ইসলামিক

অস্ট্রেলিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪। অস্ট্রেলিয়ার রমজানের ক্যালেন্ডার ডাউনলোড

অস্ট্রেলিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে উপস্থিত হয়েছি আমরা। আজকে আমরা যে বিষয়ের উপর ভিত্তি করে আপনাদের সামনে আলোচনা করব তা হচ্ছে রমজানের সময়সূচী অর্থাৎ রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারবেন এখানে। তবে সেটি মাত্র অস্ট্রেলিয়ার জন্য গ্রহণযোগ্য হবে এর কারণ আমাদের দেওয়া সময়সূচি শুধুমাত্র অস্ট্রেলিয়ার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এখানে সুতরাং আপনারা যারা অস্ট্রেলিয়া থেকে আমাদের ওয়েবসাইটে রয়েছেন তাদের স্বাগতম আশা করছি আপনাদের প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করতে পারব আমরা। আজকের আলোচনার বিষয় আপনি জানতে পারবেন রমজানের সময়সূচী তথাপি রমজানের সময় সূচির মধ্যে রয়েছে সেহরি ও ইফতারের সময়সূচি অর্থাৎ আপনারা প্রতিদিনের সেহেরির সময় এবং ইফতারের সময় সম্পর্কে জানতে পারবেন এখানে।

অনেক প্রবাসী ভাইয়ের রয়েছেন অস্ট্রেলিয়ায় তারা কর্মরত রয়েছেন অস্ট্রেলিয়াতে তাদের সময়সূচী প্রয়োজন রয়েছে অবশ্যই এর কারণ তারা অনলাইনে অনুসন্ধান করছেন অস্ট্রেলিয়ার সেহরির শেষ সময় কিংবা অস্ট্রেলিয়ার ইফতারের সময়সূচি অনুসন্ধানে যারা সঠিক তথ্য পাচ্ছে না তাই তো আজকের পোস্টটি লিখতে সক্ষম হয়েছে আমরা তাদের সহযোগিতার লক্ষ্যে আমরা কাজ করে চলেছি। ইতিমধ্যেই আমরা ইসলামী ফাউন্ডেশন কর্তৃক তৈরিকৃত রমজানের সময়সূচী সম্পর্কিত তত্ত্বের উপর ভিত্তি করে অস্ট্রেলিয়ার একটি রমজানের সময়সূচী তৈরি করতে সক্ষম হয়েছি এখানে প্রদান করা হবে। সুতরাং আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা হচ্ছে।

অস্ট্রেলিয়ার আজকের সেহরির সময়

আপনি কি জানেন অস্ট্রেলিয়ার আজকের সেহরির সময় কখন না জেনে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। আশা করছি আপনাদের সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে পারবো আমরা আমরা প্রতিটি রমাযানের সেহরি ও ইফতারের সময়সূচি আলাদাভাবে প্রদান করব আপনাদের মাঝে আপনারা চাইলে আমাদের নিচে রমজানের ক্যালেন্ডার কিংবা সময়সূচী রয়েছে সেখান থেকে প্রতিদিন এর সময়সূচী পাশাপাশি রমজান সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারেন। আপনাদের সহযোগিতায় আমরা পৃথকভাবে এই তথ্যগুলো প্রদান করছে এর কারণ অনেকেই রয়েছেন যারা অস্ট্রেলিয়া থেকে সেহরীর সময়সূচী অনুসন্ধান করছেন। সুতরাং আমরা নিজেই অস্ট্রেলিয়ার আজকের সেহরির সময়সূচি প্রদান করছি নিচে।

অস্ট্রেলিয়ার আজকের ইফতারের সময়

যারা অস্ট্রেলিয়া থেকে রমজান মাসের সিয়াম পালন করছেন তাদের জন্য গুরুত্বপূর্ণ সময় হচ্ছে ইফতারের সময়ে তারা অবশ্যই ইফতারের সময়সূচি সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করছেন তাই তো আমরা এখানে রমজানের সময়সূচী দিয়ে আপনাদের সহযোগিতা করব অর্থাৎ এই রমজানের সময় সূচির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে আজকের ইফতারের সময় অর্থাৎ আপনি এখান থেকে আজকের ইফতারের সময় সম্পর্কে জানতে পারছেন। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অস্ট্রেলিয়া থেকে গুগলে অনুসন্ধান করছেন আজকের ইফতারের সময় লিখে তাই আমরা আলাদা ভাবে এখানে একটি প্যারা উল্লেখ করছি যেখানে ইফতারের সময় প্রদান করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার রমজানের সময়সূচী

একজন রোজাদার ব্যক্তির জন্যে সময়সূচী কতটা গুরুত্বপূর্ণ তা শুধুমাত্র রোজাদার ব্যক্তি রায় বুঝতে পারেন। এক্ষেত্রে আমরা রমজানের সময়সূচী আপনাদের সহযোগিতার লক্ষ্যে একটি বড় তালিকা তৈরি করেছে যেখানে অস্ট্রেলিয়ার ত্রিশটি রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি সুন্দরভাবে উল্লেখ করা হয়েছে। বিষয়ভিত্তিক তথ্যের মাধ্যমে আপনি অবশ্যই উপকৃত হবেন তাই আমরা আপনাদের সহযোগিতার লক্ষ্যে এখানে সুন্দরভাবে তালিকাটি প্রদান করছি নিজে তালিকাটি তুলে ধরা হচ্ছে আপনারা অবশ্যই আপনার প্রয়োজনীয় তথ্য প্রতিদিন এখান থেকে সংগ্রহ করবেন।

সেহর ও ইফতারের সময়

মার্চ / এপ্রিল 2024

ফিকহ জাফরিয়া: সুহুর সময় -10 মিনিট | ইফতারের সময় +10 মিনিট

অস্ট্রেলিয়ার রমজানের ক্যালেন্ডার ডাউনলোড ২০২৪

এবারের ক্যালেন্ডারটি তৈরি করতে অনেক সমস্যার সম্মুখীন হয়েছি আমরা এর কারণ শুধু শুধু বিষয়গুলো মাথায় রেখে ক্যালেন্ডার তৈরি করতে হয়। তবে অনেক পরিশ্রম এর পরেও আমরা ক্যালেন্ডার টি তৈরি করতে ব্যর্থ তবে আমরা চেষ্টা করছি খুব শীঘ্রই আপনাদের মাঝে রমজানের ক্যালেন্ডার নিয়ে আসার জন্য আমরা ছবির মাধ্যমে আল্লাহকে নিয়ে আসার চেষ্টা করেছি সুতরাং আমাদের কাজ সম্পন্ন হলেই আমরা আপনাদের সামনে খেলাটি আপডেট করব আপনারা নিয়মিত আমাদের সাথে থাকুন আশা করছি উপরোক্ত তথ্যের মাধ্যমে আপনি অস্ট্রেলিয়ার সকল রমজানের সেহরি ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পেরেছেন।

এক্ষেত্রে একটি অনুরোধ রয়েছে আপনাদের মাঝে আপনারা যারা অস্ট্রেলিয়া রয়েছেন আপনার পরিচিত কেউ অস্ট্রেলিয়া থাকলে অবশ্যই তাদের মাঝে এই পোস্টটি শেয়ার করুন এতে করে তারাও রমজানের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন সুতরাং তাদের রমজান মাসে সুন্দরভাবে কাটবে বলে মনে করছি সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্টটি এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button