টিপস

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

জেনে নিন বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। প্রিয় পাঠক বন্ধু খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় এর উপর ভিত্তি করে আজকের আলোচনা নির্ধারণ করা হয়েছে। উক্ত আলোচনায় আপনি জানতে পারবেন বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সম্পর্কে জানার প্রয়োজনীয়তা হয়ে থাকে। এ ক্ষেত্রে অনেকেই অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন অনলাইন থেকে খুব সহজেই এই বিষয়ের সম্পর্কে জানা যায়। এক্ষেত্রে আপনাদের সহযোগিতার জন্য আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি এটিকে। এর মাধ্যমে আপনি অবশ্যই সহজভাবে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। সব মিলিয়ে আজকের পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

সুতরাং আপনারা যারা এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী জানার জন্য অনলাইন অনুসন্ধান করেছেন তারা অবশ্যই পুরো পোস্টের সাথে থেকে এই বিষয় সম্পর্কে জেনে নেবেন। আমরা সকলেই জানি প্রতিদিন এই রেট পরিবর্তন হয়ে থাকে। কখনো বা কমে থাকে আবার কখনো বা বেড়ে যায় আসলে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে এই ধরনের পরিবর্তন হয়ে থাকে। এই সকল বিষয়ে বিস্তারিত তথ্য প্রদানে কাজ করেছি আমরা। সুতরাং আপনারা যারা এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তারা অবশ্যই আগ্রহ নিয়ে সাথে থাকুন আশা করছি আপনাকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে সক্ষম হবো আমরা।

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়ের উপর আলোচনা। আলোচনার ভিত্তিতে আপনি জানতে পারবেন বাংলাদেশি টাকায় বিশ্বের বিভিন্ন দেশের আজকের টাকার রেট কত রয়েছে। যারা ইন্টার্নেশনাল লেভেল এ বিজনেস করে থাকেন কিংবা ভ্রমণ করে থাকেন তাদের জন্য এই বিষয় সম্পর্কে জানার গুরুত্ব অনেক। তাইতো গুরুত্বপূর্ণ এই বিষয়ের উপর ভিত্তি করে আলোচনা করতে আগ্রহী হয়ে আজকের আলোচনায় নিয়ে এসেছি এটিকে। সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে। আপনাদের বোঝার সুবিধার্থে আমরা একটি তালিকার মাধ্যমে এই বিষয়গুলো উপস্থাপন করেছি সুতরাং বিষয়ভিত্তিক আপনার প্রয়োজনীয় তথ্য সেখান থেকে সংগ্রহ করুন।

দেশ ও বৈদেশিক মুদ্রা বাংলাদেশি টাকা – ৳ (BDT)
মালয়েশিয়ান ১ রিংগিত ২০ টাকা ৬২ পয়সা ▼
সৌদির ১ রিয়াল ২২ টাকা ৯৮ পয়সা ●
মার্কিন ১ ডলার ৮৫ টাকা ৯৩ পয়সা ▼
ইউরোপীয় ১ ইউরো ৯৩ টাকা ০১ পয়সা ▼
ব্রিটেনের ১ পাউন্ড ১১১ টাকা ৭১ পয়সা ▼
সিঙ্গাপুরের ১ ডলার ৬২ টাকা ৯৮ পয়সা ▲
অস্ট্রেলিয়ান ১ ডলার ৬৪ টাকা ০৭ পয়সা ▲
নিউজিল্যান্ডের ১ ডলার ৫৮ টাকা ৯৪ পয়সা ▲
কানাডিয়ান ১ ডলার ৬৮ টাকা ০১ পয়সা ▲
ইউ এ ই ১ দিরহাম ২৩ টাকা ৪৬ পয়সা ▼
ওমানি ১ রিয়াল ২২৩ টাকা ৮৩ পয়সা ▼
বাহরাইনি ১ দিনার ২৩১ টাকা ৯৪ পয়সা ▲
কাতারি ১ রিয়াল ২৩ টাকা ৫৮ পয়সা ▲
কুয়েতি ১ দিনার ২৮৮ টাকা ০২ পয়সা ●
সুইজারল্যান্ডের ১ ফ্রেঞ্চ ৯২ টাকা ১১ পয়সা ▼
দক্ষিণ আফ্রিকান ১ রান্ড ৫ টাকা ৯৩ পয়সা ▲
জাপানি ১ ইয়েন ০ টাকা ৬৮৪ পয়সা ●
দক্ষিণ কোরিয়ান ১ ওন ০ টাকা ০৭০ পয়সা ●
ইন্ডিয়ান ১ রুপি ১ টাকা ১৩ পয়সা ●

 

সৌদি আরবের ১ রিয়াল সমান বাংলাদেশের কতো টাকা

অনেকেই এই ভাবে অনুসন্ধান করে থাকেন এক্ষেত্রে আজকের আলোচনার মাধ্যমে আমরা বিষয়টি আলাদা ভাবে উপস্থাপন করতে আগ্রহ প্রকাশ করেছি। অনেকেই এই ধরনের প্রশ্ন রাখেন অনলাইনে তাইতো আমরা বিষয়টিকে আলোচনায় তুলে এনেছি। এক্ষেত্রে সম্পূর্ণরূপে সঠিক তথ্য প্রদান করা কষ্টকর তবে আমরা সম্ভাব্য অর্থাৎ নিয়মিত যে টাকা হয়ে থাকে সেটি প্রদান করছি হয়তো বা কখনো কখনো কয়েক পয়সা বেশি কিংবা কয়েক পয়সা কম হয়ে থাকে এর কারণ বাংলাদেশের টাকার মূল্য বাইরের দেশের টাকার রেট এর সাথে তুলনামূলক কম বেশি হয়ে থাকে প্রায় প্রতিদিনই। এক্ষেত্রে সৌদি আরবের ১ রিয়াল সমান বাংলাদেশের ২২.৯৫ পয়সা

কুয়েতি ১ দিনার বাংলাদেশের কতো টাকা

কুয়েতের অর্থের মূল্য অর্থাৎ কুয়েতের টাকাকে বলা হয়ে থাকে দিনার। এক্ষেত্রে আপনি কি জানেন কুয়েতের এক দিনার সমান বাংলাদেশের কত টাকা ? না জেনে থাকলে জেনে নিতে পারেন আপনাদের সহযোগিতার জন্য আপনাদের জানানোর জন্যই এই বিষয়টি এখানে আলাদা ভাবে তুলে রেখেছে আমরা প্রতিদিন উল্লেখিত টেবিলটি আপডেট করে থাকি তবে সেখান থেকে এ বিষয়ে সম্পর্কে জানার পাশাপাশি আবারো এখানে তথ্য প্রদান করে থাকি আপনাদের সহযোগিতার লক্ষ্যে। বিশ্বের মধ্যে টাকার মূল্য সবথেকে কোথায় বেশি এক্ষেত্রে কুয়েতের এক দিনার সমান বাংলাদেশি টাকায় ১৮৮ টাক ০২ পয়সা হয়ে থাকে। কখনো কখনো এর থেকে কিছু পয়সা কম বা বেশি হয়ে থাকে।

Back to top button
Close