আজকের হলমার্ক সোনার দাম

আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

সারা বিশ্বে যে সমস্ত ধাতব খনিজ মূল্যবান ধাতু হিসেবে ব্যবহার করা হয় তার মধ্যে মূল্যবান ধাতু হচ্ছে সোনা। প্রাচীনকাল থেকে এই ধাতু বিভিন্ন ধরনের অলংকার তৈরি করার জন্য ব্যবহার করা হতো। সারা বিশ্বের অলংকার প্রেমী নারী পুরুষের কাছে সোনা অন্যতম একটি জনপ্রিয় ধাতু যার ব্যবহার প্রতিনিয়ত বেড়েই চলেছে। বিয়ে জন্মদিন থেকে শুরু করে প্রতিটি মানুষ প্রিয় মানুষদের বিভিন্ন ধরনের স্বর্ণের তৈরি অলংকার উপহার দিয়ে প্রিয়জনদের খুশি করিয়ে থাকেন। তাইতো প্রতিনিয়ত বিশ্বের প্রতিটি দেশে স্বর্ণের প্রচুর পরিমাণে চাহিদা তৈরি হচ্ছে এজন্যই বর্তমান সময়ে স্বর্ণের বাজার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাইতো অনেকেই বর্তমান সময়ের সোনার বাজার সম্পর্কে বিস্তারিতভাবে তথ্যগুলো জানতে চান। এজন্যই আমরা আজকে হলমার্ক সোনার দাম কলকাতা সম্পর্কে তথ্যগুলো উপস্থাপন করব যেখানে আপনারা সাম্প্রতিক সময়ে কলকাতার বাজারের সকল ধরনের সোনার সঠিক মূল্য সম্পর্কে জেনে নিতে পারবেন। যা আপনাদেরকে সঠিক মূল্যে আপনার প্রয়োজনীয় সোনা ক্রয় করে অলংকার তৈরিতে সাহায্য করবে।

প্রাচীনকাল থেকে প্রতিটি মানুষ নিজেদের বিভিন্ন প্রয়োজনে মূল্যবান গুলো ব্যবহার করে আসছে। পৃথিবীর প্রতিটি দেশেই এই মহামূল্যবান ধাতু খনিজ গুলো মূল্যবান ধাতু হিসেবে ব্যবহার করা হয়। যে সমস্ত খনিজ ধাতু গুলো পৃথিবীর মানুষের উপকারে আসছে এবং যেগুলো ব্যবহার করে মানুষ তাদের বিভিন্ন ধরনের চাহিদা পূরণ করে থাকে তার মধ্যে অন্যতম একটি ধাতু হচ্ছে সোনা। যা দিয়ে নারীরা তাদের বিভিন্ন ধরনের প্রয়োজনীয় অলংকার তৈরি করে থাকে। মূলত প্রাচীনকাল থেকেই বিভিন্ন ধরনের অলংকার তৈরি করার জন্য সোনা ব্যাপক পরিমাণে ব্যবহার করা হতো।

যদিও বর্তমান সময়ের বিভিন্ন ধরনের ইমিটেশন কিংবা পাথরের তৈরি অলংকার তৈরি করা হয় তবুও বিশ্বের বিভিন্ন দেশে সোনার তৈরি অলংকার গুলো ব্যাপক পরিমাণে তৈরি করা হচ্ছে। সারা বিশ্বের প্রতিটি দেশে প্রতিনিয়ত সোনার চাহিদা বেড়েই চলেছে সেই সাথে সোনা উৎপাদনকারী দেশ গুলোতেও সোনার উৎপাদন মাত্রা বৃদ্ধি পাচ্ছে। বিশ্বের সোনা উৎপাদনকারী দেশগুলো প্রতিনিয়ত সোনা উৎপাদন করে সারা বিশ্বের প্রতিটি দেশের সোনার বাণিজ্য করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করে তাদের অর্থনীতিকে উন্নত করছে। এটি একটি দেশের খনিজ সম্পদকে বৃদ্ধি করতে এবং উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আজকের হলমার্ক সোনার দাম কলকাতা

সোনা এমন একটি খনিজ ধাতু যা দিয়ে প্রচুর পরিমাণে নারীদের অলংকার তৈরি করা হয়। তাইতো বিশ্বের অন্যান্য দেশের তুলনায় যে সমস্ত দেশে অধিক পরিমাণে বাঙালি বসবাস করে থাকেন সে সমস্ত দেশের সোনার চাহিদা প্রচুর পরিমাণে রয়েছে। বাংলাদেশ কিংবা ভারত দুই দেশে প্রতিনিয়ত সোনার তৈরি অলংকার গুলো ব্যাপক চাহিদা দেখা দিচ্ছে তাই তো মানুষের জীবনের বিশেষ দিনগুলো ছাড়াও উৎসব উপলক্ষে অনেকেই নারীদের জন্য সোনার তৈরি অলংকার ক্রয় করছে।

মানুষের চাহিদার উপর ভিত্তি করে বর্তমান সময়ে সোনার মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ের সোনার বাজার সম্পর্কে কিছু তথ্য তুলে ধরব। আমাদের আজকের এই তথ্যগুলোর মাঝে আপনারা আজকের হলমার্ক সোনার দাম কলকাতা অর্থাৎ কলকাতার বাজারের প্রতিটি সোনার মূল্য সম্পর্কে জেনে নিতে পারবেন। নিচে আজকের হলমার্ক সোনার দাম কলকাতা তথ্যগুলো তুলে ধরা হলো:

২৪ ক্যারেট হলমার্ক যুক্ত পাকা সোনার বাট এর মূল্য

ওজন মূল্য
১ গ্রাম ৫৯১৫ টাকা
১০ গ্রাম ৫৯,১৫০ টাকা
১১.৬৬৪ গ্রাম(১ভরি) ৬৮,৯৯২ টাকা
২৪ ক্যারেট হলমার্ক যুক্ত পাকা সোনার বাট এর মূল্য

২৪ ক্যারেট হলমার্ক যুক্ত খুচরো পাকা সোনার মূল্য

ওজন মূল্য
১ গ্রাম ৫৯৪০ টাকা
১০ গ্রাম ৫৯,৪০০ টাকা
১১.৬৬৪ গ্রাম(১ভরি) ৬৯,২৮৪ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: