ইসলামিক

আযানের দোয়া আরবি এবং বাংলা উচ্চারণ ও বাংলা অর্থ

আযানের দোয়া আরবি এবং বাংলা উচ্চারণ সহ অর্থ রয়েছে আজকের পোস্টে। আসসালামুআলাইকুম ভিউয়ার্স । আশা করি সকলেই ভাল আছেন। আল্লাহর রহমতে আমরাও ভালো আছি। আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ প্রতিটি মুসলিমের কাছে। আমরা সকলেই জানি বর্তমান সময়ে ব্যস্ত এই জীবনে বই নিয়ে না পড়ি সকালে অনলাইন অনুসন্ধানের মাধ্যমে জ্ঞান অর্জন করতে চান ।জানতে চান, প্রয়োজনীয় সকল তথ্য। তাই আমরা আপনাদের সহযোগিতার জন্য আমাদের ওয়েবসাইটটিতে বিভিন্ন ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করে থাকে। আজকের পোষ্টে আপনাদের আযানের দোয়া বাংলা উচ্চারণ আরবি এবং এর অর্থ দিয়ে সহযোগিতা করব।

সুতরাং যাদের এই বিষয় গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে তারা অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। ইনশাআল্লাহ এ পোস্টের মাধ্যমে আপনি উপকৃত হবেন। এধরনের ইসলামিক পোস্ট গুলো পড়ার সময় শয়তান ছলনা করে থাকেন। এর ফলে অনেকেই পুরোপুরি পোষ্ট না পড়ে চলে যান। এ কারণে বিসমিল্লাহির রহমানির রাহিম বলে শুরু করে। আপনার প্রয়োজনীয় সকল তথ্য নিয়ে এরপর বের হবেন। আপনারা চাইলে আযানের দোয়া কিংবা অর্থ এছাড়াও প্রয়োজনীয় সকল তথ্য, স্ক্রিনশট এর মাধ্যমে আপনাদের গ্যালারিতে রাখতে পারেন। এর ফলে আপনি যখন , যেখানে যে অবস্থায় থাকেন না কেন। প্রয়োজনীয় তথ্যগুলো পড়তে পারবেন জানতে পারবেন।

আযানের দোয়া বাংলা উচ্চারণ

বাংলাদেশ একটি মুসলিম কান্ট্রি হলেও, এ দেশের বেশিরভাগ মানুষ আরবি ভালভাবে পড়তে পারেন না। তারা পছন্দ করেন মাতৃভাষা অর্থাৎ বাংলায় পড়তে। এটি সমস্যার কিছু না আপনি বাংলায় ধর্মীয় সকল বিষয় জ্ঞান অর্জন করতে পারেন। আজকে এখানে আমরা আযানের দোয়া বাংলা উচ্চারণ দিয়ে রাখছি আপনারা খুব সহজেই এটি মুখস্থ করে নিতে পারবেন। দিতে দোয়াটি দোয়া রইল।

বাংলা উচ্চারণ : আল্লা-হুম্মা রববা হা-যিহিদ্ দা‘ওয়াতিত্ তা-ম্মাতি ওয়াস সালা-তিল ক্বা-’ইমাতি আ-তি মুহাম্মাদানিল ওয়াসীলাতা ওয়াল ফাদীলাতা ওয়াব্‘আছহু মাক্বা-মাম মাহমূদানিল্লাযী ওয়া‘আদতাহ, ইন্নাকা লা তুখলিফুল মী‘আদ।

আযানের দোয়া বাংলা অর্থ

আমরা অনেক দোয়া, সুরা পড়ে থাকি যেগুলোর অর্থ সম্পর্কে আমাদের কোনো জ্ঞান নেই। সুন্দর সকল অর্থ রয়েছে এই সূরা এবং দোয়া গুলোর। আমি মনে করি আপনারা যদি এই এর অর্থ সম্পর্কে জানেন তাহলে আরও বেশী বেশী আমল করার ইচ্ছা হবে চেষ্টা করবেন বেশি বেশি আমল করার। এ কারণেই সকলেই অর্থ জানা উচিত। এর ফলে আপনারা বুঝতে পারবেন এই দোয়াটা মধ্যে কি বলা হয়েছে। নিচে আমরা আযানের দোয়া বাংলা অর্থ কি দিয়ে রাখছি আশাকরি, এখান থেকে এর দোয়ার অর্থ সম্পর্কে জেনে নেবেন।

বাংলা অর্থ : “হে আল্লাহ! এই পরিপূর্ণ আহ্বান এবং প্রতিষ্ঠিত সালাতের রব্ব! মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে ওসীলা তথা জান্নাতের একটি স্তর এবং ফযীলত তথা সকল সৃষ্টির উপর অতিরিক্ত মর্যাদা দান করুন। আর তাঁকে মাকামে মাহমূদে (প্রশংসিত

স্থানে) পৌঁছে দিন, যার প্রতিশ্রুতি আপনি তাঁকে দিয়েছেন। নিশ্চয় আপনি প্রতিশ্রুতি ভঙ্গ করেন না।”(বুখারী ১/২৫২,নং ৬১৪)

ইসলামিক বিষয়ের উপর আমাদের ওয়েবসাইটে আরো বেশ কিছু পোষ্ট রয়েছে আপনারা চাইলে দেখে নিতে পারেন। নিচে পোস্ট গুলোর লিংক দেওয়া রইল সেখানে ক্লিক করে পোস্ট গুলো পড়তে পারেন।
Back to top button
Close