টিপস

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সহজ উপায়। সহজ পদ্ধতিতে ভিডিও ডাউনলোড করুন।

প্রিয় অনলাইন বাসী সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। আজকে আমরা যে পোস্টটি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি সেটি হচ্ছে ইউটিউব ভিডিও ডাউনলোড এর পদ্ধতি কিংবা ইউটিউব ভিডিও ডাউনলোডের সহজ উপায়। অনেকেই এই পদ্ধতিটি এখন পর্যন্ত জানেন না। অনেকেই রয়েছেন যারা অ্যাপস কিংবা অনেক জটিল পদ্ধতি অবলম্বন করে এই ধরনের ভিডিও গুলো ইউটিউব থেকে ডাউনলোড করে থাকেন। সেই সকল ব্যক্তিদের উদ্দেশ্যে আজকের এই পোস্ট এখানে আমরা খুব সহজ পদ্ধতিতে আপনাদের ভিডিও ডাউনলোড করার বিষয়ে জানাবো।

যেকোনো সময় ইউটিউবে ভিডিও দেখতে গেলে কোন ভিডিও প্রয়োজন কিংবা ভালো লাগলে সেটি আপনি এক ক্লিকে অর্থাৎ খুব অল্প সময়ে ডাউনলোড করে নিতে পারেন। আর এই ডাউনলোড করার পদ্ধতি নিয়েই আজকের এই পোস্ট।

ইউটিউব ভিডিও ডাউনলোড

ইউটিউবে আমরা সকলেই ভিডিও দেখে থাকি তবে অনেক সময় রয়েছে যে ভিডিও গুলো দেখতে চাই সেগুলো ডাউনলোড করার ইচ্ছে জাগে মনে। এক্ষেত্রে আমরা সমস্যার সম্মুখিন হই এর কারণ ডাউনলোড পদ্ধতি গুলো আমরা জানি না। অন্য উপায়ে ডাউনলোড করতে পারলেও ইউটিউব থেকে ডাউনলোড এর বিষয়ে অনেকে জানেন না। সুতরাং যারা এখন পর্যন্ত এই বিষয়গুলি সম্পর্কে জানেন না তারা এখান থেকে এই বিষয়গুলো জেনে নিয়ে যেকোন মুহুর্তে আপনি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ক্ষমতা রাখবেন ।

ইউটিউব থেকে সহজ পদ্ধতিতে ভিডিও ডাউনলোড

আমাদের কাছে যে পদ্ধতিটি সবথেকে সহজ মনে হয়েছে সেটি আপনাদের সামনে এখানে আলোচনা করব। আপনারা এটি মোবাইল অথবা কম্পিউটার ল্যাপটপ এর মধ্য থেকে করে নিতে পারবেন। এর জন্য আপনাকে কোন প্রকার সফটওয়্যার কিংবা অ্যাপস ব্যবহার করতে হবে না। সুতরাং বুঝতেই পারছেন কত সহজ পদ্ধতি। এর জন্য আপনাকে শুধু ভিডিও প্লে করার সময় যে ইউ আর এল URL রয়েছে তার শুরুতে সুতরাং www. এর পরে SS লিখতে হবে। এরপর গো অপশনে ক্লিক করলেই আপনি ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন। খুবই সহজ একটি পদ্ধতি আপনার চাইলে সকলেই এটি অনুসরণ করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন।

ইউটিউব ভিডিও ডাউনলোডের সহজ তিনটি পদ্ধতি

আমাদের দেওয়া উপরের পদ্ধতিটি যাদের ভাল লাগেনি তারা এখান থেকে এই তিনটি পদ্ধতি জেনে ভিডিও ডাউনলোড করতে পারেন। ইউটিউব সম্পর্কে আমরা সকলেই জানি এটি হচ্ছে একটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। এখানে আপনি সকল প্রকার ভিডিও আপলোড করতে পারবেন। এবং অন্যের ভিডিওগুলো ডাউনলোড কিংবা দেখে নিতে পারবেন। এছাড়াও ইউটিউবে লাইভ স্ট্রিম করার ব্যবস্থা রয়েছে। আরো অনেক সেটিং রয়েছে যেগুলো আমাদের কাছে অজানা। তবে এই ইউটিউব ব্যাবহার করতে গিয়ে অনেক ভিডিও ভালো লাগে সেই সকল ভিডিও ডাউনলোড করতে ইচ্ছে জাগে একারণেই এখানে ইউটিউব ভিডিও ডাউনলোডের সহজ তিনটি পদ্ধতি তুলে ধরা হয়েছে। যাদের এ পদ্ধতি জানার কিছু রয়েছে তারা নিচে থেকে জেনে নিতে পারেন।

পদ্ধতি ১ঃ ইউটিউবে আমরা কোন ভিডিও ওপেন করলে নিচের দিকে একটি ডাউনলোড অপশন দেখতো পাই। সেখানে ক্লিক করলে ভিডিওটি অফলাইনে সেইভ হয়ে যাবে এবং লাইব্রেরী থেকে পরবর্তীতে আমরা ভিডিও গুলো দেখতে পারবো।ইন্টারনেট সংযোগ ছাড়াই।

পদ্ধতি ২ঃ আপনি যদি আপনার ডিভাইসে কোন থার্ড-পার্টি অ্যাপস ব্যাবহার করতে না চান তাহলে ইউটিউব লিংক কপি করে en.savefrom.net ওয়েবসাইটে লিংক পেস্ট করে আপনার ডিভাইস স্টোরেজে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

কম্পিউটার / পিসি এর জন্য ডাউনলোডের উপায়ঃ

পদ্ধতি ১ঃ 

VLC media player:  ইউটিউব লিংক কপি করে VLC প্লেয়ারে ওপেন করে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

পদ্ধতি ২ঃ

4K VIDEO DOWNLODER: 4k video downloder এর মাধ্যমে ইউটিউবের যে কোন ভিডিও ডাউনলোড করতে পারেন।এর জন্য ইউটিউব লিংক কপি করে এই অ্যাপসে ওপেন করে ডাউনলোড করা যাবে।

পদ্ধতি ৩ঃ

WinX Youtube downloder: WinX Youtube downloder এর মাধ্যমে ইউটিউবের যে কোন ভিডিও ডাউনলোড করা যায়।এর জন্য আগের মত ইউটিউব লিংক কপি করে এই অ্যাপসের মাধ্যমে ওপেন করে ডাউনলোড করতে হবে।

Back to top button
Close