উক্তি

ইচ্ছে নিয়ে উক্তি, স্ট্যাটাস, ফেসবুক ক্যাপশন ও কবিতা

ইচ্ছে নিয়ে উক্তি। ইচ্ছে হচ্ছে মানুষের মধ্যে ব্যতিক্রম একটি বিষয় । ইচ্ছের উপর ভিত্তি করে মানুষ কাজ করে থাকেন। এর উদাহরণস্বরূপ আমরা একটি কথা বলতে পারি যেমন আপনার ইচ্ছে হয়েছে অনলাইন থেকে ইচ্ছে সংক্রান্ত এসএমএস স্ট্যাটাস কবিতা সম্পর্কে জানার তাই আপনি অনুসন্ধান করেছেন। এক্ষেত্রে আপনার ইচ্ছায় এটি না হয় গেম খেলা হতে পারতো তাহলে হয়তো আপনি এই সময়ে গেম খেলতে। অথবা আপনার ঘোরাঘুরি কিংবা ভ্রমণের ইচ্ছে হলে আপনি হয়তো বাসা থেকে বাইরে যেতেন ভ্রমণের ক্ষেত্রে ঘুরাঘুরি করার জন্য।

ইচ্ছে গুলো আমাদের মস্তিষ্কে সিগন্যাল পাঠাতে থাকে সেই কাজটি করার জন্য যেটি করতে আপনি ইচ্ছুক। ধরুন আপনি কোন বিষয়ে লিখতেছেন এই সময় আপনার লিখতে ভালো লাগছে না এক্ষেত্রে আপনার মস্তিষ্কে অবশ্যই সিগনাল পাঠানো হচ্ছে এই কাজটি না করার জন্য। এক্ষেত্রে আপনি জোরপূর্বক লেখালেখি শুরু করলে অবশ্যই আপনার লেখার মান ভাল হবে না এছাড়া ইচ্ছের বাইরে কাজ করাটা অনেকটাই কঠিন।

এক্ষেত্রে একটি বিষয় আপনাদের সাথে শেয়ার করছি ধরুন আপনার লেখালেখির প্রয়োজন রয়েছে কিন্তু দীর্ঘ সময় লেখালেখির পর এটিতে আর ইচ্ছে নেই। এক্ষেত্রে আপনি একটি কাজ করতে পারেন আপনার ভালো লাগে এমন কিছু কাজ করে আসুন ধরুন আপনি টিভি দেখতে পছন্দ করেন তাহলে কিছু সময় টিভি দেখুন অথবা, গেম খেলার ইচ্ছে থাকলে কিছু সময় গেম খেলে এসে আবার লিখতে বসেন এক্ষেত্রে আপনার লেখার মান ও ইচ্ছে সবকিছু বজায় থাকবে।

এক্ষেত্রে বলা যায় ইচ্ছে মানুষের খুবই ব্যতিক্রম একটি বিষয়। এক সাথে ১০০ জন মানুষের ইচ্ছার বিষয়ে জানতে চাওয়া হলেও হয়তো সেটি মিলবে না। একই ব্যক্তির একই ধরনের ইচ্ছেয় চাহিদা হয়ে থাকে। এই পোস্টটিতে আপনি যে বিষয় সম্পর্কে জানতে এসেছেন তা আমরা নিচে উল্লেখ করবো আপনারা অবশ্যই আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করে সামাজিক কাজে লেগে পড়বেন।

ইচ্ছে নিয়ে উক্তি

ইচ্ছের উপর ভিত্তি করে অনেক জ্ঞানী-গুণী ব্যক্তিগণ মতামত প্রকাশ করেছেন। অনেকেই এই ধরনের উক্তি গুলো পড়তে পছন্দ করেন এছাড়াও উক্তি করার মাধ্যমে জ্ঞান অর্জন করা সম্ভব। জীবনের গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে সঠিক তথ্য উদঘাটনের সঠিক জ্ঞান অর্জনের জন্য আপনি বিশেষ ব্যক্তিদের মতামত অর্থাৎ উক্তি গুলো সম্পর্কে জানতে পারেন। নিচে ইচ্ছে সম্পর্কে উক্তি উল্লেখ রয়েছে

★ইচ্ছা থাকিলেই উপায় হয়,,,,!!”

★ইচ্ছাশক্তি হলো সেই ক্ষমতা যার মাধ্যমে সব ধরনের শক্তি বেরিয়ে আসে,,,,,!!!!

★ইচ্ছাশক্তি ছাড়া কোনো কিছুর প্রাপ্তিই সম্ভব নয়,,,,!!!!

★মানুষের কখনোই শক্তির কমতি পড়ে না,,,,,, যার কমতি পড়ে তা হলো ইচ্ছার,,,,,!!!!

★ইচ্ছাশক্তি হলো একটা পেশির মতো,,,,, আপনি যত বেশি এটাকে ব্যবহার করবেন এটা ততই শক্তিশালী হবে,,,,,!!!!!

★যদি তুমি একটি সুখী জীবন পেতে চাও,,,,,, তাহলে জীবনকে নিজের ইচ্ছাগুলোর সাথে বেধে দাও,,,,,, কোনো মানুষ কিংবা বস্তুর সাথে নয়,,,,,!!!!

★ইচ্ছাশক্তি ছাড়া মানুষের কোনো ধরনের আধ্যাত্মিক ক্ষমতা বা শক্তি নেই,,,,,!!!!

১. ইচ্ছাশক্তি ছাড়া মানুষের কোনো ধরনের আধ্যাত্মিক ক্ষমতা বা শক্তি নেই।
— হনরি ডি বালজাক

২. ইচ্ছাশক্তিই হলো সফলতার চাবি। এটা কোনো বিষয় নয় যে সফল ব্যক্তিরা প্রচুর দুঃখ কষ্ট ভোগ করে। মূল বিষয় এটাই যে তারা ভয় এবং সন্দেহকে দূর করতে সফলকাম হয়।
— ড্যান মিলম্যান

৩. ইচ্ছাশক্তি আর কিছুই নয়, সহজ কথায় কোনো কিছু করার ইচ্ছা।
— বিকেএস আইএনগার

৪. অধ্যবসায় এর মূল ভিত্তি হলো ইচ্ছাশক্তি।
— নেপোলিয়ন হিল

৫. যদি তোমার বিশ্বাস থাকে তুমি পারবে। তবে তুমি পারবে। আর এটাই ইচ্ছাশক্তি।
— সংগৃহীত

৬. যদি তোমার ইচ্ছা থাকে তবে রাস্তা আপনা আপনি বের হবে। তা হয় আজ নয়তো কাল।
— মিচেল জেনাই

Back to top button
Close