ইসলামিক

ইতালি সেহরি ও ইফতারের টাইম ২০২৪। আজকের ইফতারের সময় দেখুন

আসসালামু আলাইকুম প্রিয় মুসলিম জনতা, আপনারা যারা এই মুহূর্তে ইতালিতে অবস্থান করছেন এবং সিয়াম পালন করছেন তাদের সহযোগিতার জন্য আমাদের এই ওয়েবসাইট। রমজান সম্পর্কিত সময়সূচি বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে আমরা একটি আর্টিকেল প্রদান করব আপনাদের মাঝে। প্রথমত আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি সেই সমস্ত ব্যক্তিদের যারা ইতালি থেকে সিয়াম পালন করছেন। সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ ইতালি থেকে সিয়াম পালন করায় আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্যে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে খুব সহজেই সময়সূচির বিষয়টি জানিয়ে সহযোগিতা করার ইচ্ছে প্রকাশ করেছি।

সুতরাং আপনারা যারা ইতালি থেকে অনলাইন অনুসন্ধানে ইতালির সেহেরী ও ইফতারের টাইম সম্পর্কে জানতে আগ্রহী তারা নিঃসন্দেহে আমাদের এই আর্টিকেলের শেষ পর্যন্ত থেকে খুব সহজভাবে পুরো রমজানের সময়সূচির বিষয়ে সম্পর্কে জেনে উপকৃত হতে পারে। বর্তমান সময়ে মুসলিম ব্যক্তিগণ রয়েছে বিশ্বের সকল দেশে। এবং এরা ইসলামের বিষয়ে ব্যাপক সচেতন মুসলিম জাতিগণ সর্বদা আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে রাজি এরা আল্লাহর ইবাদত করে থাকেন সব সময় ফরজ ইবাদতের প্রতি এদের গুরুত্ব অনেক বেশি লক্ষ্য করা যায়। স্বাভাবিকভাবেই সিয়াম পালন করে থাকেন এই সমস্ত ব্যক্তিগণ এর কারণ একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের জন্য সিয়াম ফরজ করা হয়েছে।

এক্ষেত্রে অবশ্যই সিয়াম পালনের প্রয়োজন রয়েছে আপনি যেখানে যে অবস্থায় থাকুন না কেন সিয়াম পালন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং ইতালি থেকে সিয়াম পালন করে থাকলে সেহরি ও ইফতারের টাইম সম্পর্কে জেনে নিতে পারেন এখান থেকে।

ইতালি সেহরি ও ইফতারের টাইম ২০২৪

ইতালিতে বসবাসকৃত অনেক মুসলিম ব্যক্তিগণ রয়েছে যারা বাঙালি। এদের মধ্যে অনেকেই বাংলাদেশ ভারত পাকিস্তান থেকে রয়েছেন ইতালিতে যারা বাংলা ভাষা জেনে থাকেন। এরা মূলত বাংলায় সহজভাবে অনুসন্ধান করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। এই বিষয়টি লক্ষ্য করা যায় বাংলাদেশে বসবাস কিন্তু ব্যক্তিদের মধ্যে এর কারণ বাংলাদেশে বসবাসিত ব্যক্তিদের রাষ্ট্রীয় ভাষা হচ্ছে বাংলা, মাতৃভাষা বাংলা। এক্ষেত্রে বাংলা ভাষায় ইতালির রমজানের সময়সূচি বিষয় সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে আমাদের আর্টিকেলে যুক্ত হয়েছেন অনেক বাঙালি ব্যক্তি।

তাই ইতালিতে থাকা বাঙালি ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে নিয়ে আসা এই আর্টিকেলে সময়সূচির বিষয়ে জানিয়ে সহযোগিতা করব আমরা। ইতালির সকল শহরের রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে উপস্থিত হতে পারেন।

ইতালির সেহরি ও ইফতারের আজকের টাইম ২০২৪

ইতালি থেকে অনেকেই প্রতিদিনের রমজানের টাইম সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে অনুসন্ধান করে থাকেন। এমন ব্যক্তিগণ মূলত প্রতিদিনের সেহরি ও ইফতারের টাইম খুঁজে থাকেন। তাদেরকে সহযোগিতার জন্য আমরা ইতালির বেশ কিছু শহরের সেহরি ও ইফতারের টাইম নিয়ে উপস্থিত হয়েছি। সুতরাং মনোযোগের সাথে আমাদের আলোচনাটি অনুসরণ করে আপনি ইতালির সেহরি ও ইফতারের টাইম সম্পর্কে জেনে নিতে পারেন। ইতালিতে অবস্থানকৃত ব্যক্তিগণ খুব সহজেই প্রতিদিনের সেহরি ও ইফতারের টাইম সম্পর্কে জানতে ভিজিট করতে পারেন আমাদের এই ওয়েবসাইট।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button