টিপস

ঈদের সম্ভাব্য তারিখ ২০২২। ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ

প্রিয় পাঠক বন্ধু রমজান মাসে আমাদের মাঝে উপস্থিত হতে চলেছে ঈদুল ফিতর। এক্ষেত্রে আপনাদের সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। পাঠক বন্ধুগণ আজকে আমরা আপনাদের মাঝে একটি তথ্য নিয়ে উপস্থিত হয়েছি যেটি কিনা বর্তমান সময়ে অনেকেই জানার জন্য আগ্রহ প্রকাশ করছেন। বর্তমান সময়ে অনেকেই অনলাইনে আসছেন ঈদের সম্ভাব্য তারিখ জানার জন্য অর্থাৎ ঈদ কত তারিখ হতে পারে এই বিষয়ে জানার জন্য অনেকেই অনলাইনে অনুসন্ধান করছেন। জিতু ঈদ হচ্ছে মুসলিম ধর্মের ধর্মীয় উৎসব গুলোর মধ্যে অন্যতম এক্ষেত্রে ঈদকে কেন্দ্র করে অনেকেই অনেক ধরনের আশা-আকাঙ্ক্ষা উৎসব অনুষ্ঠানের আয়োজন করে থাকেন।

এক্ষেত্রে ঈদের সঠিক তারিখ নির্ধারণ করা কিছুটা কষ্ট কর। এর কারণ আমরা সকলে জানি রমজান মাস কখনোবা হয়ে থাকে ২৯ দিনে আবার কখনো বা হয়ে থাকে ৩০ দিনে। এক্ষেত্রে অনেক এই ঈদের পুর্বে সম্ভাব্য তারিখ টি অনলাইন থেকে অনুসন্ধানের মাধ্যমে জানতে আগ্রহী হয়ে থাকেন। তাইতো আমরা আপনাদের মাঝে সঠিক তথ্য প্রদানের লক্ষে আজকের আলোচনা নিয়ে এসেছি বিষয়ভিত্তিক আলোচনায় আপনাদের স্বাগতম আশা রাখছি সঠিক তথ্য প্রদান করতে সক্ষম হবো আমরা। সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকুন।

ঈদের সম্ভাব্য তারিখ

পূর্বেই এই বিষয় সর্ম্পকে সঠিক তথ্য জানা না গেলেও বিভিন্ন ইসলামিক ফাউন্ডেশন এই বিষয়ে দীর্ঘ গবেষণার মাধ্যমে সম্ভাব্য তারিখ বলে দিতে পারেন আর এটি সত্যি হয়ে থাকে। তাইতো এই বিষয় সম্পর্কে জানার জন্য অনেক এই ঈদের পুর্বে অনুসন্ধান করে থাকেন। এক্ষেত্রে আপনাদের মাঝে এই সম্ভাব্য তারিখ প্রদানের লক্ষ্যে কাজ করেছি আমরা এই পোস্টের শেষদিকে এবারের ঈদের সম্ভাব্য তারিখ প্রদান করা হবে আশা রাখছি এই তারিখ অনুযায়ী ঈদ হবে । সুতরাং পূর্বেই এই বিষয় সর্ম্পকে জানতে পারছেন এর পরেও ঈদ চাঁদ দেখার উপর নির্ভরশীল এক্ষেত্রে সঠিকভাবে বলতে পারলেও তা নিশ্চিত বলে ঘোষণা করা যাবেনা।

ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ

প্রিয় পাঠক বন্ধুগণ আপনি কি ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ সম্পর্কে জানতে আগ্রহী জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন ? এক্ষেত্রে আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতার লক্ষ্যে কাজ করেছি আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ আশা রাখছি ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ জানে আপনি উপকৃত হবে নিচে ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ প্রদান করা হচ্ছে। রামাযানের শেষ দিকে সকলেই এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে অনেকেই বাসার বাইরে থাকেন ফ্যামিলিকে রেখে কর্মরত থাকেন এদের সম্ভাব্য তারিখ সম্পর্কে জানার আগ্রহ রয়েছে তাদের এক্ষেত্রে বিভিন্ন ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক অনুসন্ধানকৃত ভাবিদের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়ে থাকে এবং সেখান থেকে তথ্য সংগ্রহের মাধ্যমে আমরা একটি উপস্থাপন করে থাকে নিচে ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ প্রদান করা হলো ।

আবহাওয়াবিদরা মনে করছেন, মঙ্গলবার (৩ মে) ভারত, পাকিস্তান এবং বাংলাদেশের মতো দেশগুলোতে ঈদুল ফিতর অনুষ্ঠিত হতে পারে।

Back to top button
Close