উক্তি

উপদেশ মূলক কথা | উপদেশ মূলক কথা বাণী স্ট্যাটাস

আজকের এই পোস্টে আমরা আলোচনা করব উপদেশ মূলক কথা সম্পর্কে। বর্তমানে বিপুলসংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করছে উপদেশ মূলক কিছু কথা সম্পর্কে জানতে। তাই আমরা আজকে আপনাদের জন্য এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি।

অর্থাৎ আপনি যদি উপদেশ মূলক কিছু কথা সম্পর্কে জানতে চান তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য অতন্ত গুরুত্বপূর্ণ।

আমরা আজকের এই পোস্টটিতে উপদেশ মূলক কিছু কথা সম্পর্কে আলোচনা করব। অতএব আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টটি আপনাদের সম্পূর্ণ পড়ার অনুরোধ রইল। এই পোস্টের মাধ্যমে আপনারা যে বিষয়টি জানতে পারবেন তাহলে উপদেশ মূলক কিছু কথা সম্পর্কে সুতরাং আপনারা যদি এইসব উপদেশমূলক কথা সম্পর্কে জানতে আগ্রহী থাকেন তাহলে আমাদের আজকের এই পোস্টটি অবশ্যই পড়বেন

এবং আপনারা যদি আমাদের আজকের এই পোষ্ট টি পড়েন তাহলে উপদেশমূলক কথা সম্পর্কে জানতে পারবেন। অর্থাৎ আমাদের আজকের এই পোস্টটিতে উপদেশ মূলক কথা সম্পর্কে বিস্তারিত আলোচনা রয়েছে।

আমরা আমাদের আজকের এই পোস্টটিতে আলোচনা করব সত্য কথা নিয়ে উক্তি সম্পর্কে, বর্তমানে বিপুল সংখ্যক মানুষ এইসব বিষয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাই আমরা আজকে আপনাদের জন্য সত্য কথা নিয়ে উক্তির এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি।

অর্থাৎ আপনি যদি সত্য কথা নিয়ে উক্তি সম্পর্কে বিশেষ ধারণা পেতে চান তাহলে আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ |আমরা আজকের এই পোস্টটিতে সত্য কথা নিয়ে উক্তি সম্পর্কে বিশেষ কিছু ধারনার কথা আলোচনা করবো সুতরাং আমাদের এই গুরুত্বপূর্ণ পোস্টটি আপনাদের সম্পূর্ণ পড়ার অনুরোধ রইল এবং আপনারা অবশ্যই এই বিশেষ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

এবং আপনারা যদি আমাদের আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনারা সত্য কথা নিয়ে উক্তি সম্পর্কে জানতে পারবেন এবং তা বুঝতে পারবেন

উপদেশ মূলক কথা

তোমার ক্রোধকে ধমিয়ে রাখ, নচেৎ ক্রোধই তোমাকে নিঃস্ব করে দিবে ।— হোরেস ।

তারাই সুখী যারা নিন্দা শুনে এবং নিজেদের সংশোধন করতে পারে ।— উইলিয়াম শেক্সপিয়র ।

অন্যের অটোগ্রাফ সংগ্রহ করে সময় নষ্ট না করে বরং নিজেকে উপযোগী করে তোল যাতে অন্যেরা তোমার অটোগ্রাফ সংগ্রহ করে ।— জর্জ বার্নার্ড ।

সূর্যের মতো দীপ্তিমান হতে হলে প্রথমে তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে ।— এপিজে আবদুল কালাম ।

আগুনকে যে ভয় পায় সে আগুনকে ব্যবহার করতে পারে না ।— রবীন্দ্রনাথ ঠাকুর ।

বাঙালি একশো ভাগ সৎ হবে এমন আশা করা অন্যায় , পঞ্চাশ ভাগ সৎ হ’লেই বাঙালিকে পুরস্কার দেওয়া উচিত ।— হুমায়ুন আজাদ ।

যতোদিন মানুষ অসৎ থাকে ততোদিন তার কোনো শত্রু থাকে না , কিন্তু যেই সে সৎ হয়ে উঠে তার শত্রুর অভাব থাকে না — হুমায়ুন আজাদ ।

কারো প্রতি শ্রদ্ধা অটুট রাখার উপায় হচ্ছে তার সাথে কখনো সাক্ষাৎ না করা ।— হুমায়ুন আজাদ ।

দুঃসময়ে কোনো অপমান গায়ে মাখতে হয় না ।— হুমায়ূন আহমেদ ।

ভবে মানুষ গুরু নিষ্ঠা যার সর্ব সাধন সিদ্ধ হয় তার ।— লালন ।

এমনভাবে অধ্যয়ন করবে যেন তোমার সময়ের অভাব নেই তুমি চিরজীবী । এমনভাবে জীবনযাত্রা নির্বাহ করবে যেন মনে হয় তুমি আগামীকাল মারা যাবে ।— মহাত্মা গান্ধী ।

প্রাচুর্যের মধ্যে থাকাকালে দুঃখীদের মধ্যে উপদেশ দেওয়া খুবই সহজ ।— এস্কাইলাস ।

ঝগড়া চরমে পৌঁছার আগেই ক্ষান্ত হও ।— হযরত সুলাইমান (আঃ) ।

অনুকরন নয় , অনুসরন নয় , নিজেকে খুঁজুন , নিজেকে জানুন , নিজের পথে চলুন ।— ডেল কার্নেগী ।

উপদেশমূলক এসএমএস

১. আজ থেকে ৫ বছর পর আপনি কোথায় যাবেন সেটা নির্ভর করবে এখন আপনি কি ধরনের বই পড়ছেন, কোন ধরনের মানুষের সাথে মেলামেশা করছেন মূলত সেটার উপরই।
২. যেসব ব্যক্তি পড়তে পারে কিন্তু পড়ে না আর যেসব ব্যক্তি পড়তে পারে না দুইজনই সমান।
৩. ফার্স্ট ইমপ্রেশন খুবই গুরুত্বপুর্ন কারণ কোন কথা বলার আগেই একজনের সাথে সাক্ষাৎ হওয়ার ৩ থেকে ৫ সেকেন্ডের মধ্যেই তার সম্পর্কে একটা মোটামুটি ধারণা চলে আসে। We never get a 2nd chance to make the first impression.
৪. এডিসন বলেন, সাফল্য হলো ৯৫% কঠোর পরিশ্রম আর ৫% অনুপ্রেরণার ফল।কারণ তিনি বার বার ব্যর্থ হওয়ার পরই তৈরি করেছেন,এক একটা যুগান্তকারী আবিষ্কার- যেমন- বিদ্যুৎ
৫. আপনি কী অর্জন করেছেন, সাফল্য মাপার মানদন্ড মূলতঃ সেটা নয়, আপনি পড়ে যাওয়ার পর কতবার ঘুরে দাঁড়িয়েছেন সেটাই মূল সাফল্য।
৭. একটা পরাজয় আরো পরাজয়ের জন্ম দেয় কারণ প্রত্যেকটা পরাজয়ের সাথে ব্যক্তি তার আত্মমর্যাদা হারিয়ে ফেলে সেটাই তার পরবর্তী পরাজয়ের মূল কারণ।
৮. পরাজিতরা সব সময় কোন কিছু ঘটার অপেক্ষায় থাকে কিন্তু তারা কখনই ভাল কিছু ঘটাতে পারে না।
৯. যে সবকিছু তৈরী অবস্থায় পেতে চায়, সে জীবনে কিছু করতে পারে না। নতুন কিছু সৃষ্টি করতে পারে না।
১০. NO মানে একেবারে না নয়। NO = Next Opportunity.- সফল ও ব্যর্থ উভয়ের দিনই ২৪ ঘন্টায়।

Back to top button
Close