Skip to content

উপবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট ও ভাড়ার তালিকা

উপবন এক্সপ্রেস

উপবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট ও ভাড়ার তালিকা: উপবন এক্সপ্রেসটির বিষয়ে বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনার সাথে থাকতে পারেন। আমরা আমাদের আলোচনার মাধ্যমে আজকে ভ্রমণ সহযোগী সমস্ত তথ্য দিয়ে সহযোগিতা করব। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ট্রেন গুলোর পাশাপাশি বাংলাদেশের প্রায় সকল ট্রেনের সময়সূচি সহ বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করে থাকি আপনাদের। আজকের আলোচনায় আমরা উপবন এক্সপ্রেস ট্রেনের বর্তমান সময়সূচি নিয়ে উপস্থিত হয়েছি। সুতরাং আপনারা যারা এই ট্রেনটির বিষয়ে জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের আলোচনার সাথে থাকবে। এছাড়াও অনেকেই এইটার দিতে ভ্রমণ করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছেন ভ্রমণের পূর্বে অবশ্যই ট্রেনের প্রয়োজনীয় তথ্যগুলো সম্পর্কে জানবেন এক্ষেত্রে আপনার ভ্রমণ সুন্দর হবে।

বাংলাদেশ রেল উন্নয়নের মাধ্যমে বর্তমান সময়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ট্রেন ভ্রমণ। আনন্দপূর্ব ভ্রমণ নিশ্চিত করার ক্ষেত্রে ট্রেনের বিকল্প নেই আপনারা যারা ট্রেন ভ্রমণ করেছেন তারা অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জানবেন। আজকের আলোচনার মাধ্যমে আমরা উপকূল এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ভাড়ার তালিকা অনলাইন টিকিটসহ ছুটির দিন এর বিষয় সম্পর্কে জানাবো পাশাপাশি স্টেশনগুলোর বিষয়ে জানানোর চেষ্টা করব। এই সমস্ত বিষয় সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনা সাথে থাকতে পারেন আমাদের আলোচনায় এই সমস্ত বিষয়ের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে প্রতিনিয়ত আপডেট তথ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরে থাকি আমরা।

উপবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

উপবন এক্সপ্রেস ট্রেনটি মূলত ঢাকা থেকে সিলেট, সিলেট থেকে ঢাকা যাত্রাপুরে থাকেন। আর আমরা সকলেই জানি ঢাকা থেকে সিলেট এটি বাসের জন্য খুবই যানজট পূর্ণ একটি রাস্তা। বিভিন্ন মালামাল ও মানুষজন যাত্রা করে থাকেন এই রোডে। কেউ কেউ রয়েছে যারা ট্রেনে ভ্রমণ করে থাকেন আবার কেউ বাসে যাই হোক আজকের আলোচনায় আমরা ট্রেনের বিষয় সম্পর্কে আলোচনা করব উপবন এক্সপ্রেস ট্রেনের যাত্রা পথ সম্পর্কে জানতে পেরেছেন পাশাপাশি ছুটির দিন সম্পর্কে জানানোর চেষ্টা করব আজকের আলোচনার মাধ্যমে। আলোচনা সাপেক্ষে আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা জানিয়ে রাখছি এই ট্রেনটি ঢাকা থেকে চলাচলের সময় সপ্তাহে একদিন বন্ধ থাকে আর সেটি হচ্ছে বুধবার তবে সিলেট থেকে আসার পথে এটি নিয়মিত চলাচল করে থাকেন। সময়সূচির বিষয়ে আসলে অবশ্যই সময় উল্লেখ করতে হবে আমরা ট্রেনটি ছাড়ার সময় এবং পৌঁছানোর সময় দিয়ে আপনাদের সহযোগিতা করব । পাশাপাশি তালিকায় আবারো ছুটির দিনের বিষয়টি উল্লেখ করছি এতে করে আপনি এটি সহজে মনে রাখতে পারবেন।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট বুধবার ২০ঃ৩০ ০৫ঃ০০
সিলেট টু ঢাকা নাই ২৩ঃ৩০ ০৬ঃ৪৫

উপবন এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

ট্রেন ভ্রমণকে আনন্দদায়ক করে তুলে থাকে স্টেশন বিরতি গুলো। এক্ষেত্রে উপবন এক্সপ্রেস ট্রেনটি তার এই দীর্ঘ পথযাত্রায় কোন কোন স্টেশনে বিরতি রাখেন এই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী অনেকেই হয়ে থাকে এছাড়াও অনেকেই রয়েছেন যারা বিভিন্ন স্টেশনে নামার জন্য ট্রেনে ভ্রমণ করে থাকেন তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের জানাবো এই ট্রেনটি কোন কোন স্টেশনে যাত্রা থামিয়ে দিয়ে থাকেন। বিরোধী স্টেশনের পাশাপাশি বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে অবশ্যই জানার প্রয়োজন রয়েছে। আর এ কারণেই আমরা আমাদের আলোচনায় বিরতি স্টেশন সময়সূচি দিয়ে সহযোগিতা করার চেষ্টা করেছি। এর মাধ্যমে আপনি পূর্বের কোন স্টেশনে যাত্রা সমাপ্তি করতে চাইলে সেটি কোন সময় যাত্রা সমাপ্তি হতে পারে এই বিষয়ে ধারণা রাখতে পারেন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৩৯) সিলেট থেকে (৭৪০)
বিমান বন্দর ২০ঃ৫৭ ০৬ঃ০০
নরসিংদী ২১ঃ৪৫
ভৈরব বাজার ২২ঃ২০ ০৪ঃ৪৭
শায়েস্তাগঞ্জ ০০ঃ২০ ০২ঃ৫৭
শ্রীমঙ্গল ০১ঃ২৭ ০২ঃ১২
ভানুগাছ ০১ঃ৫০  ০১ঃ৩৮
শমশেরনগর ০২ঃ০৫ ০১ঃ২০
কুলাউড়া ০২ঃ৪০ ০০ঃ৪৮
বরমচাল ০৩ঃ০০ ০০ঃ৩১
মাইজগাঁও ০৩ঃ২৮ ০০ঃ১০

উপবন এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

ভারতের তালিকা সম্পর্কে জানার জন্য আগ্রহ নিয়ে যারা আমাদের ওয়েব সাইটে অবস্থান করছেন তারা অবশ্যই ভাড়া সম্পর্কে জানতে পারবেন আমরা ভাড়ার তালিকাটি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি তাই অনেকেই ভাড়া সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন আমরা আপডেট ভাড়া গুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করে থাকি এক্ষেত্রে শ্রেণী ভেদে আসন বিন্যাস বেঁধে আপনাদের মাঝে ১২ তারিখেই তুলে ধরা হচ্ছে ।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন ২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪০ টাকা
প্রথম সিট ৪৪৫ টাকা
প্রথম বার্থ ৭১০ টাকা
এসি বার্থ ১১৬৯ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: