Skip to content

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ 31 ডিসেম্বর

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ 31 ডিসেম্বর

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ 31 ডিসেম্বরকেমন আছো সবাই? এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ৩১ ডিসেম্বর । আজকের এই আর্টিকেল আমরা এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল সম্পর্কে  কথোপকথন করব । 

শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী শিক্ষা পরিষদ এই মাসের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ 31 ডিসেম্বর জন্য চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে।

শিক্ষা কাউন্সিলের সমন্বিত উপ-কমিটির প্রধান অধ্যাপক এস এম আমিরুল ইসলাম রবিবার বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এইচএসসির ফলাফল ডিসেম্বরে ঘোষণা করা হবে। আমরা আমাদের কাজ চালিয়ে যাব।”

শিক্ষামন্ত্রী দিপু মনি ৮ ই অক্টোবর বলেছিলেন যে করোন ভাইরাস প্রাদুর্ভাবের পঞ্চম ও অষ্টম সমকালীন হিসাবে এইচএসসি পরীক্ষা এবার হবে না।

একই দিনে তিনি বলেছিলেন, এবারের এইচএসসি ফলাফল অষ্টম ফাইনাল এবং এসএসসির ফলাফল গড়ের মাধ্যমে নির্ধারণ করা হবে। ডিসেম্বরে ফলাফল ঘোষণা করা হবে।

অধ্যাপক আমিরুল বলেছিলেন, “আমরা আশা করি শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি অনুসারে ফলাফল প্রদান করব।

আপনি মন্ত্রীর সাথে কথা বলুন, বিভিন্ন প্রস্তাব আসে-যায়, আমরা কাজ করি। কয়েকদিন আমার দু’একটি সভা করতে হবে। ডিসেম্বরে ফলাফল ঘোষণার মতো আমাদের প্রস্তুতিও একই রকম।

এইচএসসির ফলাফল কখন প্রকাশিত হবে, জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সেক্রেটারির তারিখ জানতে হবে। মাহবুব হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন: “এখনও তারিখ নির্ধারণ করা হয়নি। তারিখ শেষ হলে আপনাকে জানানো হবে। “”

শিক্ষামন্ত্রী ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন যে এইচএসসি সমমানের মূল্যায়নে এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফলকে অগ্রাধিকার দেওয়া হবে।

জেএসসি-জেডিসির ফলাফল 25 শতাংশ এবং এসএসসির ফলাফল 75 শতাংশ হিসাবে দেওয়া হয়।

এই বছরের এইচএসসি এবং সমমানের পরীক্ষা শুরু হতে হবে এপ্রিলের ১ এপ্রিল থেকে। করোনভাইরাস মহামারী আরও খারাপ হতে শুরু করে, দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ১৬ ই মার্চ বন্ধ হয়ে যায়।

কওমি মাদ্রাসা বাদে অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৮ ই জানুয়ারী পর্যন্ত বন্ধ ।

 

আরাে সকল শিক্ষা বিষয়ক আপডেট পেতে আমাদের সাথে থাকবেন আশা করি  ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: