ইসলামিক

নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমরা আজকে নরসিংদী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2022 নিয়ে আলোচনা করবো। আশা করি আমাদের আলোচনাটি আপনাদের ভালো লাগবে ও কাজে দেবে।

আপনারা যারা নরসিংদী জেলায় বসবাস করছেন এখান থেকে সিয়াম পালন করছেন। তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। এর কারণ উক্ত পোস্টের মাধ্যমে আমরা এই জেলাটি রমজানের সময়সূচী আপনি চাইলে রমজানের ক্যালেন্ডার বলতে পারেন এদিকে সেখানে প্রদান করা হয়েছে একটি তালিকা যে তালিকা রয়েছে সেখানে সময়। সুতরাং আজকের পোষ্টের বিষয় সম্পর্কে আপনারা অবশ্যই জানতে পেরেছেন।

সেহরীর সময়সূচী ২০২৪

বন্ধুরা সেহরী হল রমজানের প্রথম ও প্রধান গুরুত্বপূর্ণ অংশ। সেহরির মাধ্যমে একটি রোজার সূচনা ঘটে। সেহরি ছাড়া রোজা হয় না। রমজান মাসে প্রতিটি মুসলিমের ঘরে ঘরে সেহরি খাওয়ার সাড়া পড়ে যায়। সেহরির খাওয়ার মতো অনুভূতি পূর্ণ মুহূর্ত আর মুসলিম এর জীবনের দ্বিতীয় টি হতে পারে না। সেহরির সময় সাধারণত রাতের তৃতীয়াংশ অর্থাৎ সুবেহ সাদিকের পূর্বের সময়। আমাদের উত্তমরূপে সিয়াম পালন করার জন্য সেহরির অনুমানিক সময় কে প্রাধান্য না দিয়ে সঠিক সময় সূচি সম্পর্কে জানতে হবে। তাই আজ আমি আপনাদের মাঝে নরসিংদী জেলার সেহরির সময়সূচি 2023 এর ক্যালেন্ডার নিয়ে টি প্রকাশ করবো।

কেননা অনেক সময় দেখা যায় জেলা বা অঞ্চলভেদে সেহরির সময়সূচির কিছুটা পার্থক্য দেখা যায়। কোনো কোনো জায়গায় কয়েক মিনিট যোগ করতে হয় আবার কোনো কোনো জায়গায় সেহরির ক্যালেন্ডারে কয়েক মিনিট কমে যায়। এজন্য আমাদের নিজ নিজ জেলাভেদে সেহরির সঠিক সময় সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি সংগ্রহ করা উচিত। আমরা আপনাদের মাঝে এরকমই একটি নরসিংদী জেলার সেহরির সময় সূচী ২০২৪ এর ক্যালেন্ডার প্রকাশ করতে যাচ্ছি। আশা করি আমাদের ক্যালেন্ডারটি নরসিংদীর জেলা বাসী মুসলিম ভাই বোনদের সেহরির সঠিক সময় জানতে সাহায্য করবে। নিচে সেহরির সময়সূচী ২০২৪ ক্যালেন্ডার টি প্রকাশ করা হলোঃ

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৪৯ am ৪:৫৫ am ৬:০৮ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৮ am ৪:৫৪ am ৬:০৮ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:০৯ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৬ am ৪:৫২ am ৬:০৯ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৫ am ৪:৫১ am ৬:১০ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৪ am ৪:৫০ am ৬:১০ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১০ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪২ am ৪:৪৮ am ৬:১১ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪১ am ৪:৪৭ am ৬:১১ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪০ am ৪:৪৬ am ৬:১১ pm

ইফতারের সময়সূচি ২০২৪

পাঠক বন্ধুরা আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা নিজ নিজ জেলার ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে চান। শুধুমাত্র তাদের কথা ভেবে আজ আমরা আপনাদের মাঝে নিজ নিজ জেলার ইফতারের সময়সূচি ২০২৪ নিয়ে আলোচনা করছি। এখন আমরা আপনাদের মাঝে নরসিংদী জেলার ইফতারের সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করতে যাচ্ছি। আমাদের ক্যালেন্ডারটি যদি আপনার ভাল লাগে তাহলে অবশ্যই সেটি সংগ্রহ করবেন এবং আপনার বন্ধুবান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিবেন। কেননা আপনার শেয়ারের মাধ্যমে আপনার পরিচিত জনরা ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে পারবে এবং সে ক্যালেন্ডার অনুযায়ী তারা ইফতার করতে পারবে। এতে করে আপনি আল্লাহ তাআলার কাছে অনেক সওয়াব লাভ করতে পারবেন। নিচে নরসিংদী জেলার ইফতারের সময়সূচি 2022 ক্যালেন্ডার টি তুলে ধরা হলোঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button