Skip to content

এগারোসিন্ধুর প্রভাতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

এগারোসিন্ধুর প্রভাতি এক্সপ্রেস

এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের যাবতীয় বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করা হবে ট্রেনটির সময়সূচি টিকিটও ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য। পাশাপাশি তিনটি সাপ্তাহিক ছুটির দিন সহ বিভিন্ন বিষয় সম্পর্কে সঠিক তথ্য প্রদানের উদ্দেশ্যে কাজ করেছি আমরা। সুতরাং আপনারা যারা এই এগারোসিন্ধুর প্রভাতী চিঠির বিষয়ে সকল তথ্য জানতে আগ্রহী ট্রেনটিতে ভ্রমণ করতে যাচ্ছেন ভ্রমণ সহযোগী তথ্যগুলো সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইনে অনুসন্ধান করছেন তারা অবশ্যই আমাদের আলোচনার মধ্য থেকে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন। ট্রেন ভ্রমণ করতে আমরা সকলেই পছন্দ করে থাকি এ ক্ষেত্রে বর্তমান সময়ে ট্রেন ভ্রমণ এর জনপ্রিয়তা বেশ, এ ছাড়া সুন্দর পরিবেশে ভ্রমন করতে চাইলে ট্রেন হচ্ছে সেরা পরিবহন।

এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘদিন ধরে আমাদের মাঝে চলাচল করে আসছে। এরপরেও এটি সম্পর্কে অনেকেই জানেন না তাইতো আজকের আলোচনায় এই দিনটি সম্পর্কে বিস্তারিত জানাতে উপস্থিত হয়েছি আমরা। এটি হচ্ছে বাংলাদেশের একটি অন্ত নগর ট্রেন এটি বহুদিন ধরে আমাদের মাঝে চলাচল করে আসছে। বাংলাদেশের দ্রুত পরিবহন ট্রেন গুলোর মধ্যে একটি হচ্ছে এটি এ ক্ষেত্রে আপনারা যারা এই সম্পর্কিত সকল বিষয় সঠিকভাবে জানতে আগ্রহী হয়ে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা আমাদের সাথে থেকে এই বিষয়ে প্রয়োজনীয় সকল তথ্য জানতে পারবেন।

এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন

ভ্রমণের জন্য সিদ্ধান্ত নিয়ে থাকলেও অনেকেই ছুটির দিন সম্পর্কে না জানার কারণে ট্রেনের টিকিট করতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন এক্ষেত্রে আমরা পূর্বেই আপনাদের মাঝে একটি সাপ্তাহিক ছুটি সম্পর্কে জানাবো। এক্ষেত্রে আপনি ছুটির দিন ব্যতীত সুন্দরভাবে ভ্রমণ করতে পারেন এই ট্রেনটিতে। আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকলে অবশ্যই আপনি এই ট্রেনটি ভ্রমণ সহযোগী সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন। ট্রেনটির সপ্তাহিক ছুটি রয়েছে একদিন এই দিনটিতে ট্রেন চলাচল বন্ধ রাখেন । আলোচিত ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জ যাত্রা করে থাকেন। দুই দিক থেকে সপ্তাহিক ছুটি কি বার রয়েছেন নিচে তার ছকের মাধ্যমে তুলে ধরা হলো।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু কিশোরগঞ্জ বুধবার ০৭ঃ১৫ ১১;১৫
কিশোরগঞ্জ টু ঢাকা নাই ০৬ঃ৩০ ১০ঃ৪০

এগারোসিন্ধুর প্রভাতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচী সম্পর্কিত তথ্য জানতে আগ্রহী ব্যক্তিগণ আলোচনার মাধ্যমে ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটের ট্রেনের সময়সূচী সম্পর্কিত সকল বিষয়ে সুন্দরভাবে উপস্থাপন করে থাকি। এছাড়াও বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ট্রেনগুলো সময়সূচী পরিবর্তন করে থাকলে আমরা সাথে সাথে সেই সময়সূচি পরিবর্তন করার চেষ্টা করি। এ ক্ষেত্রে সঠিক সংস্কৃতি সম্পর্কে জানতে পারবেন আপনিও। তবে বাংলাদেশের পরিচালিত সকল ট্রেন গুলো কিছুটা সময় এর ব্যতিক্রম করে থাকে এগুলো মূলত স্টেশন বিরোধী সহ বিভিন্ন উপায়ে এই সময়সূচির ব্যতিক্রম লক্ষ্য করা যায়।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৩৭) কিশোরগঞ্জ থেকে (৭৩৮)
বিমান বন্দর ০৭ঃ৪২ ০৯ঃ৫৫
নরসিংদী ০৮ঃ৩১ ০৯ঃ১০
ভৈরব বাজার ০৯ঃ০৬ ০৮ঃ১০
কুলিয়ারচর ০৯ঃ৪৮ ০৭ঃ৪১
বাজিতপুর ০৯ঃ৫৮ ০৭ঃ৩০
সরারচর ১০ঃ০৮  ০৭ঃ২০
মানিক খালি
১০ঃ৩০ ০৬ঃ৫৮
গচিহাটা ১০ঃ৪২ ০৬ঃ৪৬

এগারোসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এই ট্রেনটিতে ভ্রমণ করতে আগ্রহী ব্যক্তি গন ভাড়ার তালিকা সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করে থাকলে এখান থেকে ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন । আপনাদের সহযোগিতার জন্যই আমরা এখানে এই রেন্ডির ভাড়ার তালিকা যুক্ত করেছি।

স্টেশনের নাম শোভন শোভন চেয়ার প্রথম সিট
নরসিংদী ৫৫ ৬৫ ৮৫
ভৈরব বাজার ৮০ ৯৫ ১২৫
কুলিয়াচর ৯৫ ১১০ ১৫০
বাজিতপুর ৯৫ ১১৫ ১৫৫
সরারচর ১০০ ১২০ ১৫৫
মানিক খালি ১০৫ ১২৫ ১৭০
গচিহাটা ১১০ ১৩০ ১৭৫
কিশোরগঞ্জ ১২০ ১৪০ ১৮৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: