Skip to content

এশার নামাজ কয় রাকাত ও নামাজ পড়ার নিয়ম

এশার নামাজ কয় রাকাত

প্রাণপ্রিয় ভিজিটর সবার প্রতি সালাম আসসালামু আলাইকুম, আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমরা অনেক ভালো রয়েছি। আজকের আলোচনার বিষয় এশার সালাত। আপনারা যারা এশার সালাত সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন, তাদের প্রতি আন্তরিক শুভেচ্ছা। আশা করি এই প্রশ্নের মাধ্যমে আপনারা এশার সালাত সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন। আমাদের মধ্যে অনেকেই এশার সালাত সম্পর্কে ভালভাবে জানার জন্য ইচ্ছা প্রকাশ করে থাকেন। এবং অনেক ছোট ভাই বোন রয়েছে তারা এ বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন।

সুতরাং, আপনার জারা এই বিষয়ে জানার ইচ্ছে প্রকাশ করছেন তারা অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের উপকার হবে ইনশাআল্লাহ।

এশার নামাজ কত রাকাত

আমাদের মধ্যে অনেক ছোট ভাই বোন রয়েছে যারা এশার সালাত কত রাকাত এই বিষয়টি জানেন না, তাই তারা অনলাইনে এ বিষয়ে জানার জন্য আমাদের ওয়েবসাইটের এসেছেন। আপনাদের জানার ইচ্ছে রয়েছে আলহামদুলিল্লাহ। এশার সালাত হচ্ছে ১০ রাকাত। প্রথমে ৪ রাকাত সুন্নাতে যায়িদাহ । এরপর ৪ রাকাত ফরয। এরপর ২ রাকাত সুন্নাতে মুয়াক্কাদাহ।

এশার নামাজ পড়ার নিয়ম

এখান থেকে আপনি জানতে পারবেন এশার সালাতের নিয়ম সমূহ কিভাবে পড়বেন। উপরে আপনাদের সামনে প্রকাশ করেছি এই সালাত হচ্ছে 10 রাকাত। এর মধ্যে প্রথমে চার রাকাত সুন্নত এটি পড়ার পর চার রাকাত ফরজ। এবং এর শেষে দুই রাকাত সুন্নাতে মুয়াক্কাদা এটি আদায় করবেন। এরপর যে বিষয়টি রয়েছে এটি নিয়ে অনেকে অনেক ধরনের কথা বলে থাকেন। অনেকেই এটির পর তিন রাকাত বিতের সালাত আদায় করেন। আপনাদের জন্য জানিয়ে রাখি এই তিন রাকাত এশার সালাত এর সঙ্গে জড়িত না। এই সালাত টি শেষ রাতে পড়াই উত্তম। আশা করি বুঝতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: