উক্তি

জীবন সঙ্গী নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ফেসবুক ক্যাপশন

প্রিয় ভিউয়ার্স আমি আজকে আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার আজকের নতুন পোস্ট টি হচ্ছে জীবন সঙ্গী নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট টিতে আমরা আপনাদের মাঝে জীবন সঙ্গী নিয়ে বেশ কিছু উক্তি শেয়ার করবো। আমাদের আজকের এই জীবন সঙ্গী নিয়ে উক্তি গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা সহজেই জীবন সঙ্গী সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের কে জীবন সঙ্গীর প্রতি যত্নশীল হতে সাহায্য করবে। এই পোস্টটির মাধ্যমে আপনারা জীবন সঙ্গীর প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সকলের জীবনে অনেক কাজে লাগবে।

জীবন সঙ্গী সম্পর্কে আলোচনা করার আগে আমাদের অবশ্যই জীবন সঙ্গী কি এটা জানতে হবে। জীবন সঙ্গী মানেই হলো জীবনে পথ চলার সাথী। জীবন সঙ্গী ছাড়া মানুষের জীবন অচল। পৃথিবীতে প্রতিটি প্রাণীর জীবনে সাথি রয়েছে হোক সেটা মানুষ কিংবা পশুপাখি। পৃথিবীতে জীবন সঙ্গী ছাড়া কোনো মানুষ চলতে পারে না। পৃথিবীতে জীবন সঙ্গী ছাড়া যদি কেউ থেকে থাকে তাহলে হয় সেটা পাগল নয়তো ভবঘুরে। জীবন সঙ্গী মানুষের জীবনে একজন উত্তম বন্ধুর ন্যায়। প্রতিটি মানুষ তার জীবন সঙ্গীর কাছে নিজের মনের সমস্ত দুঃখ কষ্ট ও সুখের কথা শেয়ার করে থাকে। মানুষ জীবন সঙ্গীর কাছে মানসিক শান্তি লাভ করে থাকে। একজন মানুষ তার উত্তম জীবনসঙ্গীর কারণে নিজেকে প্রচন্ড সুখী মনে করে। তাই আমাদের সকলের উচিত জীবন সঙ্গীর সাথে উত্তম আচরণ করা।

জীবন সঙ্গী নিয়ে উক্তি

অনেকেই আছেন জীবন সঙ্গী নিয়ে ফেসবুকে বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে চান ফলে তারা অনলাইনে জীবন সঙ্গী নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যান তাদের জন্য আমাদের আজকের এই লেখাটি। এখানে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সেরকমই জীবন সঙ্গী নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আপনারা জীবন সঙ্গী নিয়ে বেশ কিছু উক্তি খুঁজে পাবেন। আমাদের আজকের এই জীবন সঙ্গী নিয়ে উক্তি গুলো আপনাদের কে জীবন সঙ্গী নিয়ে সুস্পষ্ট ভাবে বুঝতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে জীবন সঙ্গী নিয়ে উক্তি গুলো আপনাদের জীবন সঙ্গীর কাছে শেয়ার করার মাধ্যমে নিজের অনুভূতি গুলো প্রকাশ করতে পারবেন। নিচে জীবন সঙ্গী নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

১. জীবনে ধরে রাখার সবচেয়ে সেরা জিনিস হলো। একে অপরকে আকড়ে ধরা।
— অদ্রি হেপবার্ন

২. আমার সাথে কথা বলো। আমি আমার পুরো জীবন অতিবাহিত করব তোমাকে বুঝতে।
— কামান্ড কোজৌরি

৩. একজন অজ্ঞাত ব্যক্তি খুব সহজেই জীবনসঙ্গী হতে পারে। কিন্তু তার চেয়েও তাড়াতাড়ি একজন জীবনসঙ্গী অচেনা কেউ হয়ে যেতে পারে।
— আমিত কালান্ত্রি

৪. স্বামী-স্ত্রী এর সম্পর্ক হলো টাইটানিকের ঘড়ির মতো। যা একেবারে সঠিক সময়ের জন্য অপেক্ষা করে ডুবে যায়।
— ড. পি এস জগদেশ কুমার

৫. জীবনসঙ্গী সব সময় সে হওয়া জরুরি নয় যে তোমাকে ফুল এনে দেয়। বরং জীবনসঙ্গী হলো সে যে তোমাকে ফুল থেকে বাচিয়ে রাখে কেননা ফুলে তোমার এলার্জি হয়।
— শোন মেহতা

৬. আমি এটা ভেবে কখন একাকীত্ব বোধ করি না যে আমার জীবনই আমার একমাত্র জীবনসঙ্গী।
— মুনিয়া খান

৭. ভালোবাসার দিকে প্রথম পদক্ষেপই হলো তোমার ভালোবাসার মানুষ, তোমার জীবনসঙ্গীর কথা শোনা।
— আমিত কালান্ত্রি

৮. মৃত্যু জীবনের শেষ নয়। বরং জীবনসঙ্গী হলো জীবনের শেষ প্রান্ত।
— ড. পি এস জগদেশ কুমার

৯. জীবনে কেবলমাত্র একটি সুখই রয়েছে আর তা হলো জীবনসঙ্গীকে ভালোবাসা এবং তার কাছ থেকে ভালোবাসা পাওয়া।
— জর্জ স্যান্ড

১০. হতে পারে এটা কোনো বন্ধুত্ব বা এটা হতে আরে কোনো সম্পর্ক। সকল প্রকার বন্ধনই গড়ে উঠে বিশ্বাসের ভিত্তিতে। এটা ছাড়া তোমার কিছুই নেই।
— সংগৃহীত

১১. খারাপ সিদ্ধান্ত নেয়া এবং ভুল জীবনসঙ্গী বাছাই করা আপনার জীবনকে অনেক বড় একটা সময় জুড়ে ধ্বংস করতে থাকবে। এমনকি তা চিরদিনের জন্যও হতে পারে।
— ক্যারিন স্টেফান্স

১২. যদি তোমার জীবনসঙ্গী তোমার ভিতরের সেরাটা বের করে আনতে অক্ষম হয় তাহলে ধরে নাও তুমি ভুল সম্পর্কে আছো।
— সংগৃহীত

  •  “যার দুটি দিন একই রকম কাটলো, সে ক্ষতিগ্রস্ত হলো। ”– আল হাদিস
  • (অর্থাৎ, যে আজকের দিনটিকে গতকালের চেয়ে বেশি কাজে লাগাতে পারলো না, সে উন্নতি করতে পারলো না)
  • ”তোমরা একে অন্যের প্রতি হিংসা করোনা , ঘৃণা বিদ্বেষ করোনা এবং একে অপরের থেকে মুখ ফিরিয়ে নিয়োনা– মুসলিম
  • “তোমাদের মধ্যে সে-ই উত্তম, যে তার পরিবার পরিজনের কাছে উত্তম। ”– ইবনে মাজাহ
  • আল্লাহ ততোক্ষণ বান্দাহর সাহায্য করেন, যতোক্ষণ সে তার ভাইকে সহযোগীতা করে।”– সহীহ মুসলিম

জীবন সঙ্গী নিয়ে ফেইসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধু আপনারা যারা আমাদের আলোচনা থেকে জীবনসঙ্গী সম্পর্কিত ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা আমাদের সাথে থেকে এই বিষয় সর্ম্পকে জানতে সক্ষম হবেন। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ বিভিন্ন বিষয়ের উপর জীবন সঙ্গী সম্পর্কিত বিষয়ে স্ট্যাটাস প্রদান করে থাকেন ফেসবুকে এছাড়াও ক্যাপশন হিসেবে এই বিষয়ে অনেক কিছুই ব্যবহার করে থাকেন তাইতো আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে জীবনসঙ্গী সম্পর্কিত সেরা কিছু ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন প্রদান করবো ততগুলো তুলে ধরা হলো।

  • চলতে চলতে হঠাৎ হারিয়ে যাই যদি
    খুঁজে কি নেবে সেদিন নিরঞ্জনা ;
    ক্লান্ত আমার চোখের বন্ধ ইশারায় লিখবে কি প্রেম
    ভালোবাসার গল্পগুলি আগের মতোই –
    পাবো কি ফিরে আবার ; এই পথে কোনদিন
    নিরঞ্জনা প্রতিদিন ||

 

  • আসুক ঝড়, আসুক বন্যা
    কখনো সুখ, কখনো কান্না
    হাতে হাত রেখে
    নয়নে নয়ন রেখে
    পাড়ি দেব সব বাধা ।

 

  • হয়তো দুমুঠো ভাত
    পরনে মোটা শাড়ী
    দুঃখ রবে চীর সাথী
    ভালবাসা বুকে জড়ানো
    এক জীবনের অর্ধাঙ্গিনী ।

পাঠক বন্ধুরা প্রতিটি মানুষের জীবনে প্রতিটি ক্ষেত্রে একজন উত্তম জীবন সঙ্গী কামনা করে থাকে। আমাদের সকলের একটা কথা মাথায় রাখতে হবে যে জীবন সঙ্গী উত্তমরূপে কারো জীবনে আসে না। জীবন সঙ্গীকে নিজে উত্তম বানিয়ে নিতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button