টেলিকম

জিপি ইমারজেন্সি ব্যালেন্স | জিপি ইমারজেন্সি ব্যালেন্স কোড ২০২৩

জিপি ইমারজেন্সি ব্যালেন্স। জিপি অর্থাৎ গ্রামীণফোন বাংলাদেশের সর্ববৃহৎ তোর মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে বাংলাদেশে তাদের সেবা প্রদান করে আসছেন তাদের সেবা প্রদানের মধ্য দিয়ে বিপুল সংখ্যক মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের সর্ববৃহৎ তোর মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান’ হিসেবে রয়েছেন। আর আজকের পোস্টে আমরা যে বিষয়টি সম্পর্কে আলোচনা করব তা আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন। এর কারণ আমরা টাইটেল এর মাধ্যমে আপনাদের সেই বিষয়টি নিশ্চিত করেছি।

সুতরাং আপনারা যারা GP ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করছেন কিন্তু ব্যালেন্স নেওয়ার কোড টি সম্পর্কে জানেন না। এটি জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তাদেরকে বলব আপনারা সঠিক ওয়েবসাইটে এসেছেন। এর কারণ এখানে আমরা জিপি ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড টি সম্পর্কে আপনাদের জানাবো। এর মাধ্যমে আপনি যেকোন সময় যেকোন অবস্থাতেই এমার্জেন্সি ব্যালান্স উপভোগ করতে পারবেন।

জিপি ইমারজেন্সি ব্যালেন্স

জিপি কোম্পানির একটি গ্রাহক সেবার মধ্যে অন্যতম একটি সেবা হচ্ছে এটি। এই সেবাটি মূলত গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে দিয়েছে। এর কারণ বিভিন্ন সময় আমাদের মোবাইল ব্যালেন্সে টাকা না থাকায় বিভ্রান্তিতে কিংবা সমস্যার সম্মুখীন হই। এক্ষেত্রে আমরা ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে প্রয়োজনীয় কথা শেষ করতে পারি। এবং পরবর্তী সময়ে সেটি রিসার্চ ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন এমনটি আপনার প্রয়োজন হয়ে থাকলে আপনি এখান থেকে জিপি ইমারজেন্সি ব্যালেন্স এক্টিভেট কোড নিয়ে সেটি আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করে এমএনসি ব্যালেন্স নিয়ে ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আমরা পরবর্তী সময়ে আপনাদের একটিভ কোড টি দিয়ে সহযোগিতা করব।

GP ইমারজেন্সি ব্যালেন্স কোড

ইমারজেন্সি নেওয়ার জন্য একটি কোড ডায়াল করতে হয় অনেকেই ইমারজেন্সি ব্যালেন্স ব্যবহার করেন না এক্ষেত্রে তাদের কোডটি জানা থাকে না। এ ক্ষেত্রে অনেকেই রয়েছেন যারা অনলাইনে সহযোগিতায় হাসেন এ কারণেই আমরা এই পোস্টটিতে ইমারজেন্সি ব্যালেন্স এক্টিভেট করতে আপনাদের সহযোগিতা করব। আপনি শুধুমাত্র আমাদের দাও কোডটি আপনার সিম থেকে ডায়েল করলেই এসএমএসের মাধ্যমে আপনাদের ইমারজেন্সি ব্যালেন্স একটিভ হয়েছে এটি জানিয়ে দেওয়া হবে।

তবে এখানে একটি কথা বলতেই হয় সেটি হচ্ছে পরবর্তী সময়ে রিসার্চ-এর সাথে সাথেই আপনার ইমারজেন্সি ব্যালেন্স কেটে নেওয়া হবে এবং অবশিষ্ট যে ব্যালান্স রি থাকবে সেটি আপনার মোবাইল ব্যালেন্স রয়ে যাবে। এখানে আরো একটি বিষয় উল্লেখ করা ভালো সেটি হচ্ছে আপনার মেইন একাউন্টে ব্যালেন্স থাকলে অবশ্যই আপনি ইমারজেন্সি ব্যালেন্স নিতে সক্ষম হবেন না। অবশ্যই একাউন্ট ব্যালেন্স পরিমাণ শেষ করার পর আপনাকে ইমারজেন্সি ব্যালেন্সের জন্য ডায়াল করতে হবে। নিচে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড দেওয়া রইল।

*121*1*3#

গ্রামীণফোন ইমারজেন্সি ব্যালেন্স শর্তাবলী

যারা ইমারজেন্সি ব্যালেন্স ব্যবহার করতে চায় তাদের জন্য কিছু শর্তাবলী আমরা সংগ্রহ করেছি অবশ্যই এগুলো গ্রামীণফোন থেকে সংগ্রহীত। সুতরাং যারা ইমারজেন্সি ব্যালেন্স ব্যবহার করতে আগ্রহী অবশ্যই তাদের এ শর্তাবলী সম্পর্কে জানা উচিত। এতে আমরা এই এমার্জেন্সি ব্যালান্স সম্পর্কিত বিভিন্ন বিষয়ে জানতে পারবো। নিচে ইমারজেন্সি ব্যালেন্স এর শর্তাবলী উল্লেখ করা হলো আপনারা অবশ্যই সময় করে এই শর্তাবলী গুলো জেনে নেবেন।

জিপি সোশল প্যাক

  1. সকল জিপি প্রিপেইড প্রিপেইড, একতা, জিপিপিপি, ভিপি user’s GP emergency balance ইমার্জেন্সি ব্যালেন্স সুবিধা নিতে পারবেন।
  2. একজন জিপি গ্রাহকসর্বোচ্চ 200 টাকা ইমার্জেন্সি ব্যালেন্স পাবেন ।
  3. জিপি সর্বনিম্ন ইমার্জেন্সি ব্যালেন্স পরিমান 11 টাকা ।
  4. নিজ নম্বরে বরাদ্দকৃত ইমার্জেন্সি ব্যালেন্স জানতে *121*1010*2# ডায়াল করুন ।
  5. জিপি  ইমার্জেন্সি ব্যালেন্স পেতে*121*1*3# ডায়াল করুন । — চার্জ ফ্রি
  6. ভয়েস কল ও যেকোনো মোবাইল অপারেটরে SMS-এর জন্য (পোর্ট সহ) প্রাপ্ত টাকা ব্যবহার করা যাবে ।
  7. ইমার্জেন্সি ব্যালেন্স দিয়ে আপনি আন্তর্জাতিক রোমিং ইউসেজ করতে পারবেন না ।
  8. গ্রাহকের পরবর্তী রিচার্জ-এ, রিচার্জ কৃত বা রিফিল কৃত অ্যামাউন্ট থেকে যা খরচ শুধুমাত্র সেটুকুই ফেরত নেয়া হবে ইমার্জেন্সি ব্যালেন্স অ্যামাউন্ট কেটে নেয়া হবে ।
  9. আংশিক রিচার্জ-এর ক্ষেত্রে, আংশিক অ্যামাউন্ট রিচার্জ অ্যামাউন্ট থেকে কেটে নেয়া হবে এবং অবশিষ্ট অ্যামাউন্ট পরবর্তী রিচার্জ বা রিফিল থেকে কেটে নেয়া হবে ।
  10. ইমার্জেন্সি ব্যালেন্স অ্যামাউন্ট যেকোনো সময় ব্যবহার করা যাবে।
  11. জিপি ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে *121*1*3# ডায়াল করুন (চার্জ ফ্রি) ।
  12. skitto গ্রাহকদের জন্য প্রযোজ্য GP emergency balance সুবিধা নয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button