Skip to content

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জীবনী, পেশা, বয়স, পরিবার ও বাসার ঠিকানা

এস এম শফিউদ্দিন আহমেদ জীবনী

আজকের আলোচনা সম্মানিত একজন ব্যক্তির জীবনী সম্পর্কে। সুতরাং পাঠক বন্ধুগণ আপনারা যারা একটি সুন্দর ব্যক্তিত্বসম্পন্ন পরিশ্রমিক ব্যক্তির বিষয় সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের আলোচনার সাথে থেকে এই সম্মানিত ব্যক্তির বিষয়ে জেনে নিতে পারেন আলোচনা সাপেক্ষে আমরা এই ব্যক্তির জীবনী তুলে ধরব তিনি কোন পেশায় কোন পদে রয়েছেন কোথায় চাকরি করেন কোথায় থাকেন বয়স পরিবারসহ আরো বেশ কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরব আমরা। সুতরাং পাঠক বন্ধুগণ আপনারা সম্মানিত এই ব্যক্তির বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনা সাথে থাকতে পারেন আলোচনা সাপেক্ষে একজন উচ্চপদস্থ কর্মকর্তার জীবনী সম্পর্কে জানতে পারবেন যা আপনার জীবন পরিবর্তন করতে অনুপ্রাণিত করতে পারে। এক্ষেত্রে আমরা প্রতিটি ব্যক্তিকে এমন জীবনী পড়ার জন্য উৎসাহ প্রদান করে থাকি আগ্রহের সাথে এই সমস্ত জীবনী পড়ার মাধ্যমে একজন সফল ব্যক্তির বিষয় সম্পর্কে জানলে অবশ্যই তার কিছু গুণাবলী নিজের মধ্যে গ্রহন করার সম্ভব হয় আমরা চাইলে এই প্রতিষ্ঠিত ব্যক্তিকে দেখে অনেক কিছু শিখতে পারি জানতে পারি অবশ্যই জীবনে পড়ার এটি একটি খুবই গুরুত্বপূর্ণ দিক।

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এই ব্যক্তির বিষয় সম্পর্কে আমরা অনেকেই জানি আবার অনেকেই তেমনভাবেই এই ব্যক্তিকে চিনি না তবে নামের সাথে পরিচয় রয়েছে প্রায় সকলের এক্ষেত্রে আমরা এই ব্যক্তির বিষয়ে আজকে বিস্তারিত তথ্য আপনাদের মাঝে তুলে ধরব কে এই ব্যক্তি তিনি কি করেন কোথায় থাকেন তার পরিবারে কে কে রয়েছেন তিনি কোন পদে জব করে থাকেন সমস্ত তথ্য সুন্দর ভাবে বুঝিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আকবরের সাথে কাজ করেছি দীর্ঘ সময় এর ফলে আমরা আপনাদের মাঝে উপস্থিত হতে সক্ষম হয়েছি সম্মানিত এই ব্যক্তির বিষয়ে তথ্য প্রদান করতে। ‍

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জীবনী

খুবই সুন্দর একটি জীবনী পড়তে শুরু করেছেন এক্ষেত্রে আপনাদের অভিনন্দন জানাচ্ছি আমরা। এস এম শফিউদ্দিন আহমেদ এর সংক্ষিপ্ত পরিচয় প্রথম দিকে তুলে ধরেছি আমরা। আলোচনা সাপেক্ষে এই ব্যক্তির জন্মদিনসহ বিভিন্ন বিষয়ে তথ্য প্রদান করব যেখান থেকে আপনি খুব সহজেই বয়স সহ তার চাকরি জীবন সম্পর্কে জানতে সক্ষম হবেন। এস এম শফিউদ্দিন আহমেদ (জন্ম: ১ ডিসেম্বর ১৯৬৩) বাংলাদেশ সেনাবাহিনীর একজন জেনারেল। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধান হিসেবে নিয়োগপত্র লাভ করেন, যা ২৪ জুন ২০২১ থেকে পরবর্তী ৩ বছরের জন্য কার্যকর হয়। তিনি ১৭তম সেনাপ্রধান হিসেবে জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হন। উপরোক্ত তথ্যর উপর ভিত্তি করে আপনি জানতে সক্ষম হয়েছেন তিনি সাধারণ কোন ব্যক্তি নয় তিনি হচ্ছেন বাংলাদেশ সেনাপ্রধান। তিনি বাংলাদেশ সেনাপ্রধান হিসেবে তিন বছর কার্যকর হয়ে থাকেন এবং তার জীবনের সাফল্য নিয়ে আসেন। তার চাকরি জীবন প্রশংসা পাওয়ার উপযোগী আমরা সম্মান জানাই এমন সেনাপ্রধানের প্রতি। আলোচনা সাপেক্ষে সম্মানিত এই ব্যক্তির বিষয়ে বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন অনেকেই বয়স সম্পর্কে জানতে চান এক্ষেত্রে আমরা জন্ম তারিখ তুলে ধরেছি সেখান থেকে খুব সহজেই আপনি বয়স বের করতে পারবেন।

এস এম শফিউদ্দিন আহমেদ জীবনী, পেশা, বয়স, পরিবার

উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনারা বাংলাদেশ সেনাপ্রধান হিসেবে যুক্ত ছিলেন এমন একজন ব্যক্তির জীবনী সম্পর্কে জানতে পেরেছেন এই ক্ষেত্রে আলাদাভাবে এখানে জীবনী তুলে ধরছি না তবে জীবনের কিছু বিষয় সম্পর্কে কথা বলা হবে আলোচনায় পেশা হিসেবে গুরুত্ব আলোচনার মাধ্যমে জানানো হয়েছে এখানে যেহেতু টাইটেলে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে তাই আবারও বলছি তিনি বাংলাদেশ সেনা প্রধান হিসেবে যুক্ত ছিলেন তিন বছর । বয়স সম্পর্কে জানতে আগ্রহী অনেকেই এছাড়াও পরিবার সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করেন কিছু সংখ্যক ব্যক্তি তাই এই সমস্ত তথ্য আপনাদের সুবিধার কথা চিন্তা করে একটি ছক এর মাধ্যমে উপস্থাপন করা হবে নিচে যেখান থেকে আপনি খুব সহজেই আপনার অনুসন্ধিক্ষিত ব্যক্তির বিষয় সম্পর্কে জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: