টিপস

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম এবং পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়

প্রিয় ভিউয়ার্স আশা করি ভাল আছেন আজকে আমরা নিয়ে এসেছি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। এই পোস্টে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব আপনারা ইতিমধ্যেই সেটি বুঝতে পেরেছেন। এই পোস্টে আমরা কথা বলবো ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম এবং পাসওয়ার্ড চেঞ্জ করার উপায় গুলো সম্পর্কে। অর্থাৎ আপনি যদি ওয়াইফাই ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ে প্রায় সকলেই ওয়াইফাই কানেকশন ব্যাবহার করে থাকেন। অনেকেই নতুন ওয়াইফাই লাইন সংযোগ নিয়ে থাকেন। এক্ষেত্রে তারা তাদের ওয়াইফাই পাসওয়ার্ড এবং অন্যান্য স্মৃতিগুলো সম্পর্কে বিস্তারিত জানেন না। ফলে ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ এবং তার ওয়াটার পাসওয়ার্ডটি বের করতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হয়। সুতরাং আপনি যদি এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে তাহলে এই সমস্যার সমাধান পেতে পারেন এই পোস্টের মাধ্যমে।

অর্থাৎ বলা যায় এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার ওয়াইফাই পাসওয়ার্ড কি ভুলে গেছেন। অথবা যেকোনো কারণে ওয়াইফাই পাওয়া যাচ্ছে দেখতে চান । তাহলে এই পোস্টটি সম্পুর্ণ পড়ুন আমরা আশা করি এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে ওয়ালপেপারটি বের করা সম্ভব। এর পাশাপাশি কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করবেন এই বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ

এখানে আমরা কথা বলবো ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ সম্পর্কে এবং পরবর্তী সময়ে অর্থাৎ এই পোষ্টের নিচে আমরা আপনাদের জানিয়ে দেবো কিভাবে আপনার পাসওয়ার্ডটি দেখবে। অনেক ওয়াইফাই ব্যবহারকারীগণ রয়েছে যারা তাদের ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করতে পারে না। এর ফলে তাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক সময় দেখা যায় আপনার ওয়াইফাই অন্য কেউ ব্যবহার করছে যদি আপনি চান না। এর ফলে আপনার ইন্টারনেট ব্রাউজ করতে গিয়ে সমস্যায় পড়তে হয় নেট স্পিড ভালো পাওয়া যায়নি। এক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করতে হবে।

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

অনেক সময় দেখা যায় যে পার্সোনাল রাউটারের পাসওয়ার্ড ভাইরাল হয়ে যায়। ফলে নিজে ব্যবহার করার সাথে সাথে অন্যদেরও ব্যবহারের প্রতি আকর্ষণ বেড়ে যায়। সেই মুহূর্তে আপনি যদি আপনার নিজস্ব রাউটারের পাসওয়ার্ড চেঞ্জ করার প্রয়োজন পড়ে তবে নিচের স্টেপগুলো step-by-step ফলো করে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

টিপি লিংক পাসওয়ার্ড চেঞ্জ

আপনার ব্যবহৃত রাউটার টি যদি টিপি লিনক হয়ে থাকে, তাহলে সেই রাউটারের পাসওয়ার্ড এবং ইউজার নেম আপনি সহজেই চেঞ্জ করতে পারবেন। এজন্য প্রথমে একটি ব্রাউজার অপেন করে Tp-link রাউটার এর আইপি অ্যাড্রেস ১৯২.১৬৮.০.১ ব্যবহার করে প্রবেশ করুন। তারপর যথারীতি এডমিনের পাসওয়ার্ড এবং ইউজার নেম যথাযথ স্থানে বসিয়ে অতি সহজেই আপনি টিপি লিনক রাউটারের পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

মোবাইল দিয়ে ওয়াইফাই পাসওয়ার্ড পাসওয়ার্ড পরিবর্তন

আপনার যদি কোন এন্ড্রয়েড ফোন থাকে তাহলে আপনি সেই অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে যেকোন রাউটারের আইপি অ্যাড্রেস ব্যবহার করে মোবাইল এর মাধ্যমে রাউটার এর ইউজার নেম এবং পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায়

এখান থেকে জানতে পারবেন কিভাবে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করবেন। অনেকেই এখন পর্যন্ত জানে না কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড গুলো দেখতে হয়। এর ফলে তাদের বিভিন্ন সময় সমস্যার সম্মুখীন হতে হয়। দেখা যায় অনেক ব্যবহারকারী দীর্ঘদিন ধরে পাসওয়ার্ড সেভ করে ব্যবহার করছেন কিন্তু নতুন ডিভাইস কানেক্ট করতে গিয়ে তাদের পাসওয়ার্ড নিয়ে সমস্যায় পড়তে হয় । আর এ কারনেই আমরা আপনাদের এ পোস্টের মাধ্যমে সহযোগিতা করব। অর্থাৎ এখান থেকে আপনি জানতে পারবেন খুব সহজেই আপনার ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে বের করবেন অথবা দেখবেন।

নিচের ডাউনলোড লিংক হতে appটি ডাউনলোড করে ইন্সটল করে নিন।

২) User name ও Password উভয় ঘরেই admin লিখুন (যদি ডিফল্ট পাসওয়ার্ড চেঞ্জ না করা হয়ে থাকে) এবং লগ ইন করুন।
৩) লগ ইন করার জন্য আপনি যে ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত আছেন তা দেখাবে, সেখানে ক্লিক করে প্রবেশ করুন।
৪) এবার দেখুন আপনার ওয়াই-ফাই এর নাম ও পাসওয়ার্ড দেখাচ্ছে। পাসওয়ার্ডটি হিডেন বুলেট অক্ষরে আছে।
৫) পাসওয়ার্ড ঘরের পাশে eye button এ ক্লিক করলেই পাসওয়ার্ড দেখা যাবে!
Back to top button
Close