বিনোদন

ওরে নীল দরিয়া লিরিক্স | ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া গানের কথা

ওরে নীল দরিয়া লিরিক্স। ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া। খুবই জনপ্রিয় একটি বাংলা গান। পুরনো এই গানটি বর্তমান সময়েও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। হাজারো বাঙালির মুখে মুখে এই গানটি এখনো শোনা যায়। বর্তমান সময়ে এসে এই গানটি আরো ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সত্যিকার অর্থে ভাইরাল একটি গান হচ্ছে এটি। টিকটক লাইকি সহ এধরনের আরো অনেক মিডিয়ায় ভাইরাল এই গানটি। মাঠে-ঘাটে শহর-বন্দরে সকল স্তরে এই গানটি শোনা যাচ্ছে বর্তমান সময়ে। অনেক নতুন শিল্পী গানটির নতুন সুরে নতুন ভাবে গেয়েছেন।

ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া। এই গানটি বর্তমান সময়ে এসে জনপ্রিয়তা পেয়েছে এটি নয়। গানটি যখন প্রথম রিলিজ করা হয় তখন এই ব্যাপক সাড়া পেয়েছিল। সেই সময় থেকে শুরু করে এখন পর্যন্ত গানটি মানুষের মনে রয়ে গেছে। এমন কমসংখ্যক গান রয়েছে যেগুলো মানুষ দীর্ঘদিন ধরে মনের মধ্যে লালন করে থাকেন। সুতরাং এই গুরুত্বপূর্ণ গানটি সম্পর্কে বিভিন্ন তথ্যের পাশাপাশি গানটির কথা দিয়ে আপনাদের সহযোগিতা করব।

গানটি কোন ছবিতে ব্যবহার করা হয়েছে , এই বিষয় সর্ম্পকে জানতে পারবেন এখানে। এছাড়াও গুরুত্বপূর্ণ কিছু বিষয় রয়েছে যেমন। গানটি কে লিখেছেন অর্থাৎ লেখক কে ? এছাড়াও গানটির সম্পর্কিত অনেক তথ্য জানতে পারবেন এখান থেকে। নিচে গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো উল্লেখ করা হলো।

Movie : Sareng Bou
Song : Ore Nil Doriya (ওরে নীল দরিয়া)
Singer : Abdul Jabbar
Music : Alom Khan
Lyrics : Mukul Chowdhury

ওরে নীল দরিয়া লিরিক্স

আপনি কি ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া এই গানটির লিরিক্স সম্পর্কে জানতে আগ্রহী। এক্ষেত্রে আপনার জন্য আমরা এই গানটির লিরিক্স নিয়ে উপস্থিত হয়েছি। এর কারণ অনেকেই গানটি মনে করতে কিংবা গানটি মুখস্থ করার কাজে লিরিক্স ব্যবহার করে থাকেন। এ ধরনের ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা এখানে গানটির লিরিক্স উল্লেখ করছি। নিচে জনপ্রিয় গানটি লিরিক্স তুলে ধরা হলো।

ওরে নীল দরিয়া

আমায় দেরে দে ছাড়িয়া

বন্দী হইয়া মনোয়া পাখিহায়রে

কান্দে রইয়া রইয়া (x2)

কাছের মানুষ দুরে থুইয়া,

মরি আমি ধড়ফড়াইয়া রে (x2)

দারুণ জ্বালা দিবানিশি,

দারুণ জ্বালা দিবানিশি

অন্তরে অন্তরে

আমার এত সাধের মন বধূয়া হায়রে

কি জানি কি করে

ওরে সাম্পানের নাইয়া,

আমায় দেরে দে ভিড়াইয়া

বন্দী হইয়া মনোয়া পাখিহায়রে

কান্দে রইয়া রইয়া

ওরে সাম্পানের নাইয়া

হইয়া আমি দেশান্তরী

দেশবিদেশে ভিড়াই তরী রে (x2)

নোঙর ফেলি ঘাটে ঘাটে,

নোঙর ফেলি ঘাটে ঘাটে

বন্দরে বন্দরে

আমার মনের নোঙর পইড়া রইছে হায়রে

সারেঙ বাড়ির ঘরে

এই না পথ ধইরা

আমি কত যে গেছি চইলা

একলা ঘরে মন বধূয়া আমার

আমার রইছে পন্থ চাইয়া

ওরে নীল দরিয়া,

আমায় দেরে দে ছাড়িয়া

বন্দী হইয়া মনোয়া পাখিহায়রে

কান্দে রইয়া রইয়া,

ওরে নীল দরিয়া..

ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া গানের কথা

গানটির লেখক অনেক সুন্দর ভাবনা চিন্তার মাধ্যমে এত সুন্দর গান লিখতে সক্ষম হয়েছেন। গানের কথা ও সুর মিলিয়ে খুবই সুন্দর একটি আবেশ তৈরি করেছেন। মূলত এ কারণেই সংগীত জগতে এখনো চলমান রয়েছে গানটি। আমরা উপরে গানটির কথা দিয়ে রেখেছি। এছাড়াও গানটি সম্পর্কে কিছু সাধারন তত্থ্য উল্লেখ করা হয়েছে। আশা করি আপনারা আপনার প্রয়োজনীয় তথ্য পেয়ে সন্তুষ্ট।

Back to top button
Close