ট্রেন সময়সূচী

করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

এই পোস্টে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে করতোয়া এক্সপ্রেস। হোয়াট আর এখান থেকে আপনি করতোয়া এক্সপ্রেস ট্রেনটি যাবতীয় তথ্য পাবেন। যেগুলো আপনাকে ভ্রমণের জন্য সহযোগিতা করবে। তাই যারা এই টিটিতে ভ্রমণের চিন্তা করছেন তারা অবশ্যই এই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করি এই টেডি সকল তথ্য দিয়ে আপনাকে সহযোগীতা করতে পারবো। বর্তমান সময়ে ট্রেন ভ্রমণ এর জনপ্রিয়তা অনেক। এছাড়াও ট্রেন ভ্রমণ অনেক আনন্দদায়ক। আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা বাজে ভ্রমণ করতে পারেন না অর্থাৎ বাজেট জানি তারা সহ্য করতে পারে না। কিন্তু ট্রেনে ভ্রমণ এই ধরনের সমস্যা খুব কম হয় নেই বললেই চলে।

সুতরাং আপনারা যারা এই ট্রেনে ভ্রমণের চিন্তা করছেন। তারা এখান থেকে জেনে নিতে পারবেন ট্রেনের সময়সূচী ,ছুটির দিন, ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সহ বিস্তারিত সকল তথ্য।

করতোয়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে আপনাকে অবশ্যই সময়সূচী সম্পর্কে জানতে হবে। সময়সূচী সম্পর্কে জ্ঞান না থাকলে আপনি ট্রেন মিস করতে পারেন। এ কারণে আমরা আপনাদের এই ট্রেনটির সময়সূচি দিয়ে সহযোগিতা করব। আশা করি আপনি সময়সূচী মেনে ভ্রমণ করার চেষ্টা করবেন। অন্যথায় আপনি ভ্রমণ করতে ব্যর্থ হতে পারেন। এখন কথা হচ্ছে সময়সূচী বলতে আমরা যেটি বুঝিয়েছি তা হল। ট্রেন ছাড়ার সময় এবং পৌঁছার সময়। অর্থাৎ ট্রেনটি কখন কোন স্টেশন থেকে ছাড়ে এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায় এটি। এই সকল বিষয় আপনাদের বোঝার সুবিধার্থে আমরা টেবিল আকারে দিয়ে রাখছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সান্তাহার টু বুড়িমারী নাই ০৯ঃ১৫ ১৫ঃ৩৫
বুড়িমারী টু সান্তাহার নাই ১৬ঃ০০ ২২ঃ২০

করতোয়া এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন

এইটা এই সপ্তাহের সাতদিনই চলাচল করে থাকেন, অর্থাৎ এটি সপ্তাহিক ছুটি নেই। তাই আপনারা চাইলে সপ্তাহে যে কোনোদিন এই ট্রেনে ভ্রমণ করতে পারেন।

করতোয়া এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

এখান থেকে আপনি জেনে নিতে পারছেন এই ট্রেন ভ্রমণের পথে কোন কোন স্টেশনে বিরতি রাখেন। বিরতি স্টেশন এর নাম। সময়সূচী সহ বিস্তারিত সকল তথ্য ছক আকারে দিয়ে রাখছি। এতে আপনাদের বোঝার সুবিধা হবে। এবং আপনারা বিরতি সময়সূচী সম্পর্কে আগে জানলে আনন্দময় ভ্রমণ করতে পারবেন।

বিরতি স্টেশন নাম সান্তাহার থেকে (৭১৩) বুড়িমারী থেকে (৭১৪)
বগুড়া
০৯:৫৫ ২১ঃ২১
সোনাতলা ১০ঃ৩০ ২০ঃ৪৫
মহিমাগঞ্জ ১০ঃ৪০ ২০ঃ৩৫
বোনারপাড়া ১১ঃ০৫ ২০ঃ২৩
গাইবান্ধা ১১ঃ৩০ ১৯ঃ৫৭
বামনডাঙ্গা ১২ঃ২২ ১৯ঃ২৫
পীরগাছা ১২ঃ৪০ ১৯ঃ০৬
কাউনিয়া ১২ঃ৫৭ ১৮ঃ৪৭
লালমনিরহাট ১৩ঃ২৫ ১৮ঃ০০
আদিতমারী ১৩ঃ৪৮ ১৭ঃ৩৮
কাকিনা ১৪ঃ০৭ ১৭ঃ২০
তুষভান্ডার ১৪ঃ১৫ ১৭ঃ১৩
হাতিবান্ধা ১৪ঃ৪২ ১৬ঃ৪৬
বারকাঁথা ১৪ঃ৫৬ ১৬ঃ৩৪
পাটগ্রাম ১৫ঃ১৮ ১৬ঃ১২

করতোয়া এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

অনেকেই রয়েছেন যারা ভাড়ার তালিকা সম্পর্কে পূর্বে জানতে চান। তাই এখানে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ভাড়ার তালিকা টি। আশাকরি এখান থেকে ভাড়ার তালিকা সম্পর্কে জ্ঞান অর্জন করে আপনি আপনার পছন্দ অনুযায়ী টিকিট ক্রয় করতে পারবেন। এটি বলার কারণ আমরা সকলেই জানি ট্রেনে রয়েছে আসন ব্যবস্থা। এখানে ভিন্ন ভিন্ন আসনের মূল্য ভিন্ন হয়ে থাকে। নিচে ভাড়ার তালিকা দেওয়া রইল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ১৪ টাকা
শোভন চেয়ার ১৭ টাকা
Back to top button
Close