আইপিএল

কলকাতা নাইট রাইডার্স দলের প্লেয়ার লিস্ট ২০২৩ [KKR Team 2023 Players List] আইপিএল খেলোয়াড় তালিকা

কলকাতা নাইট রাইডার্স দলটিতে কোন কোন খেলোয়ার অংশগ্রহণ করবেন অর্থাৎ খেলোয়াড় লিস্ট সহ বিভিন্ন তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্যে উপস্থিত হয়েছে আমরা। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করছেন বর্তমান সময়ে কলকাতা নাইট রাইডার্স এর প্লেয়ার লিস্ট সম্পর্কে জানার জন্য। অন্য সকল দলের তুলনায় কলকাতা নাইট রাইডার্স দলটিকে বিপুল সংখ্যক মানুষ সমর্থন করে থাকেন। আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ টি শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নয় বিশ্ববাসী তাকিয়ে থাকেন এই টুর্নামেন্টে অর্থাৎ আইপিএল খেলা গুলোর দিকে। এক্ষেত্রে সকলেই নিজেদের পছন্দের একটি দল নির্ধারণ করে নিয়ে থাকেন। এক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্স এর সমর্থক আমরা বেশি লক্ষ্য করে থাকি।

এবং আজকের পোস্টটিতে আমরা কলকাতা নাইট রাইডার্স এই দলটির সম্পর্কে বিভিন্ন তথ্য জানবো। একজন সমর্থনকারী হিসেবে এই দলটির এই সাধারন বিষয়গুলি সম্পর্কে জানা একান্ত জরুরী। এক্ষেত্রে আমরা আশা করছি পুরো পোস্টের সাথে থেকে এ বিষয়ে বিস্তারিত জ্ঞান অর্জন করবেন। সেই সাথে আমরা যে বিষয়গুলি সম্পর্কে আলোচনা করেছি সে বিষয়গুলি জানলে পরবর্তী সময়ে আপনি উপকৃত হবেন বলে মনে করছি।

কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্স এই দলটির সংক্ষিপ্ত নাম হচ্ছে (KKR) বিপুল সংখ্যক মানুষ এই নামেই দলটিকে চিনে থাকেন। আইপিএলের অন্যতম একটি দল হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। বিশ্বের বিভিন্ন স্থান থেকে এই দলটিকে সমর্থন করে থাকেন বিপুল সংখ্যক মানুষ। তাদের আস্থা রাখতে কলকাতা নাইট রাইডার্স এর সকল খেলোয়াড় নিজের সেরা দিয়ে চেষ্টা করেন। এক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্স একাধিকবার আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছেন এই বিষয়গুলি আমরা সকলেই জানি আর আজকে আমরা এই বিষয় সর্ম্পকে আরো গভীর জানবো জানবো এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর খেলোয়াড় তালিকা সম্পর্কে।

সুতরাং আপনারা পুরো পোস্টের সাথে থেকে এই বিষয় সম্পর্কে জানবেন। 2008 সাল থেকেই আমাদের মধ্যে এই দলটি রয়েছেন প্রতি বছর আইপিএল-এ রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে থাকেন পুরো টুর্নামেন্ট। আশা রাখছি এবারে সুন্দর খেলা উপহার দিবেন কলকাতা নাইট রাইডার্স।

কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় লিস্ট

2022 সালে কলকাতা নাইট রাইডার্স এর পক্ষে যে সকল খেলোয়াড় খেলে থাকবেন সেই সকল খেলোয়াড়ের একটি তালিকা আমরা তৈরি করেছি। এর কারণ প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অনলাইনে আসছেন বিশেষ করে খেলা নির্ধারিত হওয়ার পর অনেকেই গুগলে অনুসন্ধান করেন খেলোয়াড় তালিকা সম্পর্কে জানার এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি আপনাদের উদ্দেশ্যে কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় তালিকা দিয়ে সহযোগিতা করার।

সুতরাং যারা কলকাতা নাইট রাইডার্স কে সমর্থন করে থাকেন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও সহযোগী একটি পোস্ট হতে চলেছে এটি। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমরা আইপিএল এ অংশগ্রহণকারী দশটি দলেরেই প্লেয়ার লিস্ট তৈরি করেছি আপনারা চাইলে সেই সকল খেলোয়াড় তালিকা দেখতে পারেন এই পোষ্টের নিচে ঐ পোস্ট গুলো দেখানো হবে। নিচে কলকাতা নাইট রাইডার্স এর সকল খেলোয়াড়ের নাম উল্লেখ করা হচ্ছে।

kkr team 2023 players list

প্লেয়ারের নাম ভূমিকা মূল্য (রুপি) দেশ 
শ্রেয়াস আইয়ার-C ব্যাটসম্যান ১২.২৫ কোটি ইন্ডিয়া
নিতিশ রানা অলরাউন্ডার ৮.০ কোটি ইন্ডিয়া
রহমানুল্লাহ গুরবাজ  ব্যাটসম্যান ৫০.০ লাখ আফগানিস্তান
ভেঙ্কটেশ আইয়ার অলরাউন্ডার ৮.০ কোটি ইন্ডিয়া
আন্দ্রে রাসেল অলরাউন্ডার ১২.০ কোটি ওয়েস্ট ইন্ডিজ
সুনীল নারাইন অলরাউন্ডার ৬.০ কোটি ওয়েস্ট ইন্ডিজ
শারদুল ঠাকুর বলার ১০.৭৫ কোটি ইন্ডিয়া
লকি ফার্গুসন বলার ১০.০ কোটি নিউজিল্যান্ড
উমেশ যাদব বলার ২.০ কোটি ইন্ডিয়া
টিম সাউদি বলার ১.৫০ কোটি নিউজিল্যান্ড
হর্ষিত রাণা বলার ২০.০ লাখ ইন্ডিয়া
বরুণ চক্রবর্তী বলার ৮.০ কোটি ইন্ডিয়া
অনুকূল রায়
অলরাউন্ডার ২০.০ লাখ ইন্ডিয়া
রিংকু সিং  ব্যাটসম্যান ৫৫.০ লাখ ইন্ডিয়া
সাকিব আল হাসান অলরাউন্ডার ১.৫০ কোটি বাংলাদেশ
মনদ্বীপ সিং  ব্যাটসম্যান ৫০.০ লাখ ইন্ডিয়া
লিটন কুমার দাস  ব্যাটসম্যান ৫০.০ লাখ বাংলাদেশ
কুলবন্ত খেজরোলিয়া বলার ২০.০ লাখ ইন্ডিয়া
ডেভিড ভিসা অলরাউন্ডার ১.০ কোটি Namibia
সুয়শ শর্মা বলার ২০.০ লাখ ইন্ডিয়া
বৈভব আরোরা অলরাউন্ডার ৬০.০ লাখ ইন্ডিয়া
নারায়ণ জগদীশান  ব্যাটসম্যান ৯০.০ লাখ ইন্ডিয়া

আশাকরি সুন্দর একটি দল গঠন করতে পেরেছেন কলকাতা নাইট রাইডার্স। আপনাদের পছন্দের দল হয়ে থাকলে দলটি সম্পর্কে বিভিন্ন মতামত লিখে জানিয়ে দিতে পারেন আমাদের কাছে। দলের অধিনায়ক ও কোচ উক্ত খেলোয়াড়ের মধ্য থেকে এগারো জন খেলোয়াড় নির্ধারণ করে টিম গঠন করবেন। তবে প্রথম দিক থেকেই খেলার মান লক্ষ করে পরবর্তী ম্যাচে প্লেয়ার পরিবর্তন করার সিদ্ধান্ত নিতে পারেন দলের অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button