ইসলামিক

কালেমা শাহাদাত, কালিমা সমূহ আরবি, বাংলা উচ্চারণ ও অনুবাদ

বিসমিল্লাহির রাহমানির রাহিম । সবার প্রতি আমার সালাম, আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভাল আছেন ,আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের জন্য যে পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছে সেটি হচ্ছে কলেমা শাহাদাত যেটি অনেকেই অনলাইনে অনুসন্ধান করেন। এটি সত্যিই একটি গুরুত্বপূর্ণ বিষয় প্রতিটি মুসলমানের এটি জানা দরকার। এর অর্থটা এত সুন্দর আপনারা জানলে অবাক হবেন। আমাদের সকলের উচিত কালেমা শাহাদাত বেশি বেশি পাঠ করা। কলেমা শাহাদাত এর পাশাপাশি কলমা সমূহ অর্থাৎ 1 থেকে 5 পর্যন্ত কলেমা রয়েছে এই পোস্টে। এই কলমের সমূহর বাংলা অনুবাদ অর্থসহ দেওয়া রয়েছে। যেমনটা আপনারা অনুসন্ধান করে থাকেন। তাই বলা যায় এটি প্রতিটি মুসলমানদের জন্য একটি প্রয়োজনীয় পোস্ট। আশা করি এই পোস্ট থেকে আপনারা উপকৃত হবেন সবাই এই সকল বিষয়ে জানার চেষ্টা করবেন।
ইসলাম সম্পর্কে বর্তমান সময়ে জানা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ে ইসলাম সম্পর্কে জানার জন্য বই খুলে পড়তে হয় না আপনারা চাইলে অনলাইনে সকল বিষয়ে জানতে পারেন।

কালেমা শাহাদাত বাংলা উচ্চারণ

আপনারা যে বিষয়টি অনুসন্ধান করেন সেটি হচ্ছে কলেমা শাহাদাত আর আমরা এটির বাংলা উচ্চারণ আপনাদের প্রথমেই জানিয়ে দিচ্ছি। এই সকল বিষয়ে অলসতা না করে সুন্দরভাবে কালেমা শাহাদাতে মুখস্ত করে নেবেন। এবং চেষ্টা করবেন এটি বারবার পাঠ করার জন্য। এতে আল্লাহ রাব্বুল আলামিন আপনার উপর সন্তুষ্ট হবেন এবং আপনার ঈমান বৃদ্ধি পাবে।
উচ্চারণ: আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারীকালাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান ‘আবদুহু ওয়া রাসূলুহু।

কালেমা শাহাদাত  অনুবাদ বা অর্থ

অনেকেই রয়েছেন যারা কলমা শাহাদাত পড়েন কিন্তু এটির অর্থ সম্পর্কে অবগত নয়। তারা জানেন না এই কালেমা শাহাদাত এর বাংলা অর্থ কি। তাদের জন্য আমরা এখানে অর্থ দিয়ে রেখেছি আপনারা চাইলে পরে নিতে পারেন।
আমি সাক্ষ দিচ্ছি যে, আল্লাহ ছাড়া অন্য কোনো উপাস্য নেই। তিনি একা ও তার কোনো শরীক নেই। এবং আমি আরো সাক্ষ দিচ্ছি যে, মুহাম্মদ (সা:) তার বান্দা ও রাসূল।
আশা করি পোস্টটি পড়ে আপনি উপকৃত হয়েছেন, পোস্টের মধ্যে কোন ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টি কোন থেকে দেখবেন, এবং কমেন্টসের মাধ্যমে আমাদের জানিয়ে দেবেন। আমরা চেষ্টা করব ভুল সংশোধন করার। আপনি যদি ইসলাম সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে ইসলাম সম্পর্কে আরও বেশ কিছু পোস্ট রয়েছে সেগুলো পড়তে পারেন। খুবই গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আমাদের ওয়েবসাইটে পোস্ট রয়েছে যেগুলো মুসলমান হিসেবে আপনার জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ।
ইসলামিক বিষয়ের উপর আমাদের ওয়েবসাইটে আরো বেশ কিছু পোষ্ট রয়েছে আপনারা চাইলে দেখে নিতে পারেন। নিচে পোস্ট গুলোর লিংক দেওয়া রইল সেখানে ক্লিক করে পোস্ট গুলো পড়তে পারেন।

সূরা আল ফাতিহা’র বাংলা অর্থ

আযানের দোয়া

আজানের জবাব

আজান বাংলা উচ্ছারন

Back to top button
Close