ইসলামিক

কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে পবিত্র রমজানের আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের এই পোস্ট । আমাদের আজকের পোস্ট টি হচ্ছে কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর একটি নতুন ক্যালেন্ডার নিয়ে। আমাদের আজকের পোস্ট করার একমাত্র উদ্দেশ্য হলো কুষ্টিয়া জেলা বাসি মুসলিম ভাই বোনদেরকে সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে সঠিক তথ্য দান করা। আশা করি আমার লেখাটি সার্থকতা লাভ করবে। আমার পোস্টে আপনি কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচী সহ প্রতিদিনের পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচীর ও উল্লেখ পাবেন। কাজেই আশা করা যায় আমার লেখাটি আপনাদের কাজে লাগবে।

প্রতিবছরের মতো আমাদের মাঝে চলে এলো মাহে রমজান । মাহে রমজানের আগমনে আল্লাহ তায়ালা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করেন। রমজান মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ফজিলত পূর্ণ একটি মাস । এ মাসের মাধ্যমে মহান আল্লাহ তাআলা মহান সারাবিশ্বে মুসলিমের জীবনে শান্তি দান করেন । রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে আল্লাহ তাআলা আমাদের অন্তরে কোমলতা দান করেন। এ মাসের সিয়াম আমাদের সবার জন্য ফরজ করা হয়েছে। মহান আল্লাহ তায়ালা এ মাসের সিয়াম পালনকারী কে কেয়ামতের দিন নিজ হাতেই পুরস্কৃত করবেন । রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে আল্লাহ তাআলা ধনী ও গরীবের মাঝে সমস্ত বৈষম্য দূর করে দেন। সিয়াম পালন করার মাধ্যমে মহান আল্লাহ তাআলা ধনীদের অন্তরে গরিবদের প্রতি সহানুভূতিয়তৈরি করে দেন। মহান আল্লাহ তাআলা এ মাসের দান সদকার জন্য অনেক সওয়াব দান করেন। মহান আল্লাহ তাআলা এ মাসে ধনীদের প্রতি যাকাত ফরজ করে দিয়েছেন। কাজে রমজান মাসে ধনী-গরীব সকলেই আল্লাহ তাআলার ইবাদাতের প্রতি অধিক যত্নশীল হয়।

কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আপনি কি অনলাইনে কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর নতুন সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন? কিন্তু পছন্দনীয কোনো ক্যালেন্ডার খুঁজে পাচ্ছেন না তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। বন্ধুরা এখানে আমরা আপনাদের জন্য কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর একটি ক্যালেন্ডার নিয়ে আলোচনা করবো। আশা করি আমাদের ক্যালেন্ডার টি আপনাদের সবার ভালো লাগবে এবং কুষ্টিয়া জেলার মুসলিম ভাই-বোনদের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে সাহায্য করবে ।

আমাদের ক্যালেন্ডারটি কুষ্টিয়া জেলা বাসীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এর মাধ্যমে আপনারা অতি সহজেই সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। একদম বিনামূল্যে আমাদের ক্যালেন্ডার আপনারা ডাউনলোড করে রেখে দিতে পারেন। আপনি চাইলে আমাদের আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন । এতে করে আপনি মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জন করতে পারবেন । নিচে আমাদের কুষ্টিয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
০১ ০৩ এপ্রিল ৪:৩২ am ৪:৩৮ am ৬:২৪ pm
০২ ০৪ এপ্রিল ৪:৩১ am ৪:৩৭ am ৬:২৪ pm
০৩ ০৫ এপ্রিল ৪:২৯ am ৪:৩৫ am ৬:২৫ pm
০৪ ০৬ এপ্রিল ৪:২৯ am ৪:৩৫ am ৬:২৫ pm
০৫ ০৭ এপ্রিল ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৬ pm
০৬ ০৮ এপ্রিল ৪:২৭ am ৪:৩৩ am ৬:২৬ pm
০৭ ০৯ এপ্রিল ৪:২৬ am ৪:৩২ am ৬:২৬ pm
০৮ ১০ এপ্রিল ৪:২৫ am ৪:৩১ am ৬:২৭ pm
০৯ ১১ এপ্রিল ৪:২৪ am ৪:৩০ am ৬:২৭ pm
১০ ১২ এপ্রিল ৪:২৩ am ৪:২৯ am ৬:২৮ pm
১১ ১৩ এপ্রিল ৪:২২ am ৪:২৮ am ৬:২৮ pm
১২ ১৪ এপ্রিল ৪:২০ am ৪:২৬ am ৬:২৮ pm
১৩ ১৫ এপ্রিল ৪:১৯ am ৪:২৫ am ৬:২৯ pm
১৪ ১৬ এপ্রিল ৪:১৮ am ৪:২৪ am ৬:২৯ pm
১৫ ১৭ এপ্রিল ৪:১৭ am ৪:২৩ am ৬:২৯ pm
১৬ ১৮ এপ্রিল ৪:১৬ am ৪:২২ am ৬:৩০ pm
১৭ ১৯ এপ্রিল ৪:১৫ am ৪:২১ am ৬:৩০ pm
১৮ ২০ এপ্রিল ৪:১৪ am ৪:২০ am ৬:৩১ pm
১৯ ২১ এপ্রিল ৪:১৩ am ৪:১৯ am ৬:৩১ pm
২০ ২২ এপ্রিল ৪:১২ am ৪:১৮ am ৬:৩২ pm
২১ ২৩ এপ্রিল ৪:১১ am ৪:১৭ am ৬:৩২ pm
২২ ২৪ এপ্রিল ৪:১০ am ৪:১৬ am ৬:৩৩ pm
২৩ ২৫ এপ্রিল ৪:১০ am ৪:১৬ am ৬:৩৩ pm
২৪ ২৬ এপ্রিল ৪:০৯ am ৪:১৫ am ৬:৩৪ pm
২৫ ২৭ এপ্রিল ৪:০৮ am ৪:১৪ am ৬:৩৪ pm
২৬ ২৮ এপ্রিল ৪:০৭ am ৪:১৩ am ৬:৩৪ pm
২৭ ২৯ এপ্রিল ৪:০৬ am ৪:১২ am ৬:৩৫ pm
২৮ ৩০ এপ্রিল ৪:০৫ am ৪:১১ am ৬:৩৫ pm
২৯ ০১ মে ৪:০৪ am ৪:১০ am ৬:৩৬ pm
৩০ ০২ মে ৪:০৩ am ৪:০৯ am ৬:৩৬ pm

পরিশেষে আপনাদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি এতক্ষণ ধরে আমাদের সাথে থাকার জন্য। পবিত্র মাহে রমজান আপনাদের সবার জীবনে সফলতা দান করুক এই প্রত্যাশা ব্যক্ত রেখে আজকের পোস্টটি এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Back to top button
Close