Skip to content

কুষ্টিয়া জেলা পোস্ট কোড ও এরিয়া কোড

কুষ্টিয়া জেলা পোস্ট কোড

কুষ্টিয়া জেলা পোস্ট কোড ও এরিয়া কোড: কুষ্টিয়া জেলায় বসবাস করেন এমন ব্যক্তিদের জন্য আজকের একটি গুরুত্বপূর্ণ আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। প্রিয় পাঠক বন্ধু আপনারা যারা কুষ্টিয়া জেলায় বসবাস করে থাকেন তাদের সহযোগিতার জন্য আজকের আলোচনায় আমরা কুষ্টিয়া জেলার পোস্ট কোড ও এরিয়া কোড দিয়ে সহযোগিতা করবো। আমরা সকলেই জানি বিভিন্ন ক্ষেত্রে আমাদের পোস্ট কোড গুলোর প্রয়োজন হয়ে থাকে। চাকরির সিভি থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠান সহ অন্যান্য বিভিন্ন ক্ষেত্রে পোস্ট কোড এর প্রয়োজন হয়ে থাকে তাই আমরা আমাদের আলোচনায় আপনাদেরকে পোস্ট দিল দিয়ে সহযোগিতা করব।

পোস্ট কোড ব্যবহার রয়েছে ঠিকই তবে আমরা অনেকেই নিজ জেলার পোস্ট কোড সম্পর্কে জানিনা। এক্ষেত্রে বিভিন্ন সময় সমস্যার সম্মুখীন হতে হয় আমাদের তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে সহযোগিতা করার জন্য কুষ্টিয়া জেলার পোস্ট কোড নিয়ে উপস্থিত হয়েছি আজকে। আমাদের আলোচনার সাথে থেকে এই জেলাটির সমস্ত পোস্টগুলো সম্পর্কে জেনে নিন শুধু পোস্ট কোড নয় এরিয়া কোড গুলো দিয়েও সহযোগিতা করব আমরা যেগুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে অনেক।

আপনি একজন শিক্ষার্থী হয়ে থাকলে অবশ্যই আপনাদের পোস্ট কোড সম্পর্কে জানতে হবে। শিক্ষার্থীদের পোস্ট কোড সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে বিভিন্ন ক্ষেত্রে আবেদনের জন্য পোস্ট কোড বাধ্যতামূলক এছাড়াও আপনারা হয়তো লক্ষ্য করবেন সিম রেজিস্ট্রেশন করতে গেলে রেজিস্ট্রেশন অ্যাপে পোস্ট করতে থাকে ব্যাংক একাউন্ট গুলোতে পোস্ট কোড এর ব্যবহার রয়েছে আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে পোস্ট কোড দিয়ে থাকেন তাই অবশ্যই নিউজ খেলার পোস্ট সম্পর্কে জানতে হবে আপনাকে।

কুষ্টিয়া জেলার পোস্ট কোড

আমাদের আজকের আলোচনা থেকে কুষ্টিয়া জেলার পোস্ট কোড ও এরিয়া কোড গুলো সম্পর্কে জানুন। বাংলাদেশের সকল জেলায় পোস্ট অফিস স্থাপন করা হয়েছে আপনাদের বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রদানের লক্ষ্যে। তবে সেই সমস্ত সুযোগ সুবিধার বিষয়ে আজকে আমরা আলোচনা করব না আজকের আলোচনায় আপনি শুধু জানতে পারবেন কুষ্টিয়া জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কে। অনেকেই রয়েছেন যারা কুষ্টিয়া জেলা থেকে প্রতিনিয়ত পোস্ট কোড গুলো জানার জন্য অনুসন্ধান করে থাকেন তাদেরকে সহযোগিতার লক্ষ্য নিয়ে আজকের আলোচনাটি নিয়ে এসেছি আমরা আমাদের আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন আপনাদের নিজ জেলার ।

জেলা     থানা উপকার্যালয়  পোস্ট কোড (ডাক সংকেত)
কুষ্টিয়া ভেড়ামারা Allardarga ৭০৪২
কুষ্টিয়া ভেড়ামারা ভেড়ামারা ৭০৪০
কুষ্টিয়া ভেড়ামারা গঙ্গা ভেড়ামারা ৭০৪১
কুষ্টিয়া Janipur Janipur ৭০২০
কুষ্টিয়া Janipur খোকসা ৭০২১
কুষ্টিয়া কুমারখালী কুমারখালী ৭০১০
কুষ্টিয়া কুমারখালী পান্টি ৭০১১
কুষ্টিয়া কুষ্টিয়া সদর ইসলামী বিশ্ববিদ্যালয় ৭০০৩
কুষ্টিয়া কুষ্টিয়া সদর Jagati ৭০০২
কুষ্টিয়া কুষ্টিয়া সদর কুষ্টিয়া মোহিনী ৭০০১
কুষ্টিয়া কুষ্টিয়া সদর কুষ্টিয়া সদর ৭০০০
কুষ্টিয়া মিরপুর আমলা সদরপুর ৭০৩২
কুষ্টিয়া মিরপুর Poradaha ৭০৩১
কুষ্টিয়া মিরপুর মিরপুর ৭০৩০
কুষ্টিয়া রাফায়েতপুর Khasmathurapur ৭০৫২
কুষ্টিয়া রাফায়েতপুর রাফায়েতপুর ৭০৫০
কুষ্টিয়া রাফায়েতপুর Taragunia ৭০৫১

কুষ্টিয়া জেলার এরিয়া কোড

পোস্ট কোড এর পাশাপাশি নিয়ে আসা হয়েছে এরিয়া কোড গুলো। পোস্ট কোডের তুলনায় অনেকাংশে কম ব্যবহার করা হয় এরিয়া কোড গুলো তবে যারা প্রয়োজন রয়েছে বিভিন্ন ক্ষেত্রে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই তাইতো আমরা আমাদের আলোচনা এই বিষয়টিকে একেবারে বাদ দিন না দিয়ে আপনাদের সামনে উপস্থাপন করছি কুষ্টিয়া জেলার এরিয়া কোড। বাংলাদেশের প্রায় সকল জেলার পোস্ট কোড এর পাশাপাশি এরিয়া কোড গুলো তুলে ধরার চেষ্টা করেছি এক্ষেত্রে আমরা সকল তবে আজকের আলোচনাটি শুধুমাত্র কুষ্টিয়া জেলার জন্য যারা কুষ্টিয়া থেকে রয়েছেন আপনার নিজ জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন তারা আমাদের ওয়েবসাইটের লিংকটি কুষ্টিয়ার যে কোন বন্ধুকে শেয়ারের মাধ্যমে তাদেরকে নিজ জেলার সম্পর্কে জানার সুযোগ করে দিতে পারেন । সুতরাং পাঠক বন্ধুগণ নিজে থেকে জেনে নিন কুষ্টিয়া জেলার এরিয়া কোড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: