Skip to content

ক্লান্তি নিয়ে উক্তি

ক্লান্তি নিয়ে উক্তি

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আশা করছি মহান আল্লাহ তায়ালা আপনাদের সকলকে অনেক ভালো রেখেছেন আলহামদুলিল্লাহ মহান রাব্বুল আলামীন আমাদের ও অনেক ভালো রেখেছেন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এলাম ক্লান্তি নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই পোস্টে আপনারা ক্লান্তি নিয়ে বেশ কিছু উক্তি খুঁজে পেয়ে যাবেন। আমাদের আজকের এই উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা ক্লান্তি নিয়ে বিস্তারিত ভাবে ধারণা লাভ করতে পারবেন। আপনাদের বোঝার সুবিধার্থে আমাদের পোস্ট টিতে ক্লান্তি নিয়ে উক্তি গুলো সুন্দর ভাবে তুলে দেওয়া হয়েছে। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সবার কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠবে।

ক্লান্তি বলতে সাধারণত কোনো কাজ করার পরে হাঁপিয়ে উঠাকে বোঝায়। নির্দিষ্ট একটি সময়ের পর মানুষের মাঝে ক্লান্তি চলে আসে। ক্লান্তি থেকে একঘেয়েমি বা অলসতার জন্ম নেয়। কোনো কাজের প্রতি আমাদের ক্লান্তি চলে আসলে আমরা সেই কাজটি আর ঠিক মতো করতে পারি না। ক্লান্তি আমাদের জীবনে অবসাদ ডেকে আনে। আমরা কোনো কাজের প্রতি ক্লান্ত হয়ে পরলে আমাদের মাঝে অবসাদ চলে আসে ফলে আমরা কাজটি ঠিক মতো করতে পারি না। ক্লান্তি আমাদের জীবনে সফলতা আসার পথে বাধা হয়ে দাঁড়ায়। তাই আমাদের কাজের প্রতি ক্লান্তি দূর করার উপায় বের করতে হবে। আমরা আমাদের উদ্দেশ্য কে সামনে রেখে কাজ করে গেলে আমাদের জীবনে ক্লান্তি বাসা বাঁধতে পারবে না। তাহলে আমরা আমাদের উদ্দেশ্যে পৌঁছাতে পারবো।

ক্লান্তি নিয়ে উক্তি

অনেকেই আছেন যারা একটু কাজ করার পরে ক্লান্ত হয়ে পরেন বা কোনো কিছুর প্রতি খুব অল্পতেই ক্লান্ত হয়ে পরেন এবং এই ক্লান্তি দূর করতে তারা অনলাইনে বা ইন্টারনেটে অনুসন্ধান করে যান তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এলাম ক্লান্তি নিয়ে বেশ কিছু উক্তি। আমাদের আজকের এই ক্লান্তি নিয়ে উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা আপনাদের ক্লান্তি দূর করার উপায় সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের এই উক্তি গুলো আপনার পরিবার পরিজনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে ও আমাদের আজকের এই পোস্ট টি শেয়ার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে অনেকেই ক্লান্তি দূর করার উপায় সম্পর্কে জানতে পারবে। নিচে ক্লান্তি নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১। অভ্যাসের শক্তি মহান। এটি আমাদের ক্লান্তি সহ্য করতে এবং ক্ষত এবং ব্যথাকে তুচ্ছ করতে শেখায় যা প্রতিটি মানুষের জন্য অমূল্য।
_ আরবান মেয়ের

২। মূর্খতা শান্তভাবে ঘুমায়, যখন জ্ঞান প্রতিটি চিন্তাভাবনার সাথে পাল্টে দেয়, উত্তরগুলির উদয়ের জন্য অপেক্ষা করে।
_ অ্যান্টনি লাইকোসিওন

৩। পাহাড়ে ওঠার কোন গৌরব নেই যদি আপনি শুধু চূড়ায় উঠতে চান। আপনার এমন অভিজ্ঞতা থাকতে হবে যা প্রকাশের সমস্ত মুহূর্তে থাকবে হৃদয় ভাঙা ক্লান্তি। এটি অবশ্যই লক্ষ্য হতে হবে।
_ কেরিন কুসামা

৪। বেশিরভাগ অ্যালবাম যেগুলো দীর্ঘ সময় নিয়েছে তা অসুস্থতা এবং ক্লান্তি বা প্রযোজক সমস্যার সাথে সম্পর্কিত।
_ডেভিড কভারডালে

৫। কখনও কখনও ক্লান্তি কোনও কিছুর জন্য অতিরিক্ত সময় ব্যয় করে না, তবে এটির স্থানে যে অন্য কিছুতে কোনও সময় ব্যয় হয় না তা জেনেও।
_জয়েস রেচেল

১/ তোমার জীবনে যতবার তুমি ক্লান্তি অনুভব করবে ততবার তুমি জীবনে পরাজিত হবে।
– রুবিকন লেগেন্সি

২/ যারা স্বাধীনতার আশীর্বাদ লাভের প্রত্যাশা করে, তাদের অবশ্যই পুরুষদের মতো, এটি সমর্থন করার ক্লান্তি সহ্য করতে হবে।
– থমাস পেইনে

৩/ পাহাড়ে ওঠার কোন গৌরব নেই যদি আপনি শুধু চূড়ায় উঠতে চান। আপনার এমন অভিজ্ঞতা থাকতে হবে যা প্রকাশের সমস্ত মুহূর্তে থাকবে হৃদয় ভাঙা ক্লান্তি। এটি অবশ্যই লক্ষ্য হতে হবে।
– কেরিন কুসামা

৪/ যারা এই পৃথিবীর মহান জাতির কাজের সুফলগুলো পেতে চায় তাদের অবশ্যই এটিকে সমর্থন করার ক্লান্তি সহ্য করতে হবে।
– মার্কাস টুইলাস

৫/ অভ্যাসের শক্তি মহান। এটি আমাদের ক্লান্তি সহ্য করতে এবং ক্ষত এবং ব্যথাকে তুচ্ছ করতে শেখায় যা প্রতিটি মানুষের জন্য অমূল্য।
– আরবান মেয়ের

৬/ একজন সৈনিকের প্রথম গুণ হল ক্লান্তি সহ্য করা; সাহস দ্বিতীয় গুণ মাত্র।
– নেপোলিয়ন বেনোপোরতে

৭/ একটু চাটুকারিতা সবসময়ই একজন মানুষকে দারুণ ক্লান্তির মধ্য দিয়ে নিয়ে যাবে।
– জেমস মুনরো

৮/ বিল্ডিং তৈরি করতে আবেগ এবং শক্তি লাগে। এটি রক্ষণাবেক্ষণ করা আরো ভয়াবহ কারণ এটা ক্লান্তি ছাড়া আর কিছুই নয়। একবার আপনি যখন সেটি বানিয়ে ফেললেন তখন সেটিকে সেখানে সেভাবে বজায় রাখা অনেক ক্লান্তির বিষয়।
– এলিসন ফেলিক্স

৯/ আমি যে কোন দিন মানসিক ক্লান্তির চেয়ে শারীরিক ক্লান্তি পছন্দ করি, কারণ মানসিক ক্লান্তি আমাকে ভেতর থেকে খেয়ে ফেলে।
– ক্লোটিড হেল্মে

১০/ আপনি কখনোই সংস্কৃতি প্রতিষ্ঠার মূল্যে প্রয়োজনের তুলনায় নিজেকে বেশি ক্লান্ত করবেন না, এতে আপনার অপূরণীয় ক্ষতি হয়ে যেতে পারে।
– এন্টোনিন আরাটুড

১১/ আপনার শারীরিক ক্লান্তি আপনি ব্যায়াম বা শারীরিক কসরত এবং বিশ্রাম নেওয়ার মাধ্যমে খুব সহজেই সারিয়ে তুলতে পারবেন, কিন্তু মানসিক ক্লান্তি এতো সহতে সেরে যাবার নয়।
– গেরি লারসন

১২/ মানসিক পাশাপাশি শারীরিক ক্লান্তি আছে। আপনাকে কাঁদতে হবে, চিৎকার করতে হবে, একই কথোপকথনটি পুনরাবৃত্তি করতে হবে যতক্ষণ না আপনি এটি থেকে সঠিকভাবে মুক্তি পান।
– চিন্মায়ী ইয়াংগী

১৩/ ক্লান্তি সর্বোত্তম বালিশ। এটি আমাদের জীবনে থেকে অনেক কিছুই দূরে সরিয়ে দেয় এবং মাথা রাখার মতো যায়গা করে দেয়।
– বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিন

১৪/ ক্লান্তি যা আমরা অনুভব করি, কিন্তু এটির একটি পারমাণবিক বোমার সাথে অনেক মিল রয়েছে। এটি আমাদের জীবনে যেকোনো মুহূর্তে ধ্বংস করতে পারে।
– মারি কুরি

১৫/ প্রত্যেকেই ক্লান্তির একটি পর্বের মধ্য দিয়ে যায়, এবং আমি আলাদা নই। আপনার পেশায় নিজেকে নতুনভাবে আবিষ্কার করা ক্লান্তি মোকাবেলার চাবিকাঠি।
– মাইকেল পিয়ানা

১৬/ যারা নিজেদের জন্য বিচার করার ক্লান্তি সহ্য করে তাদের সংখ্যা প্রকৃতপক্ষে খুবই কম। আপনারো উচিৎ নিজেকে ঠিক এভাবেই গড়ে তোলা।
– রিচারড ব্রিন্সলে

১৭/ বেশিরভাগ অ্যালবাম যেগুলো দীর্ঘ সময় নিয়েছে তা অসুস্থতা এবং ক্লান্তি বা প্রযোজক সমস্যার সাথে সম্পর্কিত।
– ডেভিড কভারডালে

১৮/ যে কোনো যুদ্ধে সবচেয়ে সংকটময় সময়টা এমন নয় যখন আমি ক্লান্ত হয়ে পড়ি, এটা সেই সময় যখন আমি আর যত্ন করি না।
– ক্রেইগ ডি পরতিজ

পরিশেষে মহান আল্লাহ তায়ালার কাছে আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আমাদের আজকের এই পোস্ট টি এখানেই শেষ করছি আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: