ট্রেন সময়সূচী

কালনী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আজকের প্রতিবেদনটি হতে যাচ্ছে কলানি এক্সপ্রেস ট্রেনের উপর ভিত্তি করে। সুতরাং আপনারা যারা কলা নিয়ে এক্সপ্রেস ট্রেনটির বিশেষ সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আলোচনা এসেছেন তারা সঠিক ও সুন্দর একটি আলোচনায় অবস্থান করছে। বাংলাদেশ রেলওয়ে পরিবারের একটি ট্রেন হচ্ছে কলানি এক্সপ্রেস। প্রতিদিন অসংখ্য মানুষকে গন্তব্য স্থানে পৌঁছে দেওয়ার জন্য চলে থাকেন এই ট্রেন। কলানি এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত যে বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে আমরা চেষ্টা করেছি সেই সমস্ত বিষয় সম্পর্কে প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা প্রদান করতে। আজকের আলোচনার সাথে থেকে আপনারা জানতে পারবেন ট্রেনের সময়সূচি ছুটির দিন ভাড়া বিরতি স্টেশন সময়সূচী সহ প্রয়োজনীয় অন্যান্য বিষয় সম্পর্কে জানানোর চেষ্টা করব।

ঢাকা থেকে সিলেট যাত্রা করতে চাইলে আপনি বেছে নিতে পারেন এই ট্রেনকে। বর্তমান সময়ে ঢাকা থেকে সিলেট এই দীর্ঘ পথে পাড়ি দেওয়ার জন্য বাসের তুলনায় ট্রেন ব্যাপক জনপ্রিয়। আর এই পথে চলাচলকৃত ট্রেনগুলোর মধ্যে রয়েছে একটি কালোনি এক্সপ্রেস। সুতরাং জনপ্রিয় এই টিনের বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য জানতে চাইলে আমাদের আলোচনার সাথে থাকতে পারেন আলোচনা সাপেক্ষে এই পথে চলাচলকৃত এই জনপ্রিয় ট্রেনের বিষয় সম্পর্কে প্রয়োজনীয় সমস্ত তথ্যই সংগ্রহ করতে সক্ষম হবেন।

কালনী এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিন

কালনী এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিনের বিষয়ে সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অনেকেই। অনেকেই ভ্রমণের পূর্বে ট্রেনের বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে এটি অবশ্যই খুবই গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে ছুটির দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়সূচী ও ছুটির দিনের বিষয়টি আমরা একত্রে আপনাদেরকে জানানোর চেষ্টা করি তবে আজকের আলোচনায় কালোণি এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে সম্পর্কে ছুটির দিন জানাতে উল্লেখ করছি বাড়তি আরেকটি অনুচ্ছেদ। যারা ছুটির দিন সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখছি এটি একটি শুক্রবার চলাচল বন্ধ রাখে। সুতরাং আপনি যদি কালনী এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে সিলেট কিংবা সিলেট থেকে ঢাকা যাত্রা করতে চান তাহলে অবশ্যই শুক্রবার চলাচল বন্ধ রাখতে হবে। অন্যতায় পরিবহন পরিবর্তন করে অন্য কোন পরিবহনের যাত্রা করতে হবে।

কালনী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ট্রেন ভ্রমণে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়সূচী। তাই ট্রেন সম্পর্কিত আলোচনায় আমরা এই বিষয়টি গুরুত্বের সাথে উল্লেখ করে থাকি সময়সূচির বিষয় সম্পর্কে জানার আগ্রহ দেখিয়ে অনেকেই অনলাইনে আসেন। সেই সমস্ত বন্ধুদের সহযোগিতার জন্য কালোনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচির ছোট্ট একটি তালিকা উপস্থাপন করছি নিচে।

 স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট শুক্রবার ১৫ঃ০০ ২১ঃ৩০
সিলেট টু ঢাকা শুক্রবার ০৬ঃ১৫ ১৩ঃ০০

কালনী এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

কালনী এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী বলতে আমরা বুঝিয়েছি এই ট্রেনটি ঢাকা থেকে সিলেট এই দীর্ঘ পথটি পাড়ি দেওয়ার ক্ষেত্রে যে সমস্ত স্টেশনে বিরতি রাখেন সেই বিষয়টি। আমরা সকলেই ট্রেনের শুরু ও রেজিস্ট্রেশন পর্যন্ত ভ্রমণ করিনা। বিরতি স্টেশন সময় গুলোতে যাত্রা সমাপ্ত করে থাকি অনেকেই। তাদের জন্য অবশ্যই বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে তাইতো আমরা একটি তালিকার মাধ্যমে এই বিষয়টি উল্লেখ করছি আপনাদের মাঝে।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৭৩) সিলেট থেকে (৭৭৪)
বিমান বন্দর ১৫ঃ২৭ ১২ঃ১০
আজমপুর ১৭ঃ১৫ ১০ঃ১৫
শায়েস্তাগঞ্জ ১৮ঃ১৫ ০৯ঃ০২
শ্রীমঙ্গল ১৮ঃ৫৭ ০৮ঃ২০
শমসেরনগর ১৯ঃ২৮ ০৭ঃ৫২
কুলাউড়া ১৯ঃ৫৭ ০৭ঃ২৫
মাইজগাঁও ২০ঃ৩০ ০৬ঃ৫৩

কালনি এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

আলোচিত এই ট্রেনটিতে রয়েছে ছয় শ্রেণীর আসন। এসেছে আপনি আপনার সামর্থ্য অনুযায়ী আসন নির্বাচন করে ভ্রমণ করার সুযোগ পাচ্ছেন। ট্রেন ভ্রমণ এতটা জনপ্রিয়তার কারণ এখানে রয়েছে আসনের শ্রেণীবিন্যাস মানুষ তাদের সামর্থের উপর ভিত্তি করে আসো নির্বাচন করতে পারে। এক্ষেত্রে আলোচিত এই ট্রেনটির কোন আসনের মূল্য কত তা জেনে নিন এখান থেকে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট ৪২৫ টাকা
প্রথম বার্থ ৬৪০ টাকা
স্নিগ্ধা ৬১০ টাকা
এসি সিট ৭৩৬ টাকা
এসি বার্থ ১০৯৯ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button