টিপস

সিঙ্গাপুর ওয়াক পারমিট ও ড্রাইভিং কিভাবে শেখানো হয়

সিঙ্গাপুর ওয়াক পারমিট ও ড্রাইভিং কিভাবে শেখানো হয়: আপনারা যারা সিঙ্গাপুরের ওয়াক পারমিট ও ড্রাইভিং শেখানোর বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আলোচনা এসেছেন তাদেরকে স্বাগতম জানিয়ে আজকের আলোচনার মাধ্যমে আপনারা আপনাদেরকে এ বিষয়ে সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য গুলো দিয়ে সহযোগিতা করব। সুতরাং আপনাদের স্বাগতম জানিয়ে সিঙ্গাপুরের এই সমস্ত বিষয়ে সম্পর্কিত আলোচনায় আপনাদের উপস্থিতি কামনা করছি। অনেকেই বিভিন্ন কাজের প্রতি আগ্রহ প্রকাশ করছেন দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে এই কাজে একজন দক্ষ কর্মী হওয়ার আগ্রহ প্রকাশ করে দেশের বাইরে যাওয়ার ইচ্ছে পোষণ করেন।

তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই সমস্ত বিষয়ের প্রতি গুপ্ত প্রদানের মাধ্যমে সঠিক পরামর্শ নিয়ে উপস্থিত হয়ে থাকি আপনাদের মাঝে। আপনারা যারা সিঙ্গাপুরে রয়েছেন পাশাপাশি সিঙ্গাপুরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করছে তারা অবশ্যই আমাদের সম্পূর্ণ আলোচনা সাথে থেকে সিঙ্গাপুর ওয়াক পারমিট ও ড্রাইভিং কিভাবে শেখানো হয় এই বিষয় সম্পর্কে জানতে পারেন।

সিঙ্গাপুর ওয়াক পারমিট

ওয়ার্ক পারমিট এর বাংলা অভিধানিক অর্থ হচ্ছে কাজের অনুমোদন পত্র। আপনি একটি কাজ করার ইচ্ছে পোষণ করছেন এক্ষেত্রে কাজের জন্য অনুমোদন নেওয়ার বিষয়টিকেই মূলত ইংরেজি ভাষায় ওয়ার্ক পারমিট বলা হয়ে থাকে। দেশের প্রধান এর কাছ থেকে কোন একটি গুরুত্বপূর্ণ কাজের জন্য আবেদন নেওয়ার বিষয়টির মাধ্যমে এই শব্দটির ব্যবহার হয়ে থাকে। সিঙ্গাপুরে যাওয়ার জন্য যে সমস্ত ব্যক্তিদের নির্বাচন করা হয়ে থাকে সরকার প্রতীক বিভিন্ন বিষয়ে একটি নির্দিষ্ট ফি প্রদান করতে হয় সেই ফ্রি অনেক সময় কোম্পানি নিজেরাই বহন করে থাকে পাশাপাশি আপনি চাইলে শিল্পী প্রদান করতে পারেন তবে অবশ্যই বাইরে যাওয়ার ইচ্ছে থাকলে নির্দিষ্ট কাজের প্রতি বিশেষ দক্ষতা ও অভিজ্ঞতা সংগ্রহ করবেন।

সিঙ্গাপুর ড্রাইভিং কিভাবে শেখানো হয়

ড্রাইভার হিসেবে অনেকেই ভালো এক্ষেত্রে দেশের বাইরে একজন ড্রাইভার হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই। তবে আপনি একজন প্রবাসী হিসেবে আপনার দেশের ড্রাইভিং লাইসেন্স এর মূল্যায়ন হবে না সেখানে আপনার গাড়ি চালানোর অভিজ্ঞতার উপর ভিত্তি করে তারা আপনাকে ড্রাইভিং লাইসেন্স এর জন্য নির্বাচন করবে এক্ষেত্রে একটি বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে আপনাকে লাইসেন্স পেতে হবে। এছাড়াও আপনি যদি গাড়ি চালানোর বিষয় সম্পর্কে কোন অভিজ্ঞতা অর্জন না করেই সিঙ্গাপুরে ভ্রমণ করে থাকেন তাহলে অবশ্যই এখান থেকে গাড়ি চালানোর বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তারা আপনাকে গাড়ি চালানোর সমস্ত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করবে এ বিষয়ে সম্পর্কে আমরা নিচে তথ্য প্রদান করছি:

সিঙ্গাপুরে স্কেল করানোর জায়গা বা প্রতিষ্ঠান

আপনারা যারা সিঙ্গাপুরে রয়েছেন তারা অবশ্যই জেনে বুঝে এই প্রক্রিয়া সম্পূর্ণ করার মাধ্যমেই বর্তমান সময়ে এই দৃষ্টিতে অবস্থান করেছে। তবে যারা কিনা সিঙ্গাপুরে যাওয়ার আগ্রহ প্রকাশ করছেন এখন পর্যন্ত এ বিষয় সম্পর্কে তেমন জ্ঞানী নয় তাদের কাছে এই স্কেল শব্দটি নতুন হতে পারে। এক্ষেত্রে আমরা আপনাদেরকে জানাবো এটি হচ্ছে সিঙ্গাপুরের একটি বিশেষ প্রক্রিয়া এর কারণ তারা সকল ব্যক্তিকে নিজের দেশে কাজের সুযোগ প্রদান করেন না। সিঙ্গাপুরে যাওয়ার জন্য প্রথমে আপনাকে একটি ট্রেনিং সেন্টার থেকে আপনার কাজের প্রতি জ্ঞান দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে হবে এই সমস্ত প্রক্রিয়ায় পাশের মাধ্যমে আপনাকে সিঙ্গাপুরে যাওয়ার অর্থাৎ কাজের জন্য নির্বাচন করা হবে। কাজের দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের জন্য অবশ্যই ভালো একটি প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হয়ে নিজেকে দক্ষ করে তুলতে হবে।

সিঙ্গাপুরের ডিপ্লোমা করার উপায় ও জায়গা

অনেকেই সিঙ্গাপুরে ডিপ্লোমা করার আগ্রহ প্রকাশ করেন। আমাদের দেশে এই ডিপ্লোমা শিক্ষা ও সার্টিফিকেটের মূল্যায়ন তেমন নেই তবে বাইরের দেশগুলোতে এই সমস্ত শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করা হয়। এক্ষেত্রে আপনি আপনার কাজের উপর ভিত্তি করে ডিপ্লোমা করতে পারেন এক্ষেত্রে কাজের বিশেষ সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারেন যা আপনার বিষয়ে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button