ইসলামিক

গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

প্রিয় ভিউয়ার্স আমি আপনাদের মাঝে গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করতে যাচ্ছি। আশা করি আমার পোস্টটি গাইবান্ধা জেলার মুসলিম ভাই-বোন বন্ধুদের সেহরি ও ইফতারের সঠিক সময় জানতে সাহায্য করবে।

সুতরাং আপনারা যারা গাইবান্ধা জেলা থেকে রমজানের প্রস্তুতি নিয়েছেন সিয়াম পালনে আগ্রহী তারা এখান থেকে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন আপনাদের সহযোগিতায় আমরা তালিকাবদ্ধ ভাবে রমজানের সময়সূচী প্রদান করছি আশা করছি আপনারা আমাদের ওয়েবসাইটে থেকে প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করে উপকৃত হবেন। সুতরাং আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে। এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো নিচের সরবরাহ করা হয়েছে।

সেহরির সময়সূচি ২০২৪

পবিত্র রমজানের আলোয় আলোকিত হোক প্রত্যেক টি মুসলিম নর-নারীর জীবন এই প্রার্থনা আমি করি মহান আল্লাহ তায়ালার কাছে। রমজান এমন একটি মাস যা সারা বিশ্বের সকল পাপ ধুয়ে মুছে নিয়ে যায়। মুসলিম জাতির জীবনে শ্রেষ্ঠ পাওয়া হল পবিত্র রমজান মাস । এ মাসের ফজিলত এত বেশি যে বলে শেষ করা যাবে না। রমজান মাসের সিয়াম পালনের পুরস্কার আল্লাহ তাআলা কেয়ামতের দিন স্বয়ং দিবেন। রমজান এমন একটি মাস যা এলে ইসলাম ধর্মের প্রত্যেকটি মানুষের হৃদয় আল্লাহর ভয়ে কম্পিত থাকে। সবাই নিয়মিত ভাবে ভাবে আল্লাহর ইবাদতে মগ্ন থাকে ।

অনেক সময় দেখা যায় আকাশে গাঢ় অন্ধকার নেমে আসে বা আবার জনিত কারণে ঝড় উঠে তখন আজান শোনা বা সেহরির সময় বুঝতে পারা অনেক কষ্টকর হয়। এজন্য এরকম পরিস্থিতি যাতে আপনাদের না পোহাতে হয় তাই আমি আপনাদের মাঝে গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ সম্পর্কিত একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি ।আমার ক্যালেন্ডার টি আপনাদেরকে সেহরির সময় জানতে সাহায্য করবে ।নিচে গাইবান্ধা জেলার সেহরি সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৫ am ৫:০১ am ৬:১২ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৪ am ৫:০০ am ৬:১২ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৩ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৩ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৪ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৪ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৪ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৫ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৫ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৫ pm

ইফতারের সময়সূচি ২০২৪

অনেকেই আছেন যারা অনলাইনে গাইবান্ধা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার পছন্দনীয় খুঁজে পাচ্ছেন না। তাহলে আপনি আমাদের ওয়েবসাইটটি ফলো করতে পারেন ।এখানে আমরা আপনাদের জন্য গাইবান্ধা জেলার সেহরি ইফতারের সময়সূচি সম্পর্কিত সুন্দর একটি ক্যালেন্ডার পোস্ট করবো। আমার পোস্ট থেকে আপনি ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে পারবেন আরো জানতে পারবেন নামাজের সঠিক সময়। আপনি আমাদের ক্যালেন্ডারটি নিজেই করতে পারবেন এবং আপনার বন্ধুবান্ধব বা পরিচিত জনদের কে ক্যালেন্ডার টি সম্পর্কে ধারণা দিতে পারবেন ।নিচে গাইবান্ধা জেলার ইফতারের সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

পরিশেষে বলা যায় যে আল্লাহ তা’আলা যেন পবিত্র রমজানের উসিলা করে আমাদের সবাইকে ক্ষমা করে দেন এবং করোনা ভাইরাস থেকে বিশ্বের সকল মুসলিমকে রক্ষা করেন আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button