টিপস

গাল ফুলানোর উপায় ও গাল ফুলানোর ব্যায়াম

আপনি কি গাল ফুলানোর উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। এর কারণ আমরা এখানে আলোচনা করব গাল ফুলানোর ব্যায়াম সম্পর্কে। এর ফলে আপনি সহজেই আপনার গাল গুলো ফুলে নিতে পারবেন। বর্তমান সময়ে কিছু সংখ্যক ছেলে-মেয়ের গাল গুলো একটু ভিতরে থাকে। এরফলে দেখতে অনেক খারাপ লাগে। এই কারণেই আজকের আলোচনার বিষয় হিসেবে বেছে নিয়েছি এটিকে। এই সমস্যা তেমন কোন বড় নয়। আপনি খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনি কিছু খাবার ও সহজ ব্যায়াম এর মাধ্যমে এই সমস্যার সমাধান দিতে পারেন।

এর জন্য আপনাকে পুরো পোস্টটি সাথে থাকতে হবে। আশা করি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন। মুখের সৌন্দর্য দেখানোর বিশেষ একটি অংশ হচ্ছে গাল। এগুলো যদি মুখ থেকে কিছুটা নিচু হয়ে থাকে তাহলে দেখতে ততোটা ভালো লাগেনা। তাই যাদের গাল মুখ থেকে কিছুটা নিচু অথবা ভিতরে তারা এটিকে ফুলিয়ে নেওয়ার সুব্যবস্থা জেনে যাবেন।

গাল ফুলানোর উপায়

উপায় বলতে তেমন কোনো উপায় নেই। সাধারণভাবে কিছু নির্দেশনা এখানে আপনাকে দেওয়া হবে। এবং এর নিচে গাল ফুলানোর ব্যায়াম গুলো দেওয়া হবে। এই ব্যাগগুলি নিয়মিত করার মাধ্যমে খুব সহজেই আপনার গাল গুলো ফুলে যাবে। এর পাশাপাশি আমরা যে উপায়গুলি দিয়ে রাখছি সেগুলো আপনারা স্মরণ করবেন। আশা করি আপনি উপকৃত হবেন। নিচে উপায় গুলি তুলে ধরা হলো।

  • সোজা হয়ে বসুন। আপনার পিঠ সোজা করে চেয়ারে বসুন। আপনার কাঁধের ব্লেডগুলি নীচে টানুন এবং আপনার কাঁধটি সাধারণভাবে শিথিল করুন, এটি নিশ্চিত করে যে আপনার শরীরের সেই অঞ্চলে কোনও উত্তেজনা নেই। আপনার বুক বাইরে এবং খোলা উচিত।
  • আপনার মুখটি কিছুটা খুলুন। কল্পনা করুন যে আপনি কারও সাথে কম পরিমাণে কথা বলছেন। আপনার এই কথোপকথনটি করতে হবে এমন অবস্থানে আপনার মুখটি খুলুন। আপনার উভয় ঠোঁটের ভিতরে বাঁকানো উচিত, দাঁতগুলির সামনের সারিটি coveringেকে রাখা উচিত।
  • একই সাথে, আপনার মুখের কোণগুলি পিছনে টেনে আনতে হবে, সেগুলি দারগুলির খুব কাছাকাছি নিয়ে আসা উচিত। উভয় কোণ একই দিকে এবং আপনার মুখের মতো একই স্তরে ফিরে টানা উচিত। আপনার চিবুকটিও কিছুটা এগিয়ে যেতে হবে।
  • আপনি সবেমাত্র 30 সেকেন্ডের জন্য তৈরি করেছেন এমন ভাবটি রাখুন। আপনি আপনার গাল এবং মুখ প্রসারিত পেশী অনুভব করবেন। প্রারম্ভিক অবস্থানে ফিরে ধীরে ধীরে মুক্তি দিন।
  • আপনার গাল চিমটি। উভয় গাল বোন উপর এবং নীচে ছোট চিম্টি তৈরি, আলতো করে কাজ করুন। আপনার চেহারা আর মোটা হয়ে যাবে না, তবে এই অনুশীলনটি আপনার ত্বককে একটি প্রাকৃতিক ব্লাশ দিতে পারে। সুতরাং, চেহারা উজ্জ্বল দেখায়। উজ্জ্বল গালগুলি বিবর্ণ চোখের চেয়ে খালি চোখে বেশি ভারী দেখায়।

গাল ফুলানোর ব্যায়াম

আপনি কি আপনার গাল ব্যায়াম এর মাধ্যমে ফলাতে চান ? তাহলে আপনাকে কোন ব্যায়ামগুলো করতে হবে এবং কিভাবে করতে হবে এই সম্পর্কে জানতে হবে। তবে একটি বিষয় মনে রাখতে হবে, এভাবেই আপনাকে নিয়মিত করতে হবে। নিয়মিত করার মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন। অনেক সময় দেখা যায় শুরুতেই আগ্রহের সাথে ব্যায়াম করলেও দুই এক দিন বা এক সপ্তাহ পর ব্যায়াম করা ছেড়ে দেওয়া হয়। এরকম ব্যায়ামের কোন মানে হয়না। অর্থাৎ আপনি আগে ভেবে নিন এরপর ব্যায়াম শুরু করুন। নিচে ব্যায়ামগুলো দেওয়া রয়েছে।

ফেস Exercise   প্রথমে গালে কিছুটা হাওয়া ভরে মুখ বেলুন আকৃতি মতো ফুলান আর এরকম ফুলিয়ে ১ মিনিট অবদি রাখবেন এই ব্যাম টি  প্রতি দিন  করবেন এতে গালের চাপা বাঙা ঠিক হয়ে জাবে এবার ২য় ব্যাম টি হলো আঙুল দিয়ে গাল কে চিমটি কাটার মতো করে টানুন এটিকে কিছু সময় দরে করলে আপনার গাল ডুকা কমে যায় এবং বাইরের দিকে বেরিয়ে আসে এবার বলি কিছু ঘরোয়া রেমেডি এবার কয়েক ফোটা তেল নিন বাদামের তেল আথবা সরিষার তেল বা নারিকেল তেল কয়েক ফোটা হাতে নিয়ে গালে ৫ মিনিট আবদি মেসেজ করুন কিছু দিনই আপনি পরিবর্তন দেখতে পাবেন ২য় রেমিডি টি হলো মেথি দানা এটা রাতে ভিজিয়ে রেখে দিন তারপর সকালে পেস্ট বানিয়ে

গালে লাগিয়ে নিন এবং কিছু খন পর গাল দুয়ে ফেলুন এতে আপনার গাল গোল হয়ে জাবে

Back to top button
Close