টিপস

গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম ২০২২। গুগল এডসেন্স আবেদন

গুগল এডসেন্স খোলার নতুন নিয়ম সম্পর্কে জানাবো আপনাদের। অর্থাৎ আপনি আজকের আলোচনার মাধ্যমে গুগল এডসেন্স আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন এছাড়াও এডসেন্স সম্পর্কিত বিভিন্ন বিষয়ে তথ্য প্রদানের লক্ষ্যে আজকের আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সুতরাং আপনারা যারা গুগল এডসেন্স এ কাজ করতে আগ্রহী এ ক্ষেত্রে এ বিষয়ে সম্পর্কে জানতে এসেছেন তারা আজকের আলোচনার মাধ্যমে এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি গুগল এডসেন্স এর কাজ কি কিভাবে গুগল এডসেন্স সহজেই পাওয়া যায় এই বিষয়ে সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য প্রদান করব আপনাদের মাঝে বিষয়ভিত্তিক আলোচনা আপনাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদানের লক্ষ্যে কাজ করেছি আমরা।

এছাড়াও গুগল এডসেন্স সম্পর্কিত ধারণা থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হবে আপনাদের মাঝে যে বিষয়গুলো সম্পর্কে জানলে আপনি গুগল এডসেন্স সম্পর্কিত গুরুত্বপূর্ণ অনেক তথ্য সম্পর্কে জানতে পারবেন অবশ্যই গুগল এডসেন্স এ কাজ করার জন্য এই বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে । সুতরাং আপনারা যারা গুগল এডসেন্স এ কাজ করে ঘরে বসে ইনকাম করতে চান তাদের জন্য এই পোস্টটি বেশ গুরুত্বপূর্ণ।

গুগল এডসেন্স কি ?

অনেকেই গুগল এডসেন্স কি বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইন অনুসন্ধান করেন এমন ব্যক্তিদের সহযোগিতার কাজে নিয়োজিত থেকে আজকের আলোচনায় আমরা এডসেন্স সম্পর্কিত সকল তথ্য প্রদানের চেষ্টা করেছি তাই আলোচনা ভিত্তিক অন্য বিষয় হচ্ছে গুগল এডসেন্স কি এই বিষয়টি। আপনারা যারা গুগল এডসেন্স কি এই বিষয়ে জানেন না তারা এখান থেকে জেনে নিতে পারেন গুগল এডসেন্স হলো গুগলের একটি অন্যতম সার্ভিস যার মাধ্যমে আপনি আপনার পণ্যের অ্যাড অর্থাৎ বিজ্ঞাপন প্রদান করতে পারবেন এবং চাইলে আপনার আর্টিকেল এর মাধ্যমে বিজ্ঞাপন দেখে অনলাইনে আয় করতে পারবেন।

গুগল এডসেন্স এর কাজ কি

গুগল এডসেন্স এর কাজ মূলত বিজ্ঞাপন দেখিয়ে অনলাইন থেকে ইনকাম পাশাপাশি আপনি চাইলে গুগল এডসেন্সের মাধ্যমে আপনার যেকোনো পন্যের এডভার্টাইজিং করতে পারেন। হঠাৎ বিজ্ঞাপন সম্পর্কিত কাজে গুগল এডসেন্স ব্যবহার করা হয় তবে এই প্রক্রিয়াকে কাজে লাগিয়ে অনেকেই ব্লগ সাইট অর্থাৎ ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞাপন প্রদান করে বর্তমান সময়ে বিপুলসংখ্যক টাকা ইনকাম করছেন ঘরে বসে । আর এই প্রক্রিয়াটি কিভাবে সম্ভব কিভাবে গুগল এডসেন্স একাউন্ট পাওয়া যাবে এই সমস্ত বিষয় সম্পর্কে আলোচনা করা হবে আজকের আর্টিকেল এর মাধ্যমে।

গুগল এডসেন্স কিভাবে টাকা দেয়

বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে কিভাবে গুগল এডসেন্স টাকা প্রদান করে এ বিষয়ে সম্পর্কে জানেনা অনেকেই তাইতো আমাদের আলোচনার মাধ্যমে আমরা গুগল এডসেন্স কিভাবে প্রেমের অর্থ টাকা প্রদান করে এ বিষয়ে সম্পর্কে জানাবো। গুগল এডসেন্স এর আই এর টাকা মূলত ডলার রূপে হয়ে থাকে এক্ষেত্রে সে টাকা মাসের শেষ দিকে বাংলাদেশ ব্যাংকে প্রদান করা হয় সেখান থেকে বাংলাদেশি টাকায় কনভার্ট করে আপনার এডসেন্স এর সাথে সংযুক্ত একটি ব্যাংক একাউন্ট থাকবে সেই ব্যাংক একাউন্টে মাসের শেষ দিকে টাকা রূপে প্রদান করা হবে এবং আপনি সে টাকা উত্তোলন করতে পারবেন এ প্রক্রিয়া অনুসরণ করেই মূলত গুগল অ্যাডসেন্সের টাকা প্রদান করা হয়ে থাকে আশা করি বিষয়টি বোঝাতে পেরেছি।

গুগল এডসেন্স এর জন্য আবেদন করার নিয়ম

আপনারা যারা গুগল এডসেন্স এ কাজ করতে আগ্রহী এক্ষেত্রে এডসেন্স এর জন্য আবেদন করতে চাচ্ছেন কিন্তু কিভাবে আবেদন করতে হবে আবেদন করার নিয়ম সম্পর্কে জানেন না, তারা আমাদের সাথে থেকে আজকের আলোচনার মাধ্যমে গুগোল অ্যাডসেন্সে আবেদন করার সম্পূর্ণ নিয়ম সম্পর্কে জানতে পারবেন। গুগোল অ্যাডসেন্সে আবেদন করার জন্য আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে যেখানে বিভিন্ন বিষয়ের উপর আর্টিকেল প্রদান করতে হবে যেগুলো হতে হবে কোয়ালিটি সম্পন্ন এবং ইউনিক কোন ধরনের কপি আর্টিকেল ব্যবহার করবেন না । ২৫/৫০ এর মতো সুন্দর কিছু আর্টিকেল রয়েছে এমন একটি ওয়েবসাইট এর মাধ্যমে গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে হবে আবেদন প্রক্রিয়া টি নিচে তুলে ধরবো।

  1. প্রথমত,কনটেন্ট গুলো কপিরাইট করা যাবে না। কনটেন্ট গুলো হতে হবে আনকিউ।
  2. ৬০০ ওয়ার্ডের ঊর্ধ্বে লেখার চেষ্টা করবেন।
  3.  আপনি চেষ্টা করবেন আপনার ওয়েবসাইটটি যেন সুন্দর ও গোছানো হয়, এজন্য ডিজাইন করবেন।
  4. প্রতিটি পোস্ট ক্যাটাগরি আকারে পাবলিশ করবেন।
  5. গুগলে এডসেন্সের আবেদনের ক্ষেত্রে আপনাকে কমপক্ষে ৩০ টি মানসম্পন্ন পোস্ট পাবলিশ করার চেষ্টা করবেন।

গুগল এডসেন্স একাউন্ট খোলার প্রয়োজনীয় নিয়মবলি

সকল কিছুতেই কোন না কোন নিয়মাবলী রয়েছে যে নিয়ম অনুসারে কাজ সম্পন্ন করতে হয় এক্ষেত্রে গুগল এডসেন্স এর ক্ষেত্রেও একাউন্ট খোলার প্রয়োজনীয় কিছু নিয়মাবলী রয়েছে যে নিয়মাবলী সম্পর্কে আমাদের জানতে হবে। এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা গুগল এডসেন্স খোলার প্রয়োজনীয় নিয়মাবলী সম্পর্কে আপনাদের জানাবো আপনার অ্যাডসেন্স পাওয়ার জন্য আবেদন করতে চাচ্ছে আবেদন করেছেন তাদের অবশ্যই নিয়মাবলী করে সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে নিচে পয়েন্ট আকারে সুন্দরভাবে গুগল এডসেন্স এর প্রয়োজনীয় সকল নিয়মাবলী তুলে ধরা হলো ।

আপনাকে প্রথমে  Google adsense লিংকে প্রবেশ করতে হবে। তারপর Get  started অপশনে ক্লিক করতে হবে।

Get  started অপশনে ক্লিক করার পর  একটি ফ্রম দেখতে পারবেন সেখানে আপনার ওয়েবসাইটের নাম, জিমেইল, টিক মার্ক এবং আপনার নিজ নিজ কান্ট্রি সিলেক্ট করতে হবে।

উপরের তথ্যগুলো দিয়ে ফরমটি ফিলাপ করতে হবে তারপর Save and continue অপশনে ক্লিক করতে হবে।

জিমেইল পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর পরবর্তীতে আর একটি ইন্টারফেস আসবে। সেখানে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে ইন্টারফেসটি ফিলাপ করতে হবে।

  1. Account Type দিবেন Individual
  2. Taxe info লেখা আসবে না তাই এটা avoid করুন
  • Name and address নিচের তথ্যগুলো দিয়ে ফিলাপ করুন
  1. Name অপশনে আপনার নিজের নামটি দিন
  2. Address 1: ন্যাশনাল আইডি কার্ডের সাথে মিল রেখে আপনার পুরো ঠিকানা লিখুন
  3. Town/city: এই অপশনে আপনার সিটি শহরের নাম লিখুন
  4. Postcod:  আপনার পোস্ট কোড ব্যবহার করুন
  5. Phone number:  অপশনে আপনার নিজস্ব মোবাইল নাম্বার টি ব্যবহার করুন
  6.  পরিশেষে Submit করুন।
Back to top button
Close