টিপস

গুগোলে কিভাবে রাস্তা বের করতে হয়। আমি এখন কোথায় আছি

প্রিয় পাঠক বন্ধু আপনাদের জন্য নিয়ে আসা হয়েছে আরো একটি টিপস বিষয়ে পোস্ট। আজকের পোস্টটি আমরা যে বিষয় সম্পর্কে আলোচনা করব তা খুবই গুরুত্বপূর্ণ সুতরাং আপনারা বিভিন্ন প্রয়োজনে গুগল রাস্তা বের করা প্রক্রিয়া সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এক্ষেত্রে আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাব কিভাবে আপনি গুগলে রাস্তা বের করবেন। এটি খুবই সহযোগী একটি প্রক্রিয়া বিপুলসংখ্যক মানুষ এ বিষয় সম্পর্কে জানেন না এক্ষেত্রে তারা সমস্যার সম্মুখীন হয়ে থাকেন কিংবা অন্যের সহযোগিতা নিয়ে থাকেন। তবে আজকে আমরা যে পদ্ধতিতে আপনাকে গুগলের রাস্তা বের করার নিয়ম সম্পর্কে জানাবো তা খুবই সহজ শুধুমাত্র আপনার স্মার্ট ফোন ব্যবহার করে তা করে নিতে পারবেন।

এই সহজ পদ্ধতি সম্পর্কে জানেন না অনেকেই, তাইতো আজকে আমরা এই বিষয়ে সম্পর্কে জানাতে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে আজকের আলোচনার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার বর্তমান ঠিকানা অর্থাৎ আপনি এখন কোথায় আছেন । অচেনা কিংবা নতুন কোনো জায়গায় গিয়ে এই ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকে আমরা এর কারণ তখন আমরা নিজের লোকেশন সম্পর্কে জানি না এক্ষেত্রে আপনার গন্তব্যস্থলে যাওয়ার জন্য গুগলে অনুসন্ধান করতে হয় । তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা গুগলের রাস্তা বের করার পদ্ধতি সম্পর্কে জানেন না এমন ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে মূলত আজকের এই পোস্ট উক্ত পোস্টের মাধ্যমে আপনারা আপনাদের সঠিক পদ্ধতিতে গুগলের রাস্তায় বের করার নিয়ম সম্পর্কে জানাবো। এর জন্য কেবলমাত্র আপনাকে গন্তব্য স্থানের নাম জানতে হবে।

গুগোলে রাস্তা বের করার নিয়ম

অবিশ্বাস্য হলেও সত্যি গুগোল আমাদের জন্য নিয়ে এসেছে গুগল ম্যাপ যেখান থেকে আপনি সহজেই আপনার রাস্তা বের করে নিতে পারবেন এর জন্য আপনাকে শুধুমাত্র একটি স্মার্টফোন সঠিক নিয়ম জানতে হবে এর ফলেই আপনি গুগোল এ রাস্তা বের করে নিতে পারবেন। পদ্ধতি খুবই সহজ খুব সহজেই আপনি এই পদ্ধতি অবলম্বন করে আপনার রাস্তা বের করে নিতে পারবেন সেটি যেকোনো স্থান থেকে যেকোন জায়গা থেকে। সুতরাং আপনাদের এই পদ্ধতি সম্পর্কে জানিয়ে রাখছি গুগোল এ রাস্তা বের করার নিয়ম তেমন কঠিন নয় খুবই সহজ আপনারা সকলেই পারবেন। এ জন্য গুগল এগিয়ে আপনাকে আপনার বর্তমান ঠিকানা সাথে যেখানে যেতে চান সেখানকার ঠিকানা লিখুন । বর্তমান ঠিকানা এরপর লিখতে হবে থেকে যেখানে যাওয়ার ইচ্ছা রয়েছে সেখানকার ঠিকানা লিখে অনুসন্ধান করুন। আশা করছি আপনার সামনে ফলাফল প্রদর্শিত হয়েছে এছাড়াও আপনি গুগল ম্যাপ এ ক্লিক করে সুন্দরভাবে রাস্তা দেখতে পারেন আশা করি বিষয়টি বোঝাতে পেরেছি।

আমি এখন কোথায় আছি

অনেকেই নতুন জায়গায় গিয়ে থাকে অপরিচিত রাস্তায় চলাচলের কারণে গুগল থেকে জানতে আগ্রহী হয়ে থাকেন তেনার বর্তমান ঠিকানা অর্থাৎ লোকেশন। এ কারণে আমরা আজকের পোস্টটিতে আপনাদের জন্য নিয়ে এসেছি আপনার বর্তমান ঠিকানা জানার পদ্ধতি। এর জন্য আপনার স্মার্টফোন থেকে গুগোল এ গিয়ে অনুসন্ধান করুন আমার বর্তমান ঠিকানা। এছাড়াও ইংরেজিতে অনুসন্ধান করলে লিখতে হবে My location . এভাবে অনুসন্ধান করলে আপনি আপনার বর্তমান ঠিকানা সম্পর্কে জানতে পারবেন আপনার বর্তমান ঠিকানা সাথে গন্তব্যস্থান যোগ করে অনুসন্ধান করলে আপনি রাস্তার বিষয়ে জেনে নিতে পারবেন আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। সুতরাং এভাবে আপনি আপনার প্রয়োজনে সহযোগিতা নিতে পারেন গুগলের থেকে।

Back to top button
Close