টেকনোলজি

গেমিং মোবাইল| গেমিং মোবাইলের দাম ও সেরা ১০টি গেমিং মোবাইল

গেমিং মোবাইল এর দাম। অনেকেই গেম প্লে করে থাকেন মোবাইলে। এক্ষেত্রে তাদের জন্য কোন ফোনটি ভালো হবে গেমের জন্য কোন ফোনটি তৈরি করেছেন কোম্পানি এই বিষয়গুলি সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। এ কারণেই আমরা আজকের পোস্টটিতে বেশকিছু গেমিং মোবাইলের দাম সহ বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করব। সুতরাং যারা গেমিং মোবাইল ফোন কিনতে আগ্রহী কিংবা গেমিং মোবাইল ফোন সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই পুরো পোস্টের সাথে থেকে গেমিং মোবাইল ফোন সম্পর্কে জানবেন। গেমের জন্য মোবাইল ফোন এর কোন অংশগুলো গুরুত্বপূর্ণ এই বিষয়গুলি একজন গেমার হিসেবে অবশ্যই আমাদের জানার প্রয়োজন রয়েছে।

সুতরাং গেমিং মোবাইল ফোন গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে আজকের পোস্টে। সত্যিকার অর্থে সকল মোবাইলে গেম খেলা গেলেও গেমের জন্য মোবাইল কোম্পানিগুলো বিশেষ কিছু ফোন রাখেন যেগুলো গেম খেলতে সহতা করেন। এছাড়া বর্তমানের অনলাইন গেম গুলি এতটাই আপডেট করা হয়েছে যে ভালো মোবাইল ফোন ছাড়া সুন্দর গেমপ্লে সম্ভব নয়। এক্ষেত্রে গেমের জন্য যে ফোনগুলো রয়েছে সেই ফোন গুলির সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব।

গেমিং মোবাইল

গেমিং এর জন্য মোবাইল কোম্পানিগুলো আলাদা ক্যাটাগরি রাখেন এ বিষয়গুলি আমরা লক্ষ্য করেছি ইতিপূর্বে। এক্ষেত্রে অবশ্যই মানতে হবে গেমের জন্য সাধারণ ফোনগুলোর থেকে সেখানে উন্নত মানের কোন যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে। সেগুলো কি ভালো গেম খেলার জন্য ফোনে কি ধরনের যন্ত্রাংশের ব্যবহার রয়েছে এবং সেগুলো কি এই বিষয়গুলি সম্পর্কে আমাদের অবশ্যই জানা উচিত। গেমের জন্য ফোনের যে অংশটি ব্যবহার করা হয় বেশি বা গুরুত্ব বেশি সেটি হচ্ছে প্রসেসর।

এছাড়াও অনলাইন গেম গুলোর মধ্যে অনেক বড় ফাইল রয়েছে এক্ষেত্রে র্যাম বেশি ফোনগুলো সুবিধা দিয়ে থাকে। এছাড়াও হাই গ্রাফিক্স থাকার কারণে ডিসপ্লে রিফ্রেশ রেট সহ ব্যাটারির ব্যবহার সম্পর্কে অবশ্যই আমাদের জানতে হবে। এছাড়া বর্তমান সময়ের বিভিন্ন গেমিং ফোন গুলোতে এক্সট্রা বাটন ব্যবহার করা হয়েছে যেগুলোর মাধ্যমে গেমপ্লে আরো সহজ ও সুন্দর করা সম্ভব। সুতরাং এ ধরনের কিছু গেমিং মোবাইল ফোনের দাম সহ বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে পারবেন এখানে।

1. Lenovo Legion 2 Pro

2. Asus ROG Phone 2

3. Xiaomi Black Shark 3 Pro

4.Samsung Galaxy S20 

5. VIVO Y51

6. Poco X3 Pro

7. Realme X50 Pro.

8. One plus 8 pro

9. Realme C3 

10. Realme C11

গেমিং মোবাইলের দাম

প্রতিদিন অনেক মানুষ অনলাইনে অনুসন্ধান করেন গেমিং মোবাইল এর দাম জানার জন্য । এ কারণেই আজকে আমরা গেমিং মোবাইল এর দাম নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। গেমিং মোবাইল অর্থাৎ মোবাইল ফোন কোম্পানিগুলো গেমের জন্য বিশেষ যে মোবাইল গুলো তৈরি করে থাকেন সেগুলোকেই বলা হয়েছে। এক্ষেত্রে এই মোবাইল গুলোর দাম সম্পর্কে জানতে আগ্রহী অনেকেই। বিভিন্ন কোম্পানির বিভিন্ন কোয়ালিটির উপর নির্ধারিত করেছেন মোবাইল ফোন গুলোর দাম। তেমনি কিছু সেরা কোম্পানির সেরা গেমিং ফোন সম্পর্কে আলোচনা করা হবে এখানে।

মোবাইল ফোন এর নাম ও মডেল উল্লেখ করে আমরা দাম জানিয়ে দেবো আপনাদের। সেইসাথে মোবাইল ফোন এর বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া থাকবে আপনারা অবশ্যই সে সকল তথ্য সম্পর্কে জানবেন। নিচে গেমিং মোবাইল ফোন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে।

1. Lenovo Legion 2 Pro

2. Asus ROG Phone 2 BDT 60,000.

3. Xiaomi Black Shark 3 Pro BDT. 50,000.

4.Samsung Galaxy S20 ৳90,000 12/256 GB

5. VIVO Y51 ৳21000

6. Poco X3 Pro 25999

7. Realme X50 Pro.  জিবি ভেরিয়েশনের দাম ৩৭,৯৯৯ টাকা। ৮ জিবি ভেরিয়েশনের ৩৯,৯৯৯ টাকা ও ১২ জিবি ভেরিয়েশনের ৪৪,৯৯৯ টাকা।

8. One plus 8 pro ৳94999

9. Realme C3 ৳১০৯৯০

10. Realme C11 ৮,৯৯০ টাকা

Back to top button
Close