নামের তালিকা

ঘ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

ঘ  দিয়ে নামের তালিকা। এখানে আমরা ঘ বর্ণ দিয়ে একটি নামের তালিকা দিয়ে আপনাদের সাহায্য করবো। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অনলাইনে আসেন নামের তালিকা অনুসন্ধান করে। এ কারণেই আমরা এই ওয়েবসাইটটিতে সকল বর্ণ দিয়ে নামের তালিকা প্রকাশ করছি। আশাকরি সুন্দর সুন্দর নাম দিয়ে আপনাদের সাহায্য করতে পারব। সুতরাং আপনারা যারা নাম অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এই মুহূর্তে অবস্থান করছেন তারা সঠিক ওয়েবসাইটে আছেন।

নাম হচ্ছে একটি বিশেষ্য, সাধারণত কোন কিছু পৃথকভাবে পরিচিত করতে বা পার্থক্য করতে নাম ব্যবহার হয়। আর এখানে আমরা ঘ  বর্ণ দিয়ে সুন্দর সুন্দর নাম এর একটি তালিকা দিয়ে আপনাদের সাহায্য করবো। সেই সাথে ঘ  বর্ণের নামের অর্থ তুলে ধরা হয়েছে নামের তালিকার পাশে।

ঘ দিয়ে সুন্দর নাম

নাম সম্পর্কে অনুসন্ধানকারীরা সবসময় চায় সুন্দর ও সহজ নামগুলো। এ কারণেই আমরা এই পোস্টটিতে সুন্দর নাম নিয়ে উপস্থিত হয়েছি যেগুলো সুন্দর অর্থ বহন করেন। সুতরাং আমাদের সাথে থেকে সুন্দর নাম সংগ্রহ করুন। এবং আপনার সন্তানদের এই সুন্দর নাম গুলো ব্যবহার করুন। নামের গুরুত্ব সম্পর্কে আমরা সকলেই জানি। এই বিষয়গুলি আগের মানুষজন তেমন গুরুত্ব এর সাথে দেখতো না। তবে বর্তমান সময়ের মানুষ অনেক সচেতন অনেক চিন্তাভাবনা করে নাম রাখেন এক্ষেত্রে তারা অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন। এই পোস্টের শেষে সুন্দর নাম দেওয়া হল।

ঘ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

নিচে আমরা ঘ র্ণর দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা তৈরি করেছি। এর কারণ মুসলিম সমাজের সকল ব্যক্তি চায় তার সন্তানের নাম যেন ইসলামিক হয় এক্ষেত্রে তারা বিভিন্ন হুজুর কিংবা সমাজের অন্য সকল মানুষের কাছ থেকে সহযোগিতা ও পরামর্শ দিয়ে নাম রাখার চেষ্টা করেন। তবে বর্তমান সময়ে অন্যের সহযোগিতা না নিয়ে অনলাইনে সহযোগিতা নিয়ে নাম নির্ধারণ করে থাকেন। এক্ষেত্রে তারা ইসলামিক নামের তালিকা লিখে সার্চ করেন। একইভাবে আপনিও ইসলামিক নামের তালিকা অনুসন্ধান করে থাকলে আমরা এখানে আপনাদের নামের তালিকা দিয়ে সহযোগিতা করব। আশা করি আপনার প্রয়োজনীয় তথ্য পেয়ে আপনি উপকৃত হতে পারবেন।

আমাদের দেওয়ার নামগুলোর অর্থসহ বানান দেওয়া রয়েছে । সুতরাং নাম সংক্রান্ত কিংবা নাম রাখার জন্য যে বিষয়গুলি জানা দরকার সেই সকল বিষয় রয়েছে এখানে। সুতরাং নাম রাখার পূর্বে এর অর্থ সহ এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করুন। আশা করি আপনি আমাদের দেওয়া নামের তালিকা টির মধ্য থেকে আপনার পছন্দের নামটি নির্বাচন করতে পারবেন।

‘  ‘ অক্ষর দিয়ে নাম নামের অর্থ
গগন আকাশ, নভঃ
গৌরব গরিমা, সম্মান
গহন প্রগাঢ়, গভীরতা
গিরীশ পাহাড়
গম্ভীর গভীর, ক্ষমতাশালী, গুরুতর
গগনবিহারী গগনে বিহার করেন যিনি, উচ্চাকাঙ্ক্ষী
গন্ধর্ব দেব–সভার সঙ্গীত শিল্পী
গগল বুনো হাঁস কিন্তু এক্ষেত্রে একটা চমৎকার মিষ্টি ছোট ছেলের নাম রাখা হয়
গোরা গৌরবর্ণ, ফরসা, শ্রীচৈতন্য
গৌতম উজ্জ্বল আলো
গজপতি হাতির প্রভু, গনেশের আরেক নাম
গুঞ্জন গুনগুন শব্দ, ভ্রমরাদির কূজন
গর্বিত গর্ব, গর্বের প্রতীক
গ্রন্থ শাস্ত্র, বই, পবিত্র
গীতম গীতার উপদেশ দানকারী শ্রীকৃষ্ণ
গঙ্গাধর মহাদেব
গালব মুনিবিশেষ
গুরনাম গুরুর নামে
গুরু পথপ্রদর্শক, প্রভু, শিক্ষক
গোড়া সূত্রপাত, ভিত্তি, মূল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button