ট্রেন সময়সূচী

চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ট্রেন সম্পর্কিত আজকের আলোচনায় চট্রলা এক্সপ্রেস ট্রেনটির বিশেষ সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পাবেন। অনেকেই রয়েছেন যারা চট্টগ্রাম টু ঢাকা ট্রেনে ভ্রমণ করতে চান। তাদের সহযোগিতার জন্য আজকের আলোচনায় আমরা চট্রলা এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে বেশ কিছু তথ্য দিয়ে সহযোগিতা করব। সুতরাং আপনি যদি এই টিভিতে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আমাদের সাথে থেকে ট্রেনটির বিষয় সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন।

আলোচিত এই ট্রেনের বিষয় সম্পর্কে জানতে পারবেন সময়সূচি ভাড়ার তালিকা, টিকিট করার নিয়ম ছুটির দিন বিরতি স্টেশন সময়সূচী সহ প্রয়োজনীয় অন্যান্য তথ্য। ঢাকা টু চট্টগ্রাম ভ্রমণের জন্য নিঃসন্দেহে এই ট্রেন নির্বাচন করতে পারেন এর কারণ প্রতিদিন অসংখ্য সাধারণ মানুষগণ এই ট্রেনটিতে চলাফেরা করে থাকেন। দীর্ঘদিন ধরে এই চট্রলা এক্সপ্রেস ট্রেনটি আমাদের মাঝে সেবা প্রদান করে আসছে এটি মূলত ২০১০ সালের পহেলা নভেম্বর উদ্বোধন হয় তখন থেকেই যাত্রী সেবা দিয়ে আসছে।

চট্টলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি যদি এই ট্রেনটির সময়সূচী সম্পর্কে জেনে সুন্দর ও নিরাপদ একটি ভ্রমণ নিশ্চিত করতে চান। তাহলে এখান থেকে সময় সুচির বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পারেন এটি সন্দেহে আপনার ভ্রমণকে সুন্দর করে তুলবে। অন্যান্য পরিবহনের ক্ষেত্রে সময়সূচি তেমন গুরুত্বপূর্ণ নয় তবে ট্রেনের ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ এর কারণ ট্রেন নিয়ম নীতি মেনে চলাচল করে থাকে, যদিও ট্রেন ভ্রমণে আমরা অনেক সময় ট্রেনকে লেট লক্ষ্য করে থাকি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ঢাকা মঙ্গলবার ০৮ঃ৩০ ১৫ঃ৫০
ঢাকা টু চট্টগ্রাম মঙ্গলবার ১৩ঃ০০ ২০ঃ৩০

চট্টলা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

চট্রলা এক্সপ্রেস ট্রেনটি যে সমস্ত স্টেশনে বিরতি রাখেন এই বিরতি স্টেশন সময় সুচির বিষয় সম্পর্কে জানাবো আপনাদের। বিরতি স্টেশন সময় গুলো জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ এর কারণ অনেকেই এই স্টেশনগুলোতে যাত্রা শেষ করেন আবার অনেকেই যাত্রা শুরু করে থাকেন। তাইতো আমরা বিরতি স্টেশনের পাশাপাশি বিরতি স্টেশন সময়সূচি গুলো উল্লেখ করি।

বিরতি স্টেশন নাম চট্টগ্রাম থেকে (৬৭) ঢাকা থেকে (৬৮)
কুমিরা ০৮ঃ৫৮ ১৯ঃ৫৯
ফেনী ১০ঃ১০ ১৮ঃ৫০
হাসানপুর ১০ঃ৩৮ ১৮ঃ২৫
নাঙ্গলকোট ১০ঃ৪৮ ১৮ঃ১৬
লাকসাম ১১ঃ০৭ ১৭ঃ৫৫
কুমিল্লা ১১ঃ৫২ ১৭ঃ০৫
শশীদল ১২ঃ২০ ১৬ঃ৪১
কসবা ১২ঃ৩৮ ১৬ঃ২৫
আখাউড়া ১৩ঃ০২ ১৫;৫০
ব্রাহ্মণবাড়িয়া ১৩ঃ২৫ ১৫ঃ২০
ভৈরব ১৩ঃ৪৮ ১৪ঃ৫৮
মেথিকান্দা ১৪ঃ০৭ ১৪ঃ৪০
নরসিংদী ১৪ঃ২৬ ১৪ঃ১৫
বিমান বন্দর ১৫ঃ১০ ১৩ঃ২৭

চট্টলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

চট্রলা এক্সপ্রেস ট্রেনটির ভাড়ার তালিকা সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার উদ্দেশ্য থেকে থাকলে জেনে নিতে পারেন। ঢাকা টু চট্টগ্রাম ভ্রমণের উদ্দেশ্যে নির্ধারিত এই ট্রেন ভাড়ার বিষয়ে আপনাকে সন্তুষ্ট করতে সক্ষম। এর কারণ খুব অল্প ব্যয়ের মাধ্যমে ট্রেনটিতে ভ্রমণ নিশ্চিত করতে পারবেন আপনি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪৫ টাকা
প্রথম সিট ৪৬০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button