Skip to content

চরিত্র নিয়ে স্ট্যাটাস, উক্তি ও কিছু কথা

চরিত্র নিয়ে স্ট্যাটাস

চরিত্র নিয়ে স্ট্যাটাস, উক্তি ও কিছু কথা: প্রিয় পাঠক বন্ধুরা, আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি চরিত্র নিয়ে উক্তি স্ট্যাটাস কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোস্টে আপনাদের মাঝে উপস্থাপন করবো চরিত্র নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস এবং আমরা আজকে চরিত্র নিয়ে সামগ্রিক কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরবো। যার মাধ্যমে আপনারা খুব সহজে চরিত্র কি সে সম্পর্কে বিস্তারিতভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা উন্নত চরিত্র গঠনের উপায় সমূহ তুলে ধরব যা থেকে আপনি আপনার ব্যক্তিগত জীবনে আপনার নিজের চরিত্র কে সুন্দর এবং উত্তম চরিত্র গঠন করতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই চরিত্র নিয়ে কিছু কথা এবং উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের বাস্তব জীবনে কাজে লাগবে।

চরিত্র শব্দটি বাংলা এর আরবি প্রতিশব্দ হচ্ছে আখলাক। চরিত্র বলতে সাধারণত মানব জীবনের ব্যক্তিগত স্বভাববোধ কে বোঝানো হয়ে থাকে। মানব চরিত্র দুই ধরনের হতে পারে একটি হল আখলাকে হামিদা অর্থাৎ উত্তম চরিত্র অপরটি হল আখলাকে জামিমা অর্থাৎ মন্দ চরিত্র। চরিত্র একটি মানুষের সারা জীবনের অর্জিত একটি সম্মান। যা একটি মানুষের কাছে মাথার সোনার মুকুটের থেকেও মহামূল্যবান। কেননা চরিত্র এমন একটি জিনিস যা একবার চলে গেলে কখনোই ফিরে পাওয়া সম্ভব নয়। পৃথিবীতে নষ্ট-স্বাস্থ্য হারানো অর্থ সবকিছু ফিরে পাওয়া সম্ভব হলেও মানুষের চরিত্র কখনোই ফিরে পাওয়া সম্ভব নয়। চরিত্র মানুষকে সম্মান শ্রদ্ধা এবং ভালোবাসা দান করে থাকে। কেননা পৃথিবীতে চরিত্রের দিক থেকে যে মানুষ সব থেকে উন্নত সে সকলের কাছে সম্মান শ্রদ্ধা ও ভালোবাসার পাত্র। তাকে সবাই সম্মান করে এবং ভালোবাসে। চরিত্রবান লোকের কাছ থেকে সবাই শিক্ষা গ্রহণ করে থাকে। চরিত্র যেহেতু একটি মানুষের সারা জীবনের অর্জিত সম্মান সেহেতু আমাদের সকলের উচিত নিজের চরিত্র কে উত্তম চরিত্রে পরিণত করা। তাহলে আমাদের জীবন সুন্দর ও সাফল্যমন্ডিত হবে ইনশাআল্লাহ।

চরিত্র নিয়ে স্ট্যাটাস

ভিউয়ার্স এখানে আমরা নিয়ে এসেছি চরিত্র নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে চরিত্র নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টে আমরা স্ট্যাটাস গুলোর মাধ্যমে উত্তম চরিত্রের বৈশিষ্ট্য ও তাৎপর্য উপস্থাপন করেছি। আজকের এই চরিত্র নিয়ে স্ট্যাটাসগুলো থেকে আপনি অনুপ্রাণিত হয়ে আপনি আপনার নিজের চরিত্রকে উত্তম চরিত্র গঠন করতে পারবেন। আমাদের আজকের এই চরিত্র নিয়ে স্ট্যাটাস গুলো আপনি আপনার পরিবার পরিজন ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি চরিত্র নিয়ে স্ট্যাটাস গুলো আপনার সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আকারে শেয়ার করতে পারবেন। নিচে চরিত্র নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে উপস্থাপন করা হলো:

” যখন কোনও ব্যক্তির চরিত্র আপনার কাছে পরিষ্কার নয়, তখন তার বন্ধুদের দেখুন। “
– জাপানি প্রবাদ

” চরিত্রহীন মানুষ পশুর চেয়েও অধম। “

” সুন্দর চরিত্র ফুলের চেয়েও পবিত্র আর খারাফ চরিত্র ময়লার চেয়েও অপবিত্র। “

যার আচরণ যতবেশী ভালো, তার চরিত্র ততবেশী সুন্দর। “

” মানুষকে ভালোবাসা হলো সুন্দর চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য। “

” চরিত্রটি গাছের মতো এবং খ্যাতি হলো ছায়ার মতো। ছায়া হলো আমরা যেটি সম্পর্কে ভাবি আর গাছ হলো আসল জিনিস। “
আব্রাহাম লিঙ্কন

চরিত্র নিয়ে উক্তি

আপনি কি চরিত্র নিয়ে উক্তিগুলো সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। পাঠক বন্ধুরা আজকে আমরা আমাদের ওয়েবসাইটে চরিত্র নিয়ে বিখ্যাত মনীষীদের বেশ কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরবো। কেননা পৃথিবীতে বিখ্যাত মনীষীগণ স্মরণীয় হয়ে আছেন তাদের উত্তম চরিত্র ও স্মৃতিময় কর্মের জন্য আমরা তাদের জীবন অনুসরণ করে নিজের জীবন পরিচালনা করলে আমরাও তাদের মত স্মরণীয় ও বরণীয় হতে পারব। তাইতো আজকে আমরা আপনাদের মাঝে বিখ্যাত মনীষীদের চরিত্র নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে চরিত্র নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনি আপনার নিজের জীবনে কাজে লাগাতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জীবনকে সাফল্যময় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করুক এই কামনায়। নিচে চরিত্র নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

” প্রায় সমস্ত পুরুষরা প্রতিকূলতার মুখোমুখি হতে পারে তবে আপনি যদি কোনও মানুষের চরিত্র পরীক্ষা করতে চান তবে তাকে ক্ষমতা দিন।”
– আব্রাহাম লিঙ্কন

চরিত্র নিয়ে উক্তি
” কোনও ব্যক্তি কীভাবে তার পরিবারের সাথে আচরণ করে, সেটা তার চরিত্র সম্পর্কে অনেক কিছু বলে দেয় ।”

” মানুষের আচরণ হলো চরিত্রের সেরা প্রমাণ। “

” ব্যক্তিত্ব হ’ল যখন প্রত্যেকে দেখে আমি কি করি। চরিত্র হলো যখন কেউ দেখছে না আমি কি করছি । “

” চরিত্র হারিয়ে গেলে সব হারিয়ে যায়।”
– বিলি গ্রাহাম

” মানুষের চরিত্র হচ্ছে একটি দোকান, মুখ হচ্ছে তালা । তালা খুললেই বুঝা যাবে এটা কি স্বর্ণের দোকান নাকি কয়লার দোকান ।”
— হযরত আলী (রাঃ)

” প্রায় সমস্ত পুরুষরা প্রতিকূলতার মুখোমুখি হতে পারে তবে আপনি যদি কোনও মানুষের চরিত্র পরীক্ষা করতে চান তবে তাকে ক্ষমতা দিন।”
– আব্রাহাম লিঙ্কন

” কোনও ব্যক্তি কীভাবে তার পরিবারের সাথে আচরণ করে, সেটা তার চরিত্র সম্পর্কে অনেক কিছু বলে দেয় ।”

” মানুষের আচরণ হলো চরিত্রের সেরা প্রমাণ। “

” ব্যক্তিত্ব হ’ল যখন প্রত্যেকে দেখে আমি কি করি। চরিত্র হলো যখন কেউ দেখছে না আমি কি করছি । “

” চরিত্রহীন মানুষ পশুর চেয়েও অধম। “

” সুন্দর চরিত্র ফুলের চেয়েও পবিত্র আর খারাফ চরিত্র ময়লার চেয়েও অপবিত্র। “

” যার আচরণ যতবেশী ভালো, তার চরিত্র ততবেশী সুন্দর। “

চরিত্র নিয়ে কিছু কথা

অনেকেই চরিত্র নিয়ে কিছু কথা জানতে চাই তাদের কথা ভেবে আমরা আজকে আপনাদের মাঝে উপস্থাপন করব চরিত্র নিয়ে বেশ কিছু কথা। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে চরিত্র নিয়ে কিছু কথা গুলোর মাধ্যমে চরিত্র কি এবং একটি মানুষের জীবনে এর গুরুত্ব ও তাৎপর্য ব্যাখ্যা করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনি চরিত্র নিয়ে কিছু কথা গুলো পরে বা সংগ্রহ করে আপনি আপনার নিজের চরিত্রকে উন্নত চরিত্রে পরিণত করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে উন্নত চরিত্র গঠনের উপায় সমূহ অত্যন্ত সুন্দর ও সাবলীল ভাষায় উপস্থাপন করেছি যা আপনারা সহজেই বুঝতে পারবেন। নিচে চরিত্র নিয়ে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরা হলো:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: