Skip to content

চলে যাওয়া নিয়ে উক্তি স্টাটাস ও কবিতা

চলে যাওয়া নিয়ে উক্তি স্টাটাস ও কবিতা

চলে যাওয়া নিয়ে উক্তি স্টাটাস ও কবিতা: পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে চলে যাওয়া নিয়ে কবিতা সম্পর্কিত একটি আলোচনা নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের আলোচনা থেকে আপনারা চলে যাওয়া নিয়ে উক্তি ও স্ট্যাটাস এবং কবিতাগুলো সংগ্রহ করতে পারবেন। আমরা আজকে আমাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি তে চলে যাওয়া নিয়ে উক্তি ও স্ট্যাটাস এবং কবিতা গুলো সংগ্রহ করেছি। আশা করছি আমাদের আজকের এই চলে যাওয়া নিয়ে উক্তি স্টাটাস ও কবিতা সম্পর্কিত পোস্ট টির উক্তি স্টাটাস ও কবিতা গুলো আপনাদের সকলের ভালো লাগবে।

চলে যাওয়া বলতে সাধারণত বিদায় নেওয়াকে বোঝায়। এই চলে যাওয়া হতে পারে কোনো জায়গা থেকে বিদায় নেওয়া বা কারো জীবন থেকে বিদায় নেওয়া বা পৃথিবী থেকে চিরবিদায় নেওয়া।সব ধরনের চলে যাওয়া আমাদের মনে ক্ষণিকের জন্য হলেও কষ্ট দিয়ে থাকে।সব চলে যাওয়ার মাঝে আবার জীবন ধ্বংস হয়ে যায় না কিছু কিছু চলে যাওয়া আমাদের জীবনে সফলতা দিয়ে থাকে। তবে প্রিয় মানুষদের চলে যাওয়া আমাদের জীবনকে ওলোটপালোট করে দিয়ে থাকে। আমাদের সাজানো গোছানো স্বপ্ন গুলো কে ভেঙে চুরমার করে দেয়। কেননা আমাদের জীবনের সবটুকু জুড়ে আমাদের প্রিয় মানুষটির অস্তিত্ব থাকে। সুতরাং তার চলে যাওয়াতে তো আমাদের মন কাঁদবে । তবে অনেক সময় আমাদের বিপরীত জনকে সুখে রাখার জন্য বা তাকে ভালো রাখার জন্য আমাদের চলে যেতে হয়। চলে যাওয়ার মাঝে মানুষের গুরুত্ব ও প্রয়োজনীয়তা উপলব্ধি করা সম্ভব হয়।

চলে যাওয়া নিয়ে উক্তি

অনেকেই আছেন যারা প্রিয় মানুষটির চলে যাওয়া নিয়ে সোশাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে চান।যার কারণে তারা অনলাইন বা ওয়েবসাইটে চলে যাওয়া নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যান। তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি। আমাদের আজকের এই পোস্ট টিতে আমরা আপনাদের মাঝে চলে যাওয়া নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা চলে যাওয়া নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনার প্রিয় মানুষটির চলে যাওয়ার কষ্ট ও বেদনাময় স্মৃতি গুলো দূর করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কষ্ট কমিয়ে আনতে সাহায্য করবে। নিচে চলে যাওয়া নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

“ চলে যাওয়া মানে প্রস্থান নয়- বিচ্ছেদ নয়
চলে যাওয়া মানে নয় বন্ধন ছিন্ন-করা আর্দ্র রজনী
চলে গেলে আমারও অধিক কিছু থেকে যাবে
আমার না-থাকা জুড়ে ”

নদীর এপার কহে ছাড়িয়া নিশ্বাস, ওপারেতে সর্বসুখ আমার বিশ্বাস। নদীর ওপার বসি দীর্ঘশ্বাস ছাড়ে; কহে, যাহা কিছু সুখ সকলি ওপারে।

– রবীন্দ্রনাথ ঠাকুর

প্রহর শেষের আলোয় রাঙা সেদিন চৈত্রমাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ।

– রবীন্দ্রনাথ ঠাকুর

আমি তোমারি বিরহে রহিব বিলীন, তোমাতে করিব বাস– দীর্ঘ দিবস, দীর্ঘ রজনী, দীর্ঘ বরষ-মাস । যদি আর-কারে ভালোবাস, যদি আর ফিরে নাহি আস, তবে তুমি যাহা চাও তাই যেন পাও, আমি যত দুখ পাই গো

– রবীন্দ্রনাথ ঠাকুর

তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কি কঠিন

– কাজী নজরুল ইসলাম

চলে যাওয়া নিয়ে স্টাটাস

প্রিয় ভিউয়ার্স এখানে আমরা আপনাদের মাঝে চলে যাওয়া নিয়ে বেশ কিছু স্ট্যাটাস গুলো ধরবো। আপনারা যারা চলে যাওয়া নিয়ে স্টাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্ট থেকে চলে যাওয়া নিয়ে স্টাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনি আমাদের আজকের এই চলে যাওয়া নিয়ে স্টাটাস গুলো আপনার ব্যক্তিগত জীবনের বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই পোস্ট টি শেয়ার করে দিতে পারবেন। এমনকি আপনি আপনার ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় আমাদের আজকের এই পোস্টটি টি স্টাটাস আকারে ব্যবহার করতে পারবেন। নিচে চলে যাওয়া নিয়ে স্টাটাস গুলো তুলে ধরা হলো:

চলে যাওয়া নিয়ে কবিতা

পাঠক বন্ধুরা আপনারা কি চলে যাওয়া নিয়ে কবিতা গুলো সংগ্রহ করতে চান। তাহলে আর দেরি না করে এখনি আমাদের ওয়েব সাইট থেকে চলে যাওয়া নিয়ে কবিতা গুলো সংগ্রহ করুন। কেননা আমরা আজকে আমাদের ওয়েবসাইটে চলে যাওয়া নিয়ে অনেক গুলো কবিতা প্রকাশ করেছি। আমাদের আজকের এই পোস্ট টির চলে যাওয়া নিয়ে কবিতা গুলো আপনাদের সকলের অনেক ভালো লাগবে। আপনি আমাদের আজকের এই চলে যাওয়া নিয়ে কবিতা গুলো আপনার প্রিয়জনদের কাছে শেয়ার করতে পারবেন। তাই আর দেরি না করে পাঠক বন্ধুরা চলুন দেখে নিই আজকের এই চলে যাওয়া নিয়ে কবিতা গুলো। নিচে কবিতা গুলো প্রকাশ করা হলো:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: