ইসলামিক

চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরা আল্লাহ পাকের অশেষ মেহেরবানীতে অনেক ভালো আছি। বন্ধুরা আমরা আজকে আপনাদের মাঝে চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার প্রকাশ করতে যাচ্ছি । আশা করি আমার প্রকাশিত ক্যালেন্ডার টি চুয়াডাঙ্গা জেলার মুসলিম ভাই বোনদের সেহরি ও ইফতারের সময়সূচি জানতে সাহায্য করবে। আমার ক্যালেন্ডার প্রকাশ করার একমাত্র উদ্দেশ্যই হলো চুয়াডাঙ্গা জেলার মুসলিম ভাই-বোনদের সেহরি ও ইফতারের সম্পর্কিত সঠিক সময়ের তথ্য প্রদান করা। তাই নিঃসন্দেহে বলা যায় যে আমার প্রকাশিত ক্যালেন্ডার টি চুয়াডাঙ্গা জেলা বাসীর সেহরি ও ইফতারের সঠিক সময় দানের সহায়তা করবে।

বন্ধুরা সারা বছরের সকল অপেক্ষার অবসান কাটিয়ে আবারও আমাদের মাঝে রমজান হাজির হয়েছে। রমজান আমাদের প্রত্যেকের জীবনে একটি ফজিলত পূর্ণ মাস। এ মাসের গুরুত্ব আমাদের প্রত্যেকের জীবনে অপরিসীম। রমজান মাসের 30 টি রোজা আমাদের প্রত্যেকের উপর ফরয করা হয়েছে। মহান আল্লাহ তাআলা আমাদের রমজান মাসের সিয়াম পালন করার কারণে আমাদের জীবনে সুখ শান্তি ও সমৃদ্ধি দান করেন । এ মাসের সিয়ামের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। এ মাসের সিয়াম পালনকারী কে আল্লাহ তায়ালা কেয়ামতের দিন নিজ হাতেই পুরস্কৃত করবেন। রমজান মাসে দান সদকা ইত্যাদির উপরও অনেক গুরুত্ব আরোপ করা হয়েছে। এ মাসে অনু পরিমাণ দানের যে সওয়াব লাভ করা যায় অন্য মাসে পাহাড় পরিমাণ দানের সব এর মতো হতে পারে না ।তাই এ মাস টির গুরুত্ব অন্যান্য মাসের চেয়ে অধিক।

চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

অনেক মানুষ আছেন যারা রমজান মাস এলেই ওয়েবসাইট সেহরি ও ইফতারের সময়সূচি ক্যালেন্ডার নিয়ে অনুসন্ধান করে যান তাদের জন্য সুখবর। বন্ধুরা এখানে আমরা শুধুমাত্র আপনাদের কথা ভেবেই নিয়ে এলাম চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর একটি নতুন ক্যালেন্ডার। অনেক সময় জেলা ভেদে বা অঞ্চলভেদে সেহরি ও ইফতারের কিছুটা তারতম্য দেখা যায়। কোনো কোনো অঞ্চলে কয়েক মিনিট পূর্বে সেহরি ও ইফতারের সঠিক সময় শুরু হয় আবার কোনো কোনো জায়গায় সেহরি ও ইফতারের সঠিক সময় শুরু হয় কয়েক মিনিট দেরিতে। এজন্য আমাদের নিজ নিজ জেলাভেদে সেহরি ও ইফতারের ক্যালেন্ডার সংগ্রহ করতে হবে ।

তাই আপনারা যাতে নিজ নিজ অঞ্চলের জেলার সেহরি ও ইফতারের ক্যালেন্ডার টি সহজে হাতের মুঠোয় পেয়ে যান । এজন্য আমরা আপনাদের জন্য চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর একটি আকর্ষণীয় ক্যালেন্ডার প্রকাশ করবো। আশাকরি আমার ক্যালেন্ডার টি আপনাদের সকলের ভালো লাগবে। নিচে সেহরি ও ইফতারের ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
০১ ০৩ এপ্রিল ৪:৩৪ am ৪:৪০ am ৬:২৫ pm
০২ ০৪ এপ্রিল ৪:৩৩ am ৪:৩৯ am ৬:২৫ pm
০৩ ০৫ এপ্রিল ৪:৩১ am ৪:৩৭ am ৬:২৬ pm
০৪ ০৬ এপ্রিল ৪:৩১ am ৪:৩৭ am ৬:২৬ pm
০৫ ০৭ এপ্রিল ৪:৩০ am ৪:৩৬ am ৬:২৭ pm
০৬ ০৮ এপ্রিল ৪:২৯ am ৪:৩৫ am ৬:২৭ pm
০৭ ০৯ এপ্রিল ৪:২৮ am ৪:৩৪ am ৬:২৭ pm
০৮ ১০ এপ্রিল ৪:২৭ am ৪:৩৩ am ৬:২৮ pm
০৯ ১১ এপ্রিল ৪:২৬ am ৪:৩২ am ৬:২৮ pm
১০ ১২ এপ্রিল ৪:২৫ am ৪:৩১ am ৬:২৯ pm
১১ ১৩ এপ্রিল ৪:২৪ am ৪:৩০ am ৬:২৯ pm
১২ ১৪ এপ্রিল ৪:২২ am ৪:২৮ am ৬:২৯ pm
১৩ ১৫ এপ্রিল ৪:২১ am ৪:২৭ am ৬:৩০ pm
১৪ ১৬ এপ্রিল ৪:২০ am ৪:২৬ am ৬:৩০ pm
১৫ ১৭ এপ্রিল ৪:১৯ am ৪:২৫ am ৬:৩০ pm
১৬ ১৮ এপ্রিল ৪:১৮ am ৪:২৪ am ৬:৩১ pm
১৭ ১৯ এপ্রিল ৪:১৭ am ৪:২৩ am ৬:৩১ pm
১৮ ২০ এপ্রিল ৪:১৬ am ৪:২২ am ৬:৩২ pm
১৯ ২১ এপ্রিল ৪:১৫ am ৪:২১ am ৬:৩২ pm
২০ ২২ এপ্রিল ৪:১৪ am ৪:২০ am ৬:৩৩ pm
২১ ২৩ এপ্রিল ৪:১৩ am ৪:১৯ am ৬:৩৩ pm
২২ ২৪ এপ্রিল ৪:১২ am ৪:১৮ am ৬:৩৪ pm
২৩ ২৫ এপ্রিল ৪:১২ am ৪:১৮ am ৬:৩৪ pm
২৪ ২৬ এপ্রিল ৪:১১ am ৪:১৭ am ৬:৩৫ pm
২৫ ২৭ এপ্রিল ৪:১০ am ৪:১৬ am ৬:৩৫ pm
২৬ ২৮ এপ্রিল ৪:০৯ am ৪:১৫ am ৬:৩৫ pm
২৭ ২৯ এপ্রিল ৪:০৮ am ৪:১৪ am ৬:৩৬ pm
২৮ ৩০ এপ্রিল ৪:০৭ am ৪:১৩ am ৬:৩৬ pm
২৯ ০১ মে ৪:০৬ am ৪:১২ am ৬:৩৭ pm
৩০ ০২ মে ৪:০৫ am ৪:১১ am ৬:৩৭ pm

পবিত্র রমজান মাস উপলক্ষে মহান রাব্বুল আলামিনের দরবারে একটি চাওয়া দয়াময় পরম দয়ালু আল্লাহ তায়ালা যেন আমাদের জীবনের সমস্ত গুনাহ ক্ষমা করে দিয়ে আমাদেরকে কবুল করে নেন আমীন।

Back to top button
Close