টিপস

চুল গজানোর উপায়। কিভাবে মাথায় নতুন চুল গজাবে ঘরোয়া পদ্ধতি

চুল গজানোর উপায়। কিভাবে মাথায় নতুন চুল গজাবে আসসালামুআলাইকুম প্রিয় ভিউয়ার্স। আশা করি ভাল আছেন। আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি টিপস নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আমরা মনে করি সকল মানুষের এই বিষয়গুলি সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। এখানে আমরা আলোচনা করব চুল গজানোর উপায় সম্পর্কে অর্থাৎ কি করলে মাথায় নতুন চুল গজাবে। বিপুল সংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করে থাকেন চুল গজানোর উপায় সম্পর্কে জানার জন্য। এই সম্পর্কিত তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন বলে জানানো যাচ্ছে।

আজকে আমরা চুল বিষয়ক তথ্য নিয়ে আপনাদের সামনে কথা বলব। আশা করি চুল সংক্রান্ত সকল বিষয় উল্লেখ করে চুলের যে সমস্যাগুলো আমরা লক্ষ করে থাকি সেগুলোর সমাধান সহ বিস্তারিত আলোচনা করা হবে এখানে। সুতরাং আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে নেবেন এখান থেকে যেগুলোর মাধ্যমে আপনি উপকৃত হবেন।

চোখ নাক-কান-গলা যেমন মানুষের গুরুত্বপূর্ণ অঙ্গ। স্বাভাবিকভাবে বাঁচতে হলে এই সকল অঙ্গের প্রয়োজনীয়তা ব্যাপক। তেমনি একজন মানুষ সুন্দর দেখাতে গেলে চুলের ভূমিকা অনেক। একজন চুল হীন মানুষ খুবই বিশ্রী লাগে দেখতে। আর একজন সুন্দর মানুষ যাদের চুল রয়েছে তাদের বিভিন্ন চুলের স্টাইল এর মাধ্যমে মানুষের দৃষ্টি আকর্ষণ করতে পারে। এক্ষেত্রে চুলের ভূমিকা অনেক। এক্ষেত্রে দেখবেন মেয়েদের চুলের সৌন্দর্য এর উপর ভিত্তি করে অনেকেই পছন্দ করে থাকেন।

চুল গজানোর উপায়

 

কিছু উপায় রয়েছে যেগুলো চুল গজাতে সহযোগিতা করে। যাদের চুল পাতলা কিংবা বিপুল হারে চুল পড়ছে কিন্তু নতুন চুল গজাচ্ছে না। এ ধরনের ব্যক্তিগণ পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়লে তাদের সমস্যার একটি সমাধান খুঁজে নিতে পারেন এখান থেকে। চুল গজানোর উপায় সম্পর্কে যারা জানতে আগ্রহী তারা অবশ্যই এখান থেকে চুল গজাবে কিভাবে এর জন্য আমাদের কি করতে হবে অবশ্য এ বিষয়গুলি এখানে উল্লেখ করা থাকবে। কয়েকটি বিষয়ের উপর ভিত্তি করে চুল গজায়। ইউসুফ এর বিষয়গুলি আমাদের মাথায় রাখতে হবে এবং চুল গজাতে কোন প্রকার বাধা-নিষেধ যেন না আসে সেদিকে খেয়াল রাখতে হবে। এ ক্ষেত্রে আমাদের করণীয় কি কি বিষয় গুলো আমাদের করা একান্ত জরুরী সেই বিষয়ে সহ বিস্তারিত সকল তথ্য নিচে তুলে ধরা হলো।

চুলের গোঁড়ায় হেয়ার ফলিকল থাকে। ভাইব্রেশনের মাধ্যমে যদি ফলিকল উদ্দীপিত করা যায় তবে নতুন চুল গজানো সম্ভব। বাজারে ভাইব্রেটিং ম্যাসেজার কিনতে পাওয়া যায়। এর সাহায্যে আপনি স্ক্যাল্পে চক্রাকারে ঘুরিয়ে ঘুরিয়ে মাথায় ভাইব্রেটিং ম্যাসাজ নিতে পারেন। যে জায়গায় বেশি চুল পড়ে যাচ্ছে, তাতে বেশি মনোযোগ দিন। এভাবে ৫ থেকে ১০ মিনিট আপনার স্ক্যাল্প ভাইব্রেট করুন। ভালো ফল পেতে এটাও আপনাকে দিনে ৩ বার করতে হবে।
 

চুল গজানোর ঘরোয়া পদ্ধতি

 

অনেকেই ঘরোয়া উপায়ে নিজের চুল ঘন করার চেষ্টা করেন। এক্ষেত্রে আমরা আপনাদের জন্য কার্যকরী কিছু ঘরোয়া পদ্ধতি নির্বাচন করেছি যেগুলো আপনার ট্রাই করে দেখতে পারেন। এখানে কোন প্রকার অর্থের ব্যয় নেই শুধুমাত্র প্রয়োজনীয় কিছু সামগ্রী সংগ্রহ করতে হবে। আমরা আশা করছি সন্তুষ্টজনক একটি ফলাফল আপনার লক্ষ্য করতে পারবেন। সুতরাং নিচে যে আমরা পদ্ধতি গুলো দিয়ে রাখছি সেগুলো কয়েকদিন দিয়ে বন্ধ করবেন না কমপক্ষে 10 থেকে 15 দিন ব্যবহার করুন এরপর ফলাফল লক্ষ করার চেষ্টা করুন।

এমন শ্যাম্পু ব্যবহার করতে হবে যেটা আপনার স্ক্যাল্পের মৃত কোষগুলো ঝরে যেতে সাহায্য করবে। এই মৃত কোষগুলো স্ক্যাল্পের ফলিকল ব্লক করে রাখে, যে কারণে নতুন চুল গজানোর পথে বাঁধা দেয়। কেননা তখন স্ক্যাল্পে রক্ত সঞ্চালন কমে যায়। অল্প পরিমাণ শ্যাম্পু নিয়ে মাথায় ম্যাসাজ়ের মত করে লাগিয়ে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। এটা দিনে একবার করতে হবে।
Back to top button
Close