উক্তি

একাকিত্ব নিয়ে উক্তি, ক্যাপশন, বিখ্যাত বাণী একা থাকা

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে একাকীত্ব নিয়ে কিছু কথা এবং একাকিত্ব নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো। যেগুলো আপনাদের অনেকের জীবনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

একাকীত্ব জীবনের শুধু নিঃসঙ্গতায় নয় বরং এটি এমন একটি ধারণা যখন কোনো মানুষকে কেউ গুরুত্ব দেয় না এবং কোন মানুষের ব্যাপারে কেউ ভাবেনা। একাকীত্ব কখনো কোনো মানুষকে সুখী করতে পারে না বরং এটি মানুষকে সব সময়ে দুশ্চিন্তায় রাখে। একাকিত্ব সাধারণত আপন জনদের কাছ থেকেই আসে। বিশেষ করে যখন কারো প্রিয় মানুষ তাকে একলা রেখে চলে যায় তখন সে মানুষটি একাকীত্বে ভোগে। একাকীত্বের কারণেই মানুষ ডিপ্রেশনে চলে যায়। অনেকেই মনে করেন নিজেকে সঠিকভাবে চেনার জন্য বা যাচাই করার জন্য একাকীত্বের প্রয়োজন রয়েছে। কিন্তু অতিরিক্ত কোন কিছু তো মানুষকে সুখ দিতে পারেনা। একাকিত্ব মানুষের মনে বিচ্ছেদের জন্ম দেয়। একাকীত্বের কারণেই মানুষ জীবন চরম কষ্টের নিমজ্জিত হয়। একাকীত্বের কারণে মানুষ মানসিকভাবে এতটাই ভেঙে পড়ে যে সে বাস্তব জীবনে অনুভূতিশূন্য হীন হয়ে যায়। একাকিত্ব কখনো কোনো মানুষকে প্রকৃত সুখী করতে পারে না।

একাকিত্ব নিয়ে উক্তি

আপনি কি অনলাইনে একাকিত্ব নিয়ে উক্তি খুঁজছেন তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখানে আমরা আপনাদের জন্য একাকিত্ব নিয়ে বড় বড় মনীষীদের বেশ কিছু উক্তি তুলে ধরব। আপনি চাইলে আমাদের এই উক্তিগুলো সংগ্রহ করতে পারেন কেননা আমাদের এই উক্তিগুলো আপনার একাকিত্ব দূর করতে সাহায্য করবে। অনেকেই আছে যারা খুব বেশি একাকীত্বে ভোগে এবং কিছুতেই সে একাকিত্ব কাটিয়ে উঠতে পারেনা তাদের জন্য আমাদের আজকের এই পোষ্ট।আপনারা চাইলে আমাদের এই উক্তিগুলো আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করতে পারবেন। আবার আপনি আপনার ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় স্টাটাস বা ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারবেন।নিচে আমাদের একাকিত্ব নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলোঃ

1. তখন পর্যন্ত একজন মানুষ নিজেকে আবিষ্কার করতে পারেনা যতক্ষণ সে একদম একা হয়ে যায়।আর যদি সে একাকিত্ব পছন্দই না করে তবে সে কখনো আবিষ্কার করতে পারবেনা।
— আর্থার স্কপেনহার

2. একাকিত্ব সঙ্গের অভাব নয় বরং এটি অভিপ্রায়ের অভাব।
— গিলারমো ম্যালডোরাডো

3. আমরা যখন একা থাকতে পারিনা তখন আমরা তার মূল্য দিতে ব্যর্থ হই যে আমাদের সাথে জন্ম থেকে মৃত্যু পর্যন্তই থাকে।
— এডা জে লিসান

4. তুমি যখন একা থাক শুধুমাত্র তখনই তুমি একান্ত তোমার হয়েই থাকতে পার।
— লিওনার্দো দা ভিঞ্চি

5. কখনো কখনো তোমার একাকী দাড়াতে হয়, এটা বোঝার জন্য যে তুমি এখনো পার।
— সংগৃহীত

6. তুমি ছাড়া অন্য কোন কিছুই তোমাকে নিজের মত করে সুখী করতে সক্ষম নয়।
— র‍্যাল্ফ ওয়াল্ডো এমারসন

প্রতারণা নিয়ে উক্তি

একাকীত্ব নিয়ে স্ট্যাটাস :

তখন পর্যন্ত একজন মানুষ নিজেকে আবিষ্কার করতে পারেনা যতক্ষণ সে একদম একা হয়ে যায়।আর যদি সে একাকিত্ব পছন্দই না করে তবে সে কখনো আবিষ্কার করতে পারবেনা।
— আর্থার স্কপেনহার

একাকিত্ব সঙ্গের অভাব নয় বরং এটি অভিপ্রায়ের অভাব।
— গিলারমো ম্যালডোরাডো

আমরা যখন একা থাকতে পারিনা তখন আমরা তার মূল্য দিতে ব্যর্থ হই যে আমাদের সাথে জন্ম থেকে মৃত্যু পর্যন্তই থাকে।
— এডা জে লিসান

আমরা যতই বড় হই আমরা একা থাকতে তত বেশি অভ্যস্ত হতে শিখি।
— সিয়েনা মিলার

মনে রেখ, যখন তুমি একা বোধ করছো তখনই সময় নিজেকে উন্মোচন করার।
— ডগলাস কুপল্যান্ড

বন্ধুরা একাকীত্ব কখনো কোনো সমস্যার সমাধান হতে পারে না। এটি একটি সুস্থ স্বাভাবিক মানুষকে দিনদিন ধ্বংসের দিকে ঠেলে দেয়। তাই আমাদের সবার উচিত একাকীত্ব থেকে নিজেকে এবং নিজের আপনজনদের রক্ষা করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button