Skip to content

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন: প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে এমন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি যে পোস্টটি পড়লে বা সংগ্রহ করলে আপনাদের সকলের সোনালী জীবনের কথা মনে পড়ে যাবে। আমাদের আজকের এই পোস্টটি হচ্ছে ছোটবেলা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ছোটবেলা নিয়ে বিভিন্ন রকম স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন গুলো সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আমরা ছোটবেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো দিয়ে সুন্দরভাবে সাজিয়েছি। আমাদের আজকের এই ছোটবেলা নিয়ে ক্যাপশন গুলো দ্বারা আপনারা আপনাদের সকলের ছোটবেলার জীবনের সোনালী দিনগুলোর কথা স্মরণ করতে পারবেন। আজকের এই ছোটবেলা নিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলো দ্বারা আপনারা আপনাদের জীবনের ছোটবেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন দিতে পারবেন। আশা করা যায় আমাদের আজকের এই ছোটবেলা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন সম্পর্কিত পোস্টটি আপনাদের সকলের দৃষ্টি আকর্ষণ করবে।

প্রতিটি মানুষের জীবনের একটি সোনালী অধ্যায় রয়েছে তা হচ্ছে ছোটবেলা। কেননা ছোটবেলার এই জীবনে ছিল না কোন পাওয়া না পাওয়ার কষ্ট কোনো রকম দুশ্চিন্তা ও দায়িত্বের বোঝা। সকলের ছোটবেলার জীবনটি ছিল আনন্দে ভরা। ছোটবেলায় সকলে মিলে একসাথে খেলাধুলা হইহুল্লার হাসি আনন্দের সাথে দিন কেটে যেত। এই জীবনে কোন রকম দায়িত্ব বা দুশ্চিন্তা না থাকার কারণে এই দিনগুলো ছিল রঙ্গিন দিন। প্রতিটি মানুষের কাছে তার ছোটবেলা অনেক দামি। পৃথিবীতে যদি কোন মানুষকে তার জীবনের স্তর বা জীবনের অধ্যায়ের সবথেকে মুল্যবান সময় সম্পর্কে জিজ্ঞাসা করা হয় তাহলে সবার এক কথায় ছোটবেলার জীবন চলে আসবে। কেননা সকলের কাছে ছোটবেলার জীবন সুন্দর একটি জীবন। এই জীবনে বন্ধুর সংখ্যা ছিল অনেক বেশি। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে মানুষের জীবন থেকে ছোটবেলা অতীত হয়ে যায়। জীবন থেকে ছোটবেলায় হারিয়ে যাওয়ার সাথে সাথে হারিয়ে যায় জীবনে সকল হাসি আনন্দ ও বন্ধু-বান্ধব। কাঁধে এসে যায় দায়িত্যের বোঝা। একটি মানুষের জীবনের পুরো স্মৃতি জুড়েই থাকে তার ছোটবেলা। যা প্রতিটি মানুষের কাছে স্মৃতির পাতায় স্বর্ণ অক্ষরে লেখা থাকে।

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস

আপনি কি ছোটবেলা নিয়ে স্ট্যাটাসগুলো খুঁজে বেড়াচ্ছেন তাহলে আপনাকে আমাদের আজকের এই পোস্টটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে নিয়ে এসেছি ছোটবেলা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে ছোটবেলা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার জীবনের ছোটবেলার সোনালী মুহূর্তগুলোর কথা স্মরণ করে স্ট্যাটাস দিতে পারবেন। ছোটবেলা নিয়ে স্ট্যাটাস গুলো দ্বারা আপনি আপনার বন্ধু-বান্ধব ও পরিচিতজনদের মাঝে আপনার ছোটবেলার স্মৃতি শেয়ার করতে পারবেন। আপনি যদি ছোটবেলার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে ইচ্ছুক তাহলে আমাদের আজকের এই পোস্ট থেকে ছোটবেলার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন। ছোটবেলার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • যেখানে শুধু মজা আর মজা,
    দুঃখ, কষ্ট, চিন্তাভাবনা কিছুই নাই ॥
  • ছেলেবেলার অপর নাম সরলতা।
  • সপ্নকে বাস্তবে রূপ দিতে সব থেকে দরকারী; একটি সুন্দর এবং কৌতূহলী শৈশবের।
  • জীবনের সব ঋতুর মধ্যে সবথেকে আনন্দদায়ক হল ছেলেবেলার মরশুম ।
  • নিজের ছেলেবেলার গল্প শোনার থেকে আনন্দদায়ক আর কিছু হতে পারে না ।
  • দিনগুলো মোর সোনার খাঁচায় রইল না,
    রইল না ,সেই যে আমার ছেলেবেলার
    নানা রঙের দিনগুলি।

ছোটবেলার জীবন নিয়ে উক্তি

প্রতিটি মানুষের কাছে তার জীবনের ছোট বেলা সবথেকে দামি। এজন্যই আমরা আজকে নিয়ে এলাম ছোটবেলার জীবন নিয়ে বিখ্যাত জ্ঞানীগুণী ও মনীষীদের বেশ কিছু উক্তি বা বাণী। যেগুলো পড়লে বা অনুসরণ করলে আপনার ছোটবেলার জীবন সম্পর্কিত সকল স্মৃতি আপনার মনে পড়ে যাবে। আমাদের আজকের এই পোস্টটির ছোটবেলার জীবন নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনি আপনার ছোটবেলা সকলের মাঝে উপস্থাপন করতে পারবেন। আমাদের আজকের এই ছোটবেলার জীবন নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ার আইডি গুলোতে স্ট্যাটাস বা পোস্ট হিসেবে শেয়ার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে প্রতিটি মানুষের ছোটবেলার সোনালী দিনগুলোর কথা মনে পড়ে যাবে। নিচে ছোটবেলার জীবন নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন

অনেকেই নিজের জীবনে সোনালী দিনগুলোর কথা মনে করিয়ে অনলাইনে ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন গুলো খুঁজে বেড়ায়। আমরা আজকে তাদের জন্যই নিয়ে এলাম ছোটবেলার জীবন নিয়ে বেশ কিছু ক্যাপশন। আমাদের এই পোস্টটিতে আমরা ছোটবেলার জীবন নিয়ে অনেক ধরনের ক্যাপশন তুলে ধরেছি। আজকের এই ক্যাপশন গুলোতে একটি মানুষের ছোটবেলার সকল রকম দৃশ্য ও স্মৃতি তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের আজকের এই ক্যাপশন গুলোর মাধ্যমে আপনাদের ছোটবেলার জীবনকে স্মরণ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে তুলে ধরার ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন গুলো হয়তো আপনার বাস্তব জীবনের সঙ্গে মিলে যেতে পারে। তাই আপনি যদি আপনার জীবনের সোনালী অতীতের কথা স্মরণ করতে আগ্রহী হয়ে থাকেন। তাহলে আমাদের আজকের এই পোস্ট থেকে ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করুন। নিচে ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • শৈশব আজ ফেলেছি হারিয়ে
    দিনগুলো আর নেই
    মনের কোণে আজও পড়ে আছে
    ছোট ছোট স্মৃতি সেই ।
    কোথায় যেন হারিয়ে গেছে
    হাসিখুশি আর খেলা
    চাইলেও ফিরে পাব না যে আর
    পুরোনো সেই ছেলেবেলা।
  • বাস্তব বড় কঠিন; বাঁচা হয়ে উঠেছে দায়,
    ছেলেবেলার দিনগুলিতে তাই মন ফিরে যেতে চায়।
  • একা একা পথ চলা,
    একা একা কথা বলা-
    হাজার মানুষের ভীড়ে মিশে
    ভোরের কোলাহল ঘুমের শেষে,
    দু’চোখ আজো খুঁজে ফেরে
    ফেলে আসা ছেলেবেলা।
  • বেলুন চড়ব চল চলে যাই
    রূপকথারই রাজ্যে
    পায়রা ভুতুম হুতুমপেঁচা
    সঙ্গে যাবে আজ যে
    হাঁইয়ো হাঁই আরে ভাই
    ভাসাই মেঘের ভেলা রে
    আয় আয় আয়রে ছুটে,
    খেলবি যদি আয়,
    নতুন সে এক খেলা রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: