ট্রেন সময়সূচী

জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আপনি কি জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে জানতে চান ? এটি সম্পর্কে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের পোস্টে এসেছেন। তাহলে সঠিক জায়গায় এসেছেন এই পোস্টের মাধ্যমে আপনি জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। যেগুলো আপনার ভ্রমণ সহযোগী হবে। এই পোষ্টের মাধ্যমে যেসব তথ্য আপনি জানতে পারবেন তা হল: জয়ন্তিকা এক্সপ্রেস কবে থেকে আমাদের পরিষেবা দিয়ে আসছে। এই ট্রেনটি কোথা থেকে কোথায় যান এবং এটির সময়সূচী। ছুটির দিন। বিরতি স্টেশন সময়সূচী এবং টিকিটের মূল্য অর্থাৎ ভাড়ার তালিকা। এই সকল তথ্য জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে। এই তিনটি সুবিধা অসুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

সুতরাং আপনি যদি এই দিনটিতে ভ্রমণ করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করি এই পোস্টটি পড়লে আপনাকে জয়ন্তিকা এক্সপ্রেস সম্পর্কে আর কত জানতে হবে না।

জয়ন্তিকা এক্সপ্রেস

এখানে আমরা জয়ন্তিকা এক্সপ্রেস সম্পর্কে সাধারণ কিছু প্রশ্নের উত্তর দিয়ে রাখবো। যেগুলো জানা দরকার। জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত একটি অন্ত নগর ট্রেন। এই ট্রেনটি ঢাকা থেকে সিলেট যাত্রা করে থাকেন। অর্থাৎ আপনি যদি ঢাকা থেকে সিলেট ভ্রমণ করতে চান তাহলে এই ট্রেনটি বেছে নিতে পারেন। জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি। বাংলাদেশের দ্রুতগামী ও বিলাসবহুল ট্রেন গুলোর মধ্যে একটি। তাদের সার্ভিসের মাধ্যমে খুবই জনপ্রিয়তা পেয়েছেন। এই রুটে চলাচল করতে চাইলে প্রায় সকলেই এই ট্রেনটি বেছে নিয়ে থাকেন।

জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সুষ্ঠু সুন্দর ভ্রমণের জন্য সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভ্রমণের পূর্বে তাড়াহুড়া না করার জন্য অবশ্যই ট্রেনের সময়সূচী জানবেন এবং সেই অনুযায়ী স্টেশনে পৌঁছাবেন। তবে নির্দিষ্ট সময়ের অনেক আগে স্টেশনে আসলে জার্নি ক্লান্তিকর হয়ে পড়ে। আবার তাড়াহুড়ার মধ্য দিয়ে আসলে অসস্থিকর মনে হয়। চেষ্টা করবেন 10 থেকে 15 মিনিট আগে স্টেশনে পৌঁছানোর। এখানে আমরা কথা বলবো জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময় এবং পৌছানোর সময় সম্পর্কে। এক্ষেত্রে আপনি ভ্রমণের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারবেন। সময়সূচী টি ছক আকারে দেওয়া রইল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট নাই ১২ঃ১৫ ১৯ঃ০০
সিলেট টু ঢাকা বৃহস্পতিবার ১১ঃ১৫ ১৮ঃ২৫

জয়ন্তিকা এক্সপ্রেস ছুটির দিন

ছুটির দিন সম্পর্কে জানা উচিত। প্রায় প্রতিটি ট্রেনের সপ্তাহিক ছুটি রয়েছে। এ কারণে অনেকেই অনুসন্ধান করে থাকেন জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিন কোনটি। যারা এই ট্রেনে ভ্রমণ করতে চান তারা অবশ্যই এই ছুটির দিন সম্পর্কে জানবেন। এটি না জেনে ভ্রমন করতে চাইলে অনেক সময় বিভ্রান্তিতে পড়তে হয়। ছুটির দিন সম্পর্কে আমরা সময়সূচী টেবিলে দিয়ে রেখেছি। তাদের সুবিধার জন্য এখানেও বলে রাখতেছি। এইট এইটি ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে সপ্তাহিক ছুটি রাখেন না। অর্থাৎ এটি নিয়মিত চলাচল করে থাকেন। কিন্তু সিলেট থেকে ঢাকা আসার ক্ষেত্রে বৃহস্পতিবার ছুটি রাখেন।

জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

ভ্রমণ আনন্দদায়ক করার জন্য জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটিতে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। এখানে আপনাদের সামনে আমরা বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানাবো। অর্থাৎ এই দীর্ঘ পথ পাড়ি দিতে কোন কোন স্টেশনে বিরতি দিয়ে থাকেন। আপনি যদি পূর্বে এই সকল বিরতি স্টেশন সম্পর্কে জানতে পারেন। তাহলে আপনার অলস ভ্রমণ হবে না বরং ভ্রমণ করতে আনন্দ পাবেন। আপনার সুবিধার জন্য বিরতি স্টেশন সময়সূচী ছক আকারে দিয়ে রাখছি।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭১৭) সিলেট থেকে (৭১৮)
বিমান বন্দর ১১ঃ৪২ ১৭ঃ৫৭
আশুগঞ্জ ১৩ঃ০১ ১৬ঃ৩৮
বি- বাড়িয়া ১৩ঃ২০ ১৬ঃ১৯
আজিম পুর ১৩ঃ৫২ ১৫ঃ৫৫
মোকন্দপুর ১৪ঃ১০ ১৫ঃ৩৮
হরষপুর ১৪ঃ২৫ ১৫ঃ২৫
মনতলা ১৪ঃ৩৮ ১৫ঃ১২
নওয়াপাড়া ১৪ঃ৫৫ ১৪ঃ৪৮
শাহজীবাজার ১৫ঃ১০ ১৪ঃ২৮
শায়েস্তাগঞ্জ ১৫ঃ২৭ ১৪ঃ১৩
শ্রীমঙ্গল ১৬ঃ১০ ১৩ঃ০৩
ভান গাছ ১৬ঃ৩৩ ১৩ঃ০৮
কুলাউড়া ১৭ঃ২৭ ১২ঃ৩২
মাইজগাঁও ১৮ঃ০০ ১১ঃ৫৫

জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ২৯৫ টাকা
প্রথম সিট ৩৯৫ টাকা
এসি সিট ৬৭৯ টাকা
Back to top button
Close