উক্তি

জীবন সংগ্রাম নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

জীবন সংগ্রাম নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা: জীবনের মানে এক এক ব্যক্তির কাছে একেকটি। অনেকের কাছেই জীবন সহজ সুন্দর আবার অনেকের কাছেই জীবন অনেক কঠিন কষ্টের। জীবের মূলত একটি যুদ্ধ অনেকেই সংগ্রাম বলে থাকেন। জীবন সংগ্রাম সম্পর্কিত আজকের আলোচনায় আপনাদেরকে প্রদান করা হবে জীবনের সংগ্রাম সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ও গুরুত্বপূর্ণ কিছু কথা। জীবনের বেশ কিছু অধ্যায় রয়েছে, সুখ দুঃখ কষ্ট যন্ত্রণা এগুলো জীবনের এই অংশ প্রতিটি মানুষের এই সমস্ত বিষয়ে অভিজ্ঞতা রয়েছে। অর্থাৎ একটি মানুষ কখনো হাসিখুশি সময় কাটিয়ে থাকেন আবার গভীর দুঃখে বিরাজ করেন কোন কোন সময়। জীবন মানেই দুঃখ জীবন মানেই কষ্ট জীবন মানেই সংলাপ বেঁচে থাকার লড়াইয়ে লড়ে যেতে হবে অবিরাম।

জীবন সংগ্রাম সম্পর্কিত বিষয়ে জ্ঞানী ব্যক্তিদের মতামত গুলো জানার মাধ্যমে জীবনের লক্ষ্য গুরুত্ব সম্পর্কে জানতে পারবো আমরা। এক্ষেত্রে অনুপ্রাণিত হতে পারব বলে আশা রাখছি। জীবনে ভালোমতো থাকতে হলে জীবন সংগ্রামী লড়ে যেতে হবে আরো অনেক দূর আশা করছি এ বিষয়ে সম্পর্কে আজকের আলোচনার সাথে থেকে আপনি অনুপ্রেরণা পেতে পারেন মোটিভেশনাল কিছু কথা থাকছে আমাদের আজকের এই আলোচনায়। দুঃখের সময় কাটিয়ে সুখের সময়ে যাওয়ার জন্য আপনাকে যে সংগ্রাম চালিয়ে যেতে হবে তার পরামর্শ সুলভ মোটিভেশনাল কিছু কথায় থাকছে আজকের এই আর্টিকেলে। অর্থাৎ সম্পূর্ণ আর্টিকেলের সাথে থেকে জীবন সংগ্রাম সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ও গুরুত্বপূর্ণ জ্ঞানী গুণী ব্যক্তিদের কথা সম্পর্কে জেনে নিতে পারেন।

জীবন সংগ্রাম নিয়ে উক্তি

জীবনের বর্ণনা দিতে গিয়ে একেক ব্যক্তি একেক কথা বলেছেন। এর উল্লেখযোগ্য প্রধান কারণ হচ্ছে জীবনকে এক এক ব্যক্তি একেক ভাবে পরিচালনা করেন। জীবনের অর্থ মানুষ ভিন্ন ভিন্ন ভাবে খুঁজে নেয় তাই জীবন সংগ্রাম জীবন যুদ্ধ হতে পারে একেকজনের জন্য একেক ধরনের। আপনি যদি জীবনে উন্নতি করতে চান ভালো অবস্থানে পৌঁছাতে চান তাহলে অবশ্যই আপনাকে জীবন সংগ্রামে লড়ে যেতে হবে অবিরাম। জীবন সংগ্রামে লড়াই করতে হয়তো আপনার পাশে কেউ থাকবে না এর পরেও আপনাকে লড়ে যেতে হবে। জীবন সংগ্রাম সম্পর্কিত বিষয়ে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ কিছু মতামত প্রকাশ করেছে মনে করছি এই মতামতগুলো আপনাদের জানা উচিত তাই আমাদের আজকের আর্টিকেলে উল্লেখ করছি এই উক্তিগুলো।

  • *শক্তি এবং বৃদ্ধি কেবল ধারাবাহিক প্রচেষ্টা এবং সংগ্রামের মাধ্যমেই আসে।
  • *জীবনে  সাফল্য কখনো রাতারাতি অর্জন করতে পারা যায় না। এটি বহু বছরের সংগ্রামের ফসল এবং প্রতি বছর সংগ্রামের সেই  সময়গুলি ধীরে ধীরে  আপনাকে উন্নতির পথ দেখায় ।
  • *জীবন হলো প্রতিনিয়ত একটি নতুন যুদ্ধ ।
  • * জীবনের সমস্ত সংগ্রামগুলিকে যদি আঁকড়ে ধরা যায় তাহলে অদ্ভুত কিছু ঘটনা ঘটার সম্ভাবনা আছে।
  • *কঠোর পরিশ্রম এবং সংগ্রাম করতে  না পারলে একটি মানুষ জীবনে কিছু অর্জন করার যোগ্য নয়।
  • *সংগ্রামের মধ্য দিয়ে জীবন অতিক্রম করতে পারলে আপনি নিজের অধিকার প্রাপ্ত হবেন এবং এভাবেই আপনি  সফলতা  পেতে পারেন
  • *প্রত্যেকটি যাত্রার ই তার নিজস্ব  সংগ্রামের একটি  গল্প আছে।

জীবন সংগ্রাম নিয়ে স্ট্যাটাস

জীবন সংগ্রাম সম্পর্কিত বিষয়ে অনেক ধরনের স্ট্যাটাস খুঁজে থাকেন অনেকেই। অনেকেই জীবনে অনেক ধরনের সফলতা পাওয়ার পর সেই বিষয়কে উল্লেখ করে জীবন সংগ্রাম সম্পর্কিত স্ট্যাটাস দেওয়ার কথা ভাবেন। তবে শুধু সফলতায় নয় ব্যর্থ হয়ে জীবন সংগ্রামে হেরে গিয়ে অনেকেই স্ট্যাটাস প্রদান করেন। কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে যারা নিজের স্বপ্ন লক্ষ নিয়ে প্রতিনিয়ত লড়ে যাচ্ছেন একপর্যায়ে সেই স্বপ্ন ভেঙেচুরে শেষ হয়ে যায় এমন জীবন সংগ্রামের উপর ভিত্তি করে অনেকেই স্ট্যাটাস প্রদান করেন আমরা চেষ্টা করছি জীবন সংগ্রাম সম্পর্কিত কিছু স্ট্যাটাস আপনাদের মাঝে তুলে ধরে সহযোগিতা করতে।

  • *  লক্ষ্য পূরণের স্বার্থে  জীবনে ভয়কে কাটিয়ে উঠতে হবে। তবেই তুমি জীবনযুদ্ধে জয়ী হবে।
  • * জীবনের প্রতিটা সংগ্রাম আপনার ব্যক্তিসত্তাকে  প্রকৃত অর্থ প্রদান করে থাকে। তাই জীবনে আসা কঠিন সময়ের জন্য আমরা কৃতজ্ঞ যা আমাদের  শক্তিশালী করতে শিখিয়েছে।

*জীবন মানেই সমর ক্ষেত্র
যুদ্ধ ছাড়া জয় নাই
জীবনযুদ্ধে বাঁচতে গেলে
যুদ্ধ করেই বাঁচা চাই।

*জন্ম থেকে মৃত্যু অবধি
যুদ্ধ ছাড়া কী আছে আর
তবে কেন এই জীবনযুদ্ধে
লড়তে গিয়ে ভীতি আসে বারেবার?

*খাবার জন্য যুদ্ধ করি
লেখাপড়ায় আরেক যুদ্ধ
বৃহৎ যুদ্ধ মনের সাথে
যুদ্ধ আজ পথেঘাটে।

*যুদ্ধ কর মন্দের সাথে
প্রশস্ত কর ন্যায়ের পথ
জীবন যুদ্ধে নামো তুমি
হৃদয় নিয়ে সত্যের শপথ।

জীবন সংগ্রাম নিয়ে ক্যাপশন

জীবনের কঠিন সময় পার করা কষ্টকর কিন্তু অসম্ভব নয়। এ ক্ষেত্রে অনেকেই লড়ে যাচ্ছে। তবে এই জীবন সংগ্রামী লরে যাওয়ার বিষয়টি প্রকাশ করতে অনেকেই বিভিন্ন বিষয় উল্লেখ করে সুন্দর ক্যাপশন এর সাথে একটি স্ট্যাটাস তুলে ধরতে চায়। জীবন সংগ্রাম সম্পর্কিত এই সমস্ত ক্যাপশনের মাধ্যমে মানুষ অনুপ্রাণিত হয় আপনি চাইলে আপনার জীবন সংগ্রাম জীবন যুদ্ধের বিষয়টি উল্লেখ করে একটি ক্যাপশন প্রদান করে অন্যকে অনুপ্রেরণা দিতে পারেন জীবন সংগ্রাম সম্পর্কিত কিছু ক্যাপশন তুলে ধরেছি নিচে।

  • *আমি যখন আমার জীবনের সাথে লড়াই করছি তখন আমি আকাশের দিকে তাকিয়ে বলি; “প্রভু আপনি আপনার কর্তৃত্ব গ্রহণ করুন”।
  • *উন্নতি ও বৃদ্ধির জন্য জীবনের প্রত্যেকটি সংগ্রামের প্রয়োজনীয়তা আছে।
  • *সময় মানুষকে শিখিয়ে দেয় যে অন্তিমকালের  জীবন- মৃত্যু লড়াই কেবলমাত্র মানুষের নিজের সাথেই সংঘটিত হয়।

প্রিয় পাঠক বন্ধু আশা করছি আমাদের সম্পূর্ণ আলোচনা সাথে থেকে জীবন সংগ্রাম সম্পর্কিত বিষয়ে কিছু তথ্য জানতে পেরেছেন। জীবনে কখনো হতাশ হতে নেই আপনি আপনার সর্বোচ্চ চেষ্টা হয়েছে শক্তি দিয়ে আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য চেষ্টা করুন আশা করছি আপনি আপনার স্বপ্নের পথে অনেকটা এগিয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button