Skip to content

জুম্মা মোবারক নিয়ে ফেসবুক ক্যাপশন

জুম্মা মোবারক নিয়ে ফেসবুক ক্যাপশন

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন ।বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে পবিত্র জুম্মা মোবারক নিয়ে ফেসবুক ক্যাপশন তুলে ধরবো। আশা করি আমাদের পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ।

পবিত্র জুম্মা মোবারক হলো শুক্রবার নামাজের দিন অর্থাৎ জুমুয়ার নামাজের দিন। এই দিনটি মুসলমানদের পবিত্র ঈদের দিনের মতোই। শুক্রবার বেলা 12 টার পর সব মুসলমান মুসলিমে পুরুষেরা জুমার নামাযের উদ্দেশ্যে মাসজিদে সমবেত হয়। এটি এমন একটি দিন যেদিন ধর্মপ্রাণ মুসলিম বাদেও ইসলাম ধর্মের প্রত্যেকটি মানুষ আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য জুমার নামাজ আদায় করতে মসজিদে যায়। এই দিনে ঈদের দিনের মতোই সবাই নতুন কাপড় পরিধান করে মসজিদে যায়। জুমুয়ার নামাজ ধনী গরিবের মধ্যে সমস্ত বৈষম্য দূর করে দেয়।

জুম্মা মোবারক

নামাজের মাধ্যমে ধনী-গরীব কালো সাদা সব মানুষের ব্যবধান দূর হয়ে যায়। জুমার নামাজের মাধ্যমে মানুষে মানুষে সাম্প্রতিক বন্ধন তৈরি হয়। জুম্মার দিন কে গরিবের হজ ও বলা হয়। এই দিনটি মুসলিমের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন ।কেননা একটি মুসলিম যদি পরপর তিনটি জুম্মার নামাজ আদায় না করে তাহলে সে মুমিন থাকতে পারেনা। এই দিনটি মুসলিমের জন্য একটি স্পেশাল দিন ও বটে কেননা শুক্রবার নামাজ জামাতে আদায় করলে অনেক সওয়াব পাওয়া যায়। যেহেতু শুক্রবার মুসলিমদের জীবনে একটি গুরুত্বপূর্ণ দিন সেহেতু সবার উচিত এই দিনে সঠিক সময় মতো মসজিদের সালাতের উদ্দেশ্যে উপস্থিত হওয়া এবং নিয়মিত জামায়াতে পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের চেষ্টা করা।

জুম্মা মোবারক নিয়ে ফেসবুক ক্যাপশন

পবিত্র জুম্মার দিন সবাই আল্লাহ তাআলার সন্তুষ্টি লাভ করার জন্য মসজিদে যায়। এই দিনটি মুসলিমের জীবনে ক্ষমা লাভের একটি দিন। জুম্মার দিনে পবিত্র তার সাথে আল্লাহর ইবাদত করতে পারলে এর ফজিলত এক জুম্মা থেকে পরবর্তী জুম্মা পর্যন্ত সীমাবদ্ধ থাকে। এ দিনটিতে অনেকেই বন্ধুদের মাঝেও পরিচিত জনদের মাঝে জুম্মা মোবারক বলে আবার অনেকে ফেসবুকে জুম্মা মোবারক নিয়ে ক্যাপশন দিতে চায়। তাই আমরা আজকে তাদের জন্য পবিত্র জুম্মা মোবারক নিয়ে বেশকিছু ক্যাপশন তুলে ধরবো। আশা করি আমাদের ক্যাপশন গুলো আপনাদের বাস্তব জীবনে প্রকৃতপক্ষে মুমিন হওয়ার জন্য অনুপ্রেরণা যোগাবে। নিচে জুম্মা মোবারক নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

কুরআন পড়লে
চোখের জ্যোতি বাড়ে
এবং জ্ঞান বাড়ে।-
[সুবাহানাল্লাহ]
জুম্মা মোবারক

শুক্রবার মানেই–
গরিবের হজ্বের দিন।
জুম্মা মোবারাক

বুকে হাজারো কষ্ট নিয়ে
আলহামদুলিল্লাহ বলাটা।
আল্লাহ’র প্রতি
অগাধ বিশ্বাসের নমুনা।
জুম্মা মোবারক

আল্লাহ তওবাকারীদের কে ভালবাসেন
এবং যারা পবিত্র থাকে তাদেরও ভালবাসেন।
__(সূরা বাকারা)
জুম্মা মোবারক

সামনে আসছে রোজা, হালকা কর গোনাহের বোঝা,
যদি কর পাপ চেয়ে নাও মাফ. এসো নিয়ত করি,
আজ থেকে সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পরি.
জুম্মা মোবারক

জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: