উক্তি

প্রত্যাশা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

প্রত্যাশা নিয়ে উক্তি ও স্ট্যাটাস: প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে আমাদের আজকের এই নতুন পোস্ট টি শুরু করছি। আজকে আপনাদের মাঝে প্রত্যাশা নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কে আপনাদের মাঝে তুলে ধরবো। আপনারা যারা প্রত্যাশা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো নিজের কাছে সংরক্ষণ করতে চান। তারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে প্রত্যাশা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রত্যাশা সম্পর্কে বিস্তারিতভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলকে জীবনের চাওয়া পাওয়া প্রত্যাশা গুলো পূরণ করতে আপনাদেরকে উৎসাহ প্রদান করবে। আশা করছি আমাদের আজকের এই প্রত্যাশা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো আপনাদের সকলের পছন্দ হবে

প্রত্যাশা বলতে সাধারণত কোন কিছু পাওয়ার বা লাভ করার তীব্র ইচ্ছা ও আকাঙ্ক্ষা কে বুঝিয়ে থাকে। প্রতিটি মানুষ জীবনে কারো না কারো কাছে প্রত্যাশা করে থাকে। মানুষ স্বভাবতই প্রত্যাশা প্রেমী হয়ে থাকে। পৃথিবীতে এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না যে মানুষ জীবনে কোন প্রত্যাশা করে না। প্রত্যাশা মানুষের চাওয়া পাওয়ার ইচ্ছা কে তীব্র থেকে তীব্র তর করে তোলে। আমরা সাধারণত আমাদের আপনজনদের কাছ থেকে প্রত্যাশা করে থাকি। প্রত্যাশা কথাটির সাথে ভালোবাসা কথাটি গভীরভাবে জড়িয়ে আছে। কেননা প্রত্যাশা অর্থই হলো কোন কিছু পাওয়ার তীব্র আশা । আর আসার সাধারনত আমরা আমাদের ভালোবাসার মানুষদেরও কাছের মানুষদের কাছ থেকে লাভ করে থাকি। প্রত্যাশা একটি সম্পর্ককে সুন্দর সম্পর্কে পরিণত করতে সাহায্য করে। আমাদের সকলের উচিত আমাদের প্রিয়জনদের প্রত্যাশা পূরণ করা। তাহলে আমাদের সম্পর্কগুলো অনেক সুন্দর মিষ্টি সম্পর্কে পরিণত হবে।

প্রত্যাশা নিয়ে উক্তি

অনেকেই প্রত্যাশা নিয়ে উক্তিগুলো সম্পর্কে জানতে চান তাদের জন্য আমরা আজকে প্রত্যাশা নিয়ে উক্তিগুলো তুলে ধরবো। আপনারা আমাদের পোস্ট থেকে প্রত্যাশা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই প্রত্যাশা নিয়ে উক্তি গুলোর মাধ্যমে আপনারা আপনাদের প্রিয়জনদের প্রত্যাশা ও আশা আকাঙ্ক্ষা গুলো সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে সম্পর্কের গুরুত্ব ও তাৎপর্য বুঝতে সাহায্য করবে। আপনি আজকের এই প্রত্যাশা নিয়ে উক্তিগুলো আপনার পরিবার-পরিজন বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন।আপনার শেয়ারের মাধ্যমে আপনার পরিচিত জনেরা প্রত্যাশা গুরুত্ব সম্পর্কে বুঝতে পারবেন। নিচে প্রত্যাশা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১. ভালো থাকার একমাত্র গোপন রহস্য হলো প্রত্যাশা।
— ব্যারি স্কোয়ার্টজ

২. আমার প্রত্যাশা একেবারে কমে গিয়েছিল যখন আমি ২১ বছরে উপনীত হলাম। তারপর থেকে যা কিছু হয় তা ছিল উপরিলাভ।
— স্টিফেন হকিং

৩. এটা একটা ভালো জায়গা যখন শুধু তোমার আশা থাকে এবং প্রত্যাশা থাকে না।
— ড্যানি বয়লে

৪. উচ্চ প্রাপ্তি সব সময়ই এসে থাকে উচ্চ প্রত্যাশা থেকে।
— চার্লস কেটারিং

৫. সেই ব্যক্তিই আশীর্বাদ প্রাপ্ত যে কিনা প্রত্যাশা করেন এবং সে কারণে তার কোনো দুঃখ কষ্টও থাকে না।
— জোনাথন সুইফট

৬. উচ্চ প্রত্যাশাই হল সকল।কিছুর একমাত্র চাবিকাঠি স্বরূপ।
— স্যাম ওয়াল্টন

৭. যখন তুমি প্রত্যাশা করার পরিবর্তে মেনে নিতে শিখবে তখনই কেবল তোমার দু:খ কষ্ট কম হবে।
— কুরিয়ানো

৮. কোনো রকম প্রত্যাশা ছাড়াই কাজ করতে শিখুন।
— লাও যু

৯. প্রত্যাশা আমাদের মনের শান্তিকে নষ্ট করে ফেলে। তারা হলো ভবিষ্যতের জন্য অগ্রীম দুশ্চিন্তা।
— এলিজাবেথ জর্জ

১০. কেউ একজন আমাকে জিজ্ঞেস করেছিল কি তোমাকে সবচেয়ে বেশি কষ্ট দেয়। আমি বলেছিলাম আমার প্রত্যাশা।
— সংগৃহীত

১১. সততা হলো এক মহৎ নিয়ামত। যে কোনো কারোর কাছ থেকে ইহার প্রত্যাশা করো না।
— ওয়ারেন বাফেট

১২. আমি দেখেছি জীবন অনেকটাই সহজ হয়ে যায় যখন আপনি কম প্রত্যাশা করবেন।
— বিল ওয়াটারসন

১৩. কোনো কিছু ঘটার প্রত্যাশা করার চেয়ে ভাল চমৎকৃত হয়ে যাওয়া এতে করে কোনো দুঃখ থাকবে না।
— কুশান উইজডম

প্রত্যাশা নিয়ে স্ট্যাটাস

পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের সকলের জন্য নিয়ে এসেছি প্রত্যাশা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে আপনাদের পছন্দনীয় প্রত্যাশা নিয়ে স্ট্যাটাসগুলো সংগ্রহ করতে পারবেন। আপনারা আমাদের আজকের এই প্রত্যাশা নিয়ে স্ট্যাটাস গুলো দ্বারা আপনি আপনার প্রত্যাশার কথাগুলো শেয়ার করতে পারবেন। আমাদের আজকের এই প্রত্যাশা নিয়ে উক্তিগুলো আপনি সকলের মাঝে শেয়ার করতে পারবেন। এমনকি আমাদের আজকের এই প্রত্যাশানি উক্তিগুলো আপনার বন্ধুবান্ধবদের মাঝে শেয়ার করতে পারবেন। আপনার শেয়ার করার মাধ্যমে আপনার বন্ধু-বান্ধবেরা প্রত্যাশা সম্পর্কে সুস্পষ্টভাবে বুঝতে পারবেন। নিচে প্রত্যাশা নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

১৪. দুঃখ কষ্ট দেয়ার জন্য মানুষকে দোষারোপ করো।না বরং নিজেকে দোষারোপ করো যে তুমি তাদের থেকে বেশি আশা করেছো।
— সংগৃহীত

১৫. অন্যদের তুলনায় নিজের থেকে বেশি প্রত্যাশা করো। কারণ প্রত্যাশা অনেক বেশি কষ্ট দেয় আর নিজের থেকে তা করা অনুপ্রাণিত করে।
— সংগৃহীত

১৬. জীবন তোমাকে কম দুশ্চিন্তা দিবে যদি তুমি তা থেকে কম প্রত্যাশা করতে পারো।
— ব্রাড মেলটজার

১৭. প্রত্যাশা নিয়ে বসবাস করো না। বরং বাইরে যাও কিছু একটা স্মরণীয় করে দেখাও।
— ফাব কোটস

১৮. কারো প্রতি খুব বেশি দুর্বল হয়ো না এতে করে তার থেকে প্রত্যাশা বাড়বে এবং প্রত্যাশা দুঃখের দিকে ধাবিত করবে।
— সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button