স্টাটাস

ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কিছু কথা

মানুষের জীবনের একটি অংশে রয়েছে ডিপ্রেশন। পৃথিবীতে এমন কোন ব্যক্তি নেই যাদের মধ্যে এমন পরিস্থিতি তৈরি হয়নি। মানুষ জীবনে যতই উন্নতি করুক যতই সফল হোক কোনো না কোনো সময় গিয়ে ডিপ্রেশনের মতো সমস্যার সম্মুখীন হবেন এটাই স্বাভাবিক। বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে ডিপ্রেশনে ভুগে থাকেন মানুষ। এই বিষয়গুলো থেকে আপনারা বুঝতে পারেন মানুষের জীবনের একটা অংশই হচ্ছে ডিপ্রেশন। ডিপ্রেশন কে কেন্দ্র করে আমরা প্রদান করব কিছু স্ট্যাটাস আপনি যদি ডিপ্রেশনে থেকে থাকেন তাহলে এই স্ট্যাটাসের মাধ্যমে সামাজিক যোগাযোগের সকল বন্ধুদের এই বিষয়টি স্ট্যাটাসের মাধ্যমে জানাতে পারেন। স্ট্যাটাসের পাশাপাশি ক্যাপশন ও ডিপ্রেশন সম্পর্কিত বিশেষ ব্যক্তিদের মতামত গুলো সম্পর্কে জানতে পারবেন এখান থেকে।

সম্মানীয় পাঠক বন্ধুগণ আপনারা যারা ডিপ্রেশনের মত সমস্যায় ভুগছেন তারা অবশ্যই আমাদের সাথে থাকবেন আমরা আপনাদেরকে এমন বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। যেহেতু মানব জীবনের একটি অংশই হচ্ছে ডিপ্রেশন তাই প্রতিদিন ডিভিশন নিয়ে এমন তথ্য গুলো অনুসন্ধান করে থাকেন অসংখ্য মানুষ। আর আমরা আমাদের আর্টিকেলের মাধ্যমে স্বাভাবিকভাবেই আপনাদের অনুসন্ধানকৃত তথ্যগুলো আমাদের ওয়েবসাইটে প্রদান করে থাকি। আমাদের সাথে থাকার মাধ্যমে ডিপ্রেশন কেন্দ্রিক এমন তথ্যগুলো সংগ্রহ করতে পারেন আপনারা সকলেই।

ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস

আমাদের সকলের মধ্যে ডিপ্রেশন থেকে থাকে তবে এক এক ব্যক্তি এক এক ক্ষেত্র থেকে ডিপ্রেশনে ভুগে থাকেন। নিজেকে নিয়ে ডিপ্রেশনে থাকার কারণ হতে পারে বিভিন্ন অনেকেই ফ্যামিলি থেকে ডিপ্রেশন পেয়ে থাকেন আপন মানুষ সহ নিজের পেশা অর্থাৎ কর্মস্থল থেকে ডিভিশনের মত সমস্যার তৈরি হয়ে থাকে। এমন বিষয়ে বিশেষ ব্যক্তিগণ কি বলেছেন তা জানতে হলে নিচে উক্তি লক্ষ্য করতে হবে। প্রথমত আমরা আপনাদের ডিপ্রেশন কে কেন্দ্র করে কিছু স্ট্যাটাস প্রদান করব।

যাকে হারানোর সবচাইতে বেশি বেশি ভয় পায়,
সেই সবার আগে হারিয়ে যায়।

কি হবে জীবনে এতো পারফেক্ট মানুষ খুঁজে.!
যদি সেখানে ভালোবাসাই না থাকে

আমার সবথেকে বড় সমস্যা হচ্ছে
সবকিছুকে অতিরিক্ত চিন্তা করা।

কিছু কিছু মন খারাপ প্রচণ্ড বিচ্ছিরি
কাউকে বলাও যায়না, আবার সহ্য করাও যায়না

আমরা যা আশা করি তা দেওয়ার জন্য
জীবনের কোন বাধ্যবাধকতা নেই।

জীবনের গতির কথা ভাবলে পা দুটোর গতিও থেমে রয়,
নিঃসঙ্গ এই পথে তখন আত্মবিশ্বাস টুকুই সঙ্গি হয়

ডিপ্রেশন নিয়ে ক্যাপশন

সুখ-দুঃখ হাসি কান্না আনন্দ বেদনা নিয়েই আমাদের জীবন। আর এই সবগুলোই হচ্ছে আমাদের জীবনের একটি অংশ। আমরা নিশ্চয়ই ডিপ্রেশনের মতো সমস্যা চোখে দেখতে পারি না তবে অনুভব করতে পারি। এ বিষয়টি অনেকের ক্ষেত্রে অনেক বেশি আবার কিছু সংখ্যক ব্যক্তির ক্ষেত্রে অনেকটাই কম তবে ডিপ্রেশনের মধ্যে সমস্যায় ভুগছেন সকলেই। এমন সমস্যার সম্মুখীন হয়েছেন সকলেই তাই এর বিষয় সম্পর্কে সকলেই অনুভব করতে পারেন ডিপ্রেশন কে কেন্দ্র করে আপনি যদি কোন ক্যাপশন প্রদান করতে চান তাহলে এখান থেকেই ক্যাপশন নির্বাচন করে নিতে পারেন।

আমি সত্যিই ব্যার্থ, কারণ আমি তোমাকে কখনো বঝাতে পারিনি
তোমাকে কতটা ভালোবাসি

বেদনা সত্যিই জীবনের সাথে আমাদের
পরিচয় করিয়ে দেয়।
প্রত্যেক মানুষই প্রেমে পরে, কেউ
প্রকাশ করে, কেউবা লুকিয়ে রাখে…
মানুষ অনুভূতি নিয়ে
খেলতে ভালোবাসে।

নিন্দা করতে গেলেবাইরে থেকে করা যায়
কিন্তু বিচার করতে গেলে, ভিতরে প্রবেশ করতে হয়

মনে হচ্ছে আমি ভেতরে ভেতরে
ধীরে ধীরে মরে যাচ্ছি।
তোমাকে এতটাই ভালবাসি যে তুমি ছাড়া আমার নিঃস্ব জীবন …

ডিপ্রেশন নিয়ে উক্তি

যেহেতু এটি আমাদের সকলের সমস্যা তবে এই বিষয় সম্পর্কে জ্ঞানী ব্যক্তিগণ যে মতামতগুলো প্রকাশ করেছে তার মাধ্যমে আমরা কিছুটা হলেও এমন সমস্যা থেকে রেহাই পাবো। বিশেষ জ্ঞানী ব্যক্তিদের মতামতের উপর ভিত্তি করে আমরা ডিপ্রেশন কেন্দ্রিক কিছু উক্তি তুলে ধরে সহযোগিতা করার চেষ্টা করছি।

ডিপ্রেশন একটি ভবিষ্যত
গঠনে অক্ষমতা।
কিছু লোক আপনার জীবনে আসে আপনার জীবনটা নষ্ট করে তারপর চলে যায় …
ঘুম এখন আর ঘুম নয়,
এটি একটি পালানো।
ডিপ্রেশন এড়াতে চাইলে
নিজেকে ব্যস্ত রাখুন।
কাগজের নৌকা টা না হয় খেলনা
সৃজনশীল ব্যক্তিরা ডিপ্রেশনে
বেশি ভোগেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button