টেকনোলজি

ড্রোন ক্যামেরা প্রাইস। বাংলাদেশের সকল ড্রোন ক্যামেরার দাম ২০২২

ড্রোন ক্যামেরা প্রাইস । বাংলাদেশের মধ্যে ড্রোন ক্যামেরার দাম কিরকম এই বিষয়গুলি নিয়ে অনেকেই চিন্তিত। এ কারণে আজকের পোস্টে আমরা ড্রোন ক্যামেরার দাম গুলো নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। সুতরাং আপনারা যারা ড্রোন ক্যামেরার প্রাইস জানার জন্য অনলাইনে এসেছে তারা অবশ্যই এখান থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানবেন। বর্তমানে অনেক নতুন নতুন ডিজাইনের ড্রোন ক্যামেরা বাজারে এসেছে এই সকল ডিজাইন অর্থাৎ সকল মডেলের ড্রোন ক্যামেরার দাম গুলো নিয়ে আমরা কথা বলবো।

সুতরাং আপনারা যারা ড্রন সম্পর্কে জানতে চান কিংবা ড্রন কেনার কথা ভাবছেন। তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ এর কারণ ছবিসহ মডেল উল্লেখ করে আমরা ড্রন গুলোর দাম দিয়ে রাখবো। অনেককেই ভিডিও শুট করার জন্য ড্রন কিনে থাকেন আবার অনেকেই শখের বশে ড্রন কেনেন।

যে ক্ষেত্রেই হোক না কেন আপনারা অবশ্যই এখান থেকে ড্রোন সম্পর্কে সাধারণ বিষয়গুলো জানতে পারবেন। এছাড়াও সকল প্রকার ড্রইং সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে সহযোগিতা করার উদ্দেশ্যে আমরা উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। অর্থাৎ পুরো পোস্টের সাথে থেকে এ বিষয়ে বিস্তারিত জ্ঞান অর্জনের জন্য বলা যাচ্ছে। এক্ষেত্রে আজকের পোষ্টে নিয়ে আমরা উপস্থিত হয়েছি।

ড্রোন ক্যামেরা কি

আমরা জানি প্রায় সকলেই ড্রোন সম্পর্কে জানেন। তবে এখনো অনেক ব্যক্তি রয়েছে যারা এই শব্দটির সাথে পরিচিত নয়। ড্রোন ক্যামেরা হচ্ছে এমন একটি ক্যামেরা সেটআপ যেটি রিমোট কন্ট্রোলের মাধ্যমে আপনি আকাশে উড়ন্ত অবস্থায় ভিডিও শুট করতে পারবেন। ব্রণের ওপর নির্ধারিত হয় আপনার উড়ন্ত ব্যবধান কত দূর পর্যন্ত নিয়ন্ত্রণ করা সম্ভব আপনার ড্রোনটিকে রিমোটের মাধ্যমে। আশাকরি ড্রোন সম্পর্কে সাধারণ ধারণা পেয়েছেন। অনেকেই মনে করে থাকেন এটি বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে চাহিত হয়। আসলে এটি ভুল ধারণা ড্রনে থাকা বিশেষ এক ব্যাটারি রয়েছে চিঠির মাধ্যমে ড্রোনটি উড়তে সক্ষম হয়। তবে এই ব্যাটারিগুলো চার্জ দেওয়ার ব্যবস্থা রয়েছে বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে চার্জার দিয়ে চার্জ করতে হয় এটি।

খেলনা ড্রোনের দাম

বাচ্চাদের খেলনা ড্রোন ১৬০০ টাকা থেকে শুরু। ফিচার এর উপর ভিত্তি করে দাম নির্ধারিত হয়ে থাকে। তবে অল্প দামের ড্রোন গুলোর ব্যাটারি পারফরম্যান্স খুবই বাজে। মাত্র 15-20 মিনিট ব্যাকআপ দেবে অর্থাৎ উড়তে পারবে।

খেলনা ড্রোনের দাম
খেলনা ড্রোনের দাম

ড্রোন ক্যামেরা প্রাইস

দামের বিষয়টি ভিন্ন এর কারণ একের ড্রোনের দাম একেক রকম হয়ে থাকে। এক্ষেত্রে আমরা নির্দিষ্টভাবে আপনাকে দাম দিয়ে সহযোগিতা করতে পারছি না তবে আমরা কয়েকটি ড্রোনের মডেল এবং ছবি তুলে ধরছি যেগুলোর মাধ্যমে আপনি দাম জানতে সক্ষম হবেন। ড্রোন কেনার পূর্বে আপনাকে অবশ্যই নির্ধারণ করতে হবে আপনি কোন ক্ষেত্রে এটি ব্যবহার করবেন। আপনার ব্যবহারের বিষয় উল্লেখ্য করে আপনাকে ড্রন ক্রয় করতে হবে। এর কারণ ড্রন অনেক অর্থ ব্যয় করে ক্রয় করা সম্ভব এর কারণ অনেক বড় বড় কাজের ড্রোনের ব্যবহার রয়েছে হাই কোয়ালিটি সম্পন্ন হয়েছে যেগুলো ভিডিও করার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। অনেক জায়গা রয়েছে যেগুলো জায়গায় ক্যামেরা নিয়ে যাওয়া সম্ভব হয় না এর ফলে ড্রন পাঠিয়ে ভিডিও করতে হয়। কয়েকটি মডেলের ড্রোনের ছবি নিচে তুলে ধরা হলো।

সবচেয়ে কম দামী ড্রোন
সবচেয়ে কম দামী ড্রোন

বাংলাদেশের ড্রোনের দাম

অনেকে এভাবে অনুসন্ধান করে থাকেন এক্ষেত্রে আমরা বিষয়টি উল্লেখ করছি উপরোক্ত বিষয় থেকে আপনারা অবশ্যই জ্ঞান অর্জন করতে পেরেছেন। বর্তমান সময়ে বিভিন্ন ভিডিও শুট এবং বিভিন্ন বড় খেলায় ড্রোন শট রয়েছে। এক্ষেত্রে বিভিন্ন ধরনের রয়েছে সকল ড্রোনের দাম আমাদের পক্ষে দেওয়া সম্ভব হচ্ছে না তবে বাংলাদেশে ব্যবহৃত কিছু ড্রোন এর মূল্য আমরা সংগ্রহ করেছি যেগুলো আপনাদের মাঝে প্রকাশ করছি।

 

Back to top button
Close