ইসলামিক

ঢাকার আজকের ইফতারের সময় । আজকের সেহরি ও ইফতারের সময় ঢাকা

বাংলাদেশের রাজধানী ঢাকা। এই সূত্রে বিপুলসংখ্যক মানুষ ঢাকায় অবস্থান রত অবস্থায় রয়েছে অনেকেই জীবিকার তাগিদে কর্মের খোঁজে ঢাকায় রয়েছেন। তাই আমরা আজকের আর্টিকেলে ঢাকার আজকের ইফতারের সময় দিয়ে সহযোগিতা করব। প্রিয় পাঠক বন্ধু আসসালামু আলাইকুম আশা করি ভাল আছেন আপনাদের সুস্বাস্থ্য কামনা করে ইসলামিক বিষয়ে আরেকটি প্রশ্ন নিয়ে উপস্থিত হয়েছি আমরা। আপনারা ইতিমধ্যেই আজকের আলোচনার বিষয় সম্পর্কে জানতে পেরেছেন আজকের আলোচনার বিষয় হিসেবে আমরা নির্ধারণ করেছে ঢাকার আজকের ইফতারির সময়। সেই সাথে আমরা সেহরির সময় তুলে ধরব আপনাদের মাঝে সুতরাং আপনারা এখান থেকে প্রতিদিনের সেহরী এবং ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট আশা করি আমাদের সাথে থেকে গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনার সংগ্রহ করবেন।

বিপুল সংখ্যক মানুষ ঢাকায় বসবাস করেন এক্ষেত্রে এদের মধ্যে অনেক মানুষ অনলাইনে অনুসন্ধান করেন আজকের সেহরির সময় কিংবা আজকের ইফতারের সময় লিখে। এ বিষয়ে সম্পর্কে জানার পর আমরা আজকের পোস্টটি লিখতে আগ্রহ প্রকাশ করেছে উক্ত পোস্টের মাধ্যমে আপনি বিষয়ভিত্তিক আলোচনা সঠিক তথ্য পেয়ে উপকৃত হবেন বলে জানানো যাচ্ছে। সুতরাং আমাদের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্য রমজানের সময়সূচী সংগ্রহ করুন।

ঢাকার আজকের ইফতারের সময়

আপনি কি জানেন আজকে ঢাকায় কোন সময় ইফতার করা হবে ? ইফতারের সময়সূচি সম্পর্কে ধারণা থাকলে এখান থেকে এ বিষয়ে জেনে নিতে পারেন। আপনাদের উদ্দেশ্যে আজকের এই পোষ্ট টি নিয়ে এসেছি আমরা এখানে প্রতিদিন রমজানের সকল রোজার সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করার পাশাপাশি আলাদা ভাবে আপনাদের ইফতারির সময় সম্পর্কে জানানো হবে। সুতরাং রোজাদার ব্যক্তির জন্যে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে আমাদের এই পোষ্ট ইতিমধ্যেই আপনারা জেনে গেছেন। তাই তো আমরা ঢাকার আজকের ইফতারির সময় নিচে প্রদান করছি। নিচের ঢাকার ইফতারির সময় প্রদান করা হচ্ছে।

ঢাকার সেহরি ও ইফতারের সময়

রোজাদার ব্যক্তির জন্যে খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি আমরা ইসলামিক ক্যাটাগরিতে এই পোস্টটি রেখেছি এর কারণ এখানে রমজানের সিয়াম সম্পর্কিত সময়সূচী প্রদান করা হচ্ছে। আলোচনা সাপেক্ষে আমরা একটি তালিকা আপনাদের মাঝে প্রদান করব যেখানে রয়েছে ঢাকা জেলার প্রতিদিনের সেহরির সময় অর্থাৎ সেহরির শেষ সময়। পাশাপাশি ইফতারের সময়ে তুলে ধরা হয়েছে। সুতরাং পোস্টটি কতটা গুরুত্বপূর্ণ আপনারা অবশ্যই জানতে পেরেছেন। তবে রোজাদার ব্যক্তি গণ এই বিষয়গুলোর প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। সুতরাং আপনারা গ্রুপ তোর সাথে আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো এখান থেকে সংগ্রহ করতে পারেন।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১০ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১০ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১১ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১১ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১২ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১২ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১২ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৩ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৩ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৩ pm

রমজানের ক্যালেন্ডার ঢাকা

ঢাকার জন্য আলাদাভাবে রমজানের ক্যালেন্ডার তৈরি করেছেন অনেক প্রতিষ্ঠান। তবে এই বিষয়ে আগ্রহ প্রকাশ করে থাকেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। সেখান থেকে আমরা তথ্য সংগ্রহের মাধ্যমে ঢাকার একটি রমজানের ক্যালেন্ডার প্রদান করছি। আপনারা অবশ্যই আপনাদের প্রয়োজনীয় তথ্য উপরের তালিকার মাধ্যমে পেয়ে গেছেন তাই আলাদা ভাবে ক্যালেন্ডারটি প্রদান করতে ইচ্ছে প্রকাশ করছি না আমরা। এছাড়া ঢাকায় অবস্থানরত আপনার পরিচিত কেউ থাকলে আমাদের ওয়েবসাইটটি তাদের মাঝে শেয়ার করে রমজানের সময়সূচী সম্পর্কে জানেন সাহায্য করতে পারেন আপনি।

আশা করছি আপনাদের প্রয়োজনীয় তথ্য আপনারা ইতিমধ্যে সংগ্রহ করেছেন তাই আর্টিকেল দীর্ঘ না করে এখানেই শেষ করছি। আপনারা ভালো থাকবেন এবং আমাদের জন্য দোয়া করবেন আমরা বিভিন্ন বিষয়ের উপর সঠিক তথ্য নিয়ে উপস্থিত হব আপনাদের মাঝে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button