ট্রেন সময়সূচী

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য। আজকে আমরা আলোচনা করবো ঢাকা থেকে গাইবান্ধা ট্রেনে করে যাওয়ার বিষয়ে।

আমরা আশা করছি, এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন আপনি কিভাবে ঢাকা থেকে গাইবান্ধা ট্রেনের মাধ্যমে যাবেন এবং টিকিটের কি রকম মূল্য।

এবং কোন ট্রেন কখন ছাড়ে সে বিষয়ে জানতে পারবেন। তার জন্য আপনাকে যা করতে হবে মনোযোগ সহকারে আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন, আশা করি এই পোস্ট পড়ার মাধ্যমে আপনি সবকিছু সঠিকভাবে জানতে পারবেন।

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী


আমাদের বিভিন্ন কারণে ঢাকা থেকে গাইবান্ধা যাতায়াত করতে হয়, অনেকেই নিজের বাড়িতে চলে যায়, অনেকে বিভিন্ন কাজের জন্য ঢাকা থেকে গাইবান্ধা, আবার গাইবান্ধা থেকে ঢাকাতে আসে।

আপনি ঢাকা থেকে গাইবান্ধা বিভিন্ন ট্রেনের মাধ্যমে যেতে পারবেন। কিন্তু আমাদের সবাই আন্তঃনগর ট্রেনে যাতায়াত করতে পছন্দ করেন। নিচে আন্তঃনগর ট্রেনের সময়সূচী তালিকা দেয়া হলো।

ঢাকা থেকে গাইবান্ধা আন্তঃনগর ট্রেনের সময়সূচী


ঢাকা থেকে গাইবান্ধা দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এবং এর জন্য তাদের একটি নির্দিষ্ট সময় আছে। আপনারা যাতে সহজে বুঝতে পারেন। তার জন্য ট্রেনের ছুটির দিন, ছাড়ার সময়। এবং গন্তব্যে পৌছানোর সময়, সকল ট্রেনের নাম উল্লেখ করে নিচে দেওয়া হলঃ

ট্রেন নং ট্রেনের নাম ছাড়ার সময় গন্তব্য পৌছায় ছুটির দিন
৭৫১ লালমনি এক্সপ্রেস ২১ঃ৪৫ গাইবান্ধা ০৫ঃ৩৭ শুক্রবার
৭৭১ রংপুর এক্সপ্রেস ০৯ঃ১০ গাইবান্ধা ১৭ঃ১৪ সোমবার

ঢাকা টু গাইবান্ধা ট্রেন ভাড়া


একটি ট্রেনে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা থাকে।যেমন ধরেন – ক্লাসিক শোভন, শোভন চেয়ার, প্রথম সিট,স্নিগ্ধা ,এসি পাওয়ার কার,এসি বার্থ। এ সকল সিটের টিকিট মূল্য নিচে দেওয়া হলঃ

আসন বিভাগ       ভ্যাট     টিকিটের মুল্য
    শোভন       ১৫%     ৩৭০টাকা
    শোভন চেয়ার       ১৫%     ৪৪৫টাকা
    প্রথম সিট       ১৫%     ৫৯৫টাকা
    প্রথম বার্থ       ১৫%     ৮৯০টাকা
    স্নিগ্ধা       ১৫%     ৭৪০টাকা
    এসি সিট       ১৫%     ৮৯০টাকা
    এসি বার্থ       ১৫%     ১৩৩৫টাকা

আপনি যদি ভালোভাবে লক্ষ্য করেন যে। এখানে যে টিকিটের মূল্য তালিকা দেওয়া হয়েছে তাতে সর্বনিম্ন টিকেটের মূল্য হচ্ছে ৩৭০ টাকা। এবং সর্বোচ্চ টিকিটের মূল্য হচ্ছে ১৩৩৫ টাকা। আপনি যদি স্টেশনে না গিয়ে, ঘরে বসে টিকিট কাটতে চান। তাহলে আপনি অনলাইনের মাধ্যমে টিকিট কাটতে পারেন। আপনি কাউন্টার থেকে ও টিকিট কাটতে পারবেন। এখান থেকে সাধারন ভাবে বুঝা যায়। আপনি আসন যত উন্নত মানের নিবেন। আপনার ভাড়াও তত বেশি হবে ট্রেন এর যাবতীয় সকল বিষয়ে সিদ্ধান্ত নেন বাংলাদেশ রেলওয়ে বিভাগ।

সর্বশেষ কথা

এই পোস্টটি আপনার জন্য প্রয়োজনে ছিল না?। আশা করি এটি আপনার অনেক উপকারে এসেছে ।পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। কারণ হতে পারে আপনার বন্ধু ঢাকা থেকে গাইবান্ধা যাতায়াত করতে পারে । ট্রেন তালিকা যদি কোন ধরনের পরিবর্তন হয়। তাহলে পরবর্তী আপডেটের মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে

Back to top button
Close