ট্রেন সময়সূচী

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা ও ছুটির দিন

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে জানার জন্য আগ্রহ নিয়ে আমাদের ওয়েবসাইটে এসেছেন এমন ব্যক্তিরা সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা সহ ছুটির দিন এবং অন্যান্য বিষয়গুলো নিয়ে আসি এক্ষেত্রে অনেকেই ভ্রমণ সহযোগী এই তথ্যগুলো জেনে উপকৃত হয়ে থাকেন। ভ্রমণের জন্য অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে অনেকে জানতে আগ্রহী হয়ে থাকেন তাইতো আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এই তথ্যগুলো প্রদান করিতে আগ্রহ প্রকাশ করি।

সুতরাং আপনারা যারা ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের ভ্রমণ করতে যাচ্ছেন ভ্রমণ সহযোগী এই তথ্যগুলো সম্পর্কে অবশ্যই জেনে নেবেন। আনন্দ পূর্ণব্রহ্ম নিশ্চিত করার জন্য অবশ্যই সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এছাড়াও জানতে হবে ভ্রমণ খরচ সম্পর্কে। তাইতো আজকের আলোচনায় আমরা ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার সমস্ত ট্রেন সম্পর্কে প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করব আপনাদের মাঝে। আর দুনিয়া আমাদের সাথে থেকে প্রয়োজনীয় এই তথ্যগুলো সম্পর্কে জানতে পারেন আপনিও।

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

বাংলাদেশের রাজধানী ঢাকা এবং চট্টগ্রামে অনেক উন্নত একটি জায়গায় এক্ষেত্রে দুই জায়গায় যাতায়াত ব্যবস্থা অনেক ভালো বিপুলসংখ্যক মানুষ প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেন আবার চট্টগ্রাম থেকে ঢাকা আসেন অনেকেই খুব ব্যস্ত হচ্ছে এটি তবে এই যাত্রা সম্পূর্ণ করার জন্য অনেকেই ট্রেন কে বেছে নিয়ে থাকেন তাই তো আমরা আমাদের আলোচনায় ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের বিষয়ে যাবতীয় তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। এই পথে বেশ কিছু ট্রেন চলাচল করে থাকেন সমস্ত ট্রেনের বিষয়ে তথ্য প্রদান করা হবে আজকের আলোচনার মাধ্যমে তবে এখানে ট্রেনের সময়সূচী সম্পর্কে একটি তালিকা প্রদান করব যার মাধ্যমে আপনি জানতে পারবেন ঢাকা থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে ঢাকা যাত্রা করা সমস্ত ট্রেনের সময়সূচী অবশ্য এ বিষয়ে সম্পর্কে জানার মাধ্যমে সঠিক সময়ে যাত্রা সম্পূর্ণ করার সুযোগ থাকবে আপনার। তাই নিচে ট্রেনের সময়সূচী সম্পর্কিত বিষয় গুলো লক্ষ্য করুন আশা করি আপনার প্রয়োজনীয় সময় ও গুরুত্বপূর্ণ সময়ে যাত্রা শেষ করে আপনার সামাজিক কাজে নিয়োজিত থাকতে পারবেন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর প্রভাতী (৭০৪) নাই ০৭ঃ৪৫ ১৪ঃ০০
মহানগর এক্সপ্রেস (৭২২) রবিবার ২১ঃ২০ ০৪ঃ৫০
তূর্ণা এক্সপ্রেস (৭৪২) নাই ২৩ঃ৩০ ০৬ঃ২০
সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৮) বুধবার ০৭ঃ০০ ১২ঃ১৫

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম মেইল (০২) নাই ২২ঃ৩০ ০৭ঃ২৫
কর্ণফুলী এক্সপ্রেস (৪) নাই ০৮ঃ৩০ ১৮ঃ০০
চট্টলা এক্সপ্রেস (৬৪) মঙ্গলবার ১৩ঃ০০ ২০ঃ৫০

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের ভাড়া

ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য আপনাকে কত টাকা খরচ করতে হবে এই বিষয় সম্পর্কে জানার আকাঙ্ক্ষা থেকে থাকতে আমাদের আলোচনার মাধ্যমে আপনার যাত্রা খরচ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন। আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ভ্রমণ খরচ এর বিষয়ে আপনাদের ধারণা প্রদান করে থাকে যেহেতু এই পথে অনেক ট্রেনযাত্রা করে থাকে সেহেতু এভারেজ পজিশনে আপনাদের ভাড়ার তালিকা প্রদান করার চেষ্টা করবো এতে করে আপনি ভাড়া সম্পর্কে সুষ্ঠু জ্ঞান অর্জন করতে পারবেন তবে কিছু সংখ্যক ট্রেনের উপর ভিত্তি করে ভাড়ার তালিকাটি প্রদান করবো যার মাধ্যমে আপনি অবশ্যই ভাড়া সম্পর্কে সুষ্ঠু জ্ঞান লাভ করতে পারবে।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪৫ টাকা
প্রথম সিট ৪৬০ টাকা
প্রথম বার্থ ৬৮৫ টাকা
স্নিগ্ধা ৬৫৬টাকা
এসি সিট ৭৮৮ টাকা
এসি বার্থ ১১৭৯ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button