Skip to content

ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা

ঢাকা টু সান্তাহার ট্রেনের

ভ্রমণের জন্য বেশ কিছু বিষয় সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে। এ বিষয়গুলো সম্পর্কে জানার মাধ্যমে নিজের ভ্রমণকে আরো সহজ করে তোলা যায় এবং ভ্রমণকে আনন্দের সাথে সম্পন্ন করা সম্ভব হয়ে থাকে। অনেকেই না জেনে না বুঝে ভ্রমণ করে এবং পরবর্তী সময়ে বিপদের সম্মুখীন হয়ে থাকে। ভ্রমণের জন্য যে সকল বিষয় সম্পর্কে জানার জন্য মানুষ বেশি আগ্রহী হয়ে থাকে তার মধ্যে একটি হচ্ছে সময়সূচী এবং অপরটি হচ্ছে ভাড়ার তালিকা তবে ভাড়ার তালিকা থেকে তুলনামূলক সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনেক বেশি হয়ে থাকে। এর কারণ সময়সূচী সম্পর্কে না জানার মাধ্যমে অনেকেই বিপদে পড়ে যান এক্ষেত্রে তাদের পৌছানোর সময় হয়ে থাকে অনেক রাত কিংবা অনেক সকাল যার মাধ্যমে যাত্রা শেষ করে রেলস্টেশন থেকে বাসায় পৌঁছাতে সমস্যার সম্মুখীন হতে হয় তাদের তবে অনেক ক্ষেত্রে এমনটা হয় না। একইভাবে নির্দিষ্ট সময়ে গন্তব্যস্থলে পৌঁছাতে ব্যর্থ হন অনেকেই এর ফলে অনেক গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করতে পারেন না।

তাই অবশ্যই ভ্রমণের জন্য সময়সূচী সম্পর্কে জানতে হবে এ ক্ষেত্রে অনেকেই ভ্রমণ খরচ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এমন ব্যক্তিদের সময়সূচী পাশাপাশি ভ্রমণ সহযোগী সমস্ত তথ্য প্রদানের রয়েছে এক্ষেত্রে অবশ্যই আলোচনা সাপেক্ষে ভাড়ার তালিকা সম্পর্কে আলোচনা করা হবে অর্থাৎ আপনি জানতে পারবেন আপনার যাত্রা খরচ কত। এই সমস্ত তথ্য জানতে হলে আমাদের সাথে থাকুন আপনাদের গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো দিয়ে সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছে আমরা নিচে যাবতীয় তথ্য গুলো সুন্দর ভাবে উপস্থাপনের কাজ করেছি আশা করছি সমস্ত বিষয়ে জানতে পারবেন এখান থেকে।

ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী

ঢাকা টু সান্তাহার ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ আমাদের সাথে থেকে এ বিষয়ে সম্পর্কে জানতে পারেন। ভ্রমণের জন্য সময় সূচির প্রতি গুরুত্ব প্রদান করার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে আমরা ঢাকা থেকে সান্তাহার কিংবা সান্তাহার থেকে ঢাকা যাত্রাবাড়ী ব্যক্তিদের সময়সূচী সহ বিভিন্ন বিষয়ে তথ্য প্রদান করার জন্য আগ্রহী হয়েছি এবং নিচে সময়সূচির একটি তালিকা প্রদান করব যার মাধ্যমে জানতে সক্ষম হবেন ঢাকা থেকে সান্তাহার যাত্রার সময় সূচি কখন যাত্রা শুরু হবে কখন শেষ হবে। যেহেতু আমরা যাত্রা স্থানের কথা নির্ধারণ করেছি এ ক্ষেত্রে এই পথে চলাচল কৃত সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন অবশ্যই আপনার জন্য অনেক ভালো হবে।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
একতা এক্সপ্রেস(৭০৫) নাই ১০ঃ১০ ১৬ঃ০০
লালমনি এক্সপ্রেস(৭৫১) শুক্রবার ২১ঃ৪৫ ০৩ঃ৩৫
দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭) নাই ২০ঃ০০ ০১ঃ১৫
নীলসাগর এক্সপ্রেস(৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ১২ঃ১৫
রংপুর এক্সপ্রেস(৭৭১) রবিবার ০৯ঃ১০ ১৫ঃ১০

ঢাকা টু সান্তাহার ট্রেনের ভাড়া

পাঠক বন্ধুগণ আমরা প্রতিনিয়ত ট্রেনের দুটি বিষয়ের উপর গুরুত্ব প্রদান করে থাকি সবথেকে বেশি এর মধ্যে একটি হচ্ছে সময়সূচী অপরটি হচ্ছে ভাড়ার তালিকা। এর মধ্যেই সময়সূচির বিষয়টি উপরে তুলে ধরা হয়েছে এবং এখানে প্রদান করা হচ্ছে ভারত তালিকাটি ভাড়ার তালিকা সম্পর্কে জানতে আপনারা যারা আমাদের ওয়েবসাইটে এসেছেন তারা আমাদের আলোচনার শেষ দিকে ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন আমরা আসলে ভাড়ার তালিকা প্রদান করছি তবে আমরা সকল ট্রেনের আলাদা আলাদাভাবে ভাড়া প্রদান করছি না এবারে তুলে ধরছি এর থেকে কিছু পরিমাণে কম হবে আবার কিছু পরিমাণে বেশি হতে পারে এবং কয়েকটি ট্রেন আমাদের প্রকৃত ভাড়া নির্ধারিত ভাবে গ্রহণ করে থাকেন ঢাকা টু সান্তাহার ভ্রমণের জন্য।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩০০ টাকা
শোভন চেয়ার ৩৬০  টাকা
প্রথম সিট ৪৮০ টাকা
প্রথম বার্থ ৭১৫  টাকা
স্নিগ্ধা ৬০০ টাকা
এসি সিট ৭১৫ টাকা
এসি বার্থ ১০৬৫ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: